ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বালাইষাটে হুমায়ুন ফরীদি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ২৮, ২০১১
বালাইষাটে হুমায়ুন ফরীদি

জনপ্রিয় অভিনেতা হুমায়ুন ফরীদি ষাট বছরে পা রাখছেন ২৯ মে রোববার। ।

দিনটিকে বিশেষভাবে উদযাপন করার উদ্যোগ নিয়েছেন তার বন্ধু, সহকর্মী ও সতীর্থরা। রাজধানীর ছায়ানট মিলনায়তনে আয়োজন করা হয়েছে ‘বালাইষাট‘ শীর্ষক হুমায়ুন ফরীদি জন্মোৎসব।

২৯ মে রোববার বিকেল ৫টায় রাজধানীর ছায়ানট মিলনায়তনে শুরু হবে হুমায়ুন ফরীদির ৬০তম জন্মদিনের অনুষ্ঠান।   শুরুতেই থাকছে কেক কাটা। এর পর জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন প্রিয় বন্ধুর হাতে তুলে দিবেন জন্মদিনের উপহার ‘হুমায়ুন ফরীদির জন্মোৎসব বালাইষাট’ নামের একটি গ্রন্থ। আফজাল হোসেনের সম্পাদনায় এ বইটিতে ফরীদিকে নিয়ে লিখেছেন সৈয়দ শামসুল হক, হুমায়ূন আহমেদ, আতিকুল হক চৌধুরী, নির্মলেন্দু গুণ, মামুনুর রশীদ, আলী যাকের, সৈয়দ মনজুরুল ইসলাম, ফেরদৌসী মজুমদার, আফজাল হোসেন প্রমুখ। জন্মদিনে আনুষ্ঠানিকভাবে হুমায়ুন ফরীদি বইটির মোড়ক উন্মোচন করা হবে। পুরো অনুষ্ঠানটিই উপস্থাপনা করবেন হুমায়ুন ফরীদির দীর্ঘদিনের বন্ধু আফজাল হোসেন।

মুক্তিযোদ্ধা ও  পপগুরু আজম খান এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। সে কারণে হুমায়ুন ফরীদির জন্ম উৎসবটি আজম খানকে উৎর্সগ করা হয়েছে। উৎসব আমেজে শিল্পীর জন্মদিন পালনের জন্য গঠন করা হয়েছে ‘হুমায়ুন ফরীদির জন্মদিন উদযাপন কমিটি’। ১০১ সদস্যের এই কমিটির আহ্বায়ক অভিনেতা আজাদ আবুল কালাম এবং সদস্য সচিব নির্মাতা আশরাফুল আলম রিপন। কমিটি সূত্রে জানা গেছে, মিডিয়ার প্রায় সব বরেণ্য ব্যক্তিত্ব-ই উৎসবে উপস্থিত থাকবেন বলে কথা দিয়েছেন। উৎসবকে জমকালো করে তোলার জন্য গ্রহণ করা হয়েছে সবধরণের প্রস্তুতি। গান-বাজনার পাশাপাশি এতে থাকছে ফরীদিকে অনুকরণ, পুরনো দিনের স্মৃতিচারণ, উপস্থিত বক্তব্যসহ আকর্ষণীয় নানা আয়োজন। এছাড়াও আবদুন নূর তুষার হুমায়ুন ফরীদিকে নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন। তথ্যচিত্রটির উদ্বোধনী শো হবে এ অনুষ্ঠানে।

৬০তম জন্মদিনটি উৎসব আমেজে উদযাপন প্রসঙ্গে হুমায়ুন ফরীদির অনুভূতির কথা জানতে চাইলে তিনি বলেন, আমার লজ্জা লাগছে। এই লজ্জা লাগার একাধিক কারণ আছে। প্রথম কারণ, ষাট বছরে পা রাখছি তার মানে বুড়ো হয়ে গেছি। দ্বিতীয় কারণ, বুড়ো হয়ে যাওয়া ঘটনাটি আবার ঘটা করে সবাইকে জানানোর ব্যবস্থা করা হয়েছে। তৃতীয় কারণ, আমি এমন কোনো উঁচুমাপের মানুষ নই যে আমার জন্মদিনকে ঘিরে এতোসব আয়োজন করা হবে। সব মিলিয়ে একধরণের লজ্জার মধ্যে পড়ে গেছি।

উৎসব কমিটির সদস্য সচিব আশরাফুল আলম রিপন রিপন  জানান, হুমায়ুন ফরীদি এতটা আড়ম্বরপূর্ণ জন্মদিন পালনে মোটেও উৎসাহী ছিলেন না। অন্যদের আগ্রহের কারণেই তিনি শেষপর্যন্ত রাজি হয়েছেন।

বাংলাদেশ সময় ১৭২০, মে ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad