ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথমবারের মতো ধ্রুব এষ লিখলেন দুই টেলিনাটক

তৌহিদ রনি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০
প্রথমবারের মতো ধ্রুব এষ লিখলেন দুই টেলিনাটক

জনপ্রিয় চিত্রকর ও প্রচ্ছদশিল্পী ধ্রুব এষ প্রথমবারের মতো নাটকের জন্য গল্প লিখলেন। তার লেখা গল্প অবলম্বনে নাটক নির্মাণ করছেন পরিচালক নুরুল আলম আতিক।

‘হাইওয়ে’ ও ‘সাইফুল আটস’ শিরোনামে দুটি নাটকের গল্প লিখেছেন এই গুণী শিল্পী।

ধ্রুব এষ বাংলাদেশের সৃজনশীল বইয়ের জগতে একটি বড় ধরনের পরিবর্তন এনেছেন তার ভিন্নধর্মী প্রচ্ছদ ও অলংকরণের মাধ্যমে। পাশাপাশি তিনি শিশুদের জন্য লিখেছেন অসামান্য সব লেখা। এসবের মধ্য দিয়ে নিজেকে তিনি নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। সেই ধ্রুব এষ এবার আলোকিত করবেন টেলিভিশনের জগৎ, এমন প্রত্যাশা অনেকের।

নির্মাতা নুরুল আলম আতিক জানান, ধ্রুব এষ এবারই প্রথম নাটকের জন্য গল্প লিখলেন। এবার ঈদের জন্য তার নির্মিত তিনটি নাটকের মধ্যে দুটিই ধ্রুব এষের লেখা। তার সাথে ধ্রুবর অনেক দিনের পরিচিতির কারণেই হয়তো এ কাজ করানো সম্ভব হয়েছে বলে করেন আতিক।

‘হাইওয়ে’ নাটকটি মূলত গ্রাম্য পটভূমির গল্প। এতে বাস্তবতার সাথে যুক্ত হয়েছে অবাস্তবতার জাদু আর সরল প্রেম-ভালবাসা। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল,লাক্স সুন্দরী চৈতী,  সোহানা নূর, জয়রাজ ও এস এম মহসীন।

ধ্রুব এষ রচিত দ্বিতীয় নাটকটি একজন ব্যানারশিল্পীর জীবনের গল্প। তার জীবনের নানাদিক ও অসঙ্গতি ফুটে উঠেছে গল্পের মধ্যে।
এ নাটকে অভিনয় করবেন মৌসুমী বিশ্বাস, হুমায়ুন সাধু, অশোক ব্যাপারীসহ আরও অনেকে।

আগামী ঈদেই নাটক দুটি দেখা যাবে স্যাটেলাইট চ্যানেলে।

বাংলাদেশ স্থানীয় সময় ১১২৫, জুলাই ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।