ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শোবিজ সংবাদ ইউরো-সিজেএফবি পারফরমেন্স অ্যাওয়ার্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০
শোবিজ সংবাদ ইউরো-সিজেএফবি পারফরমেন্স অ্যাওয়ার্ড

দেশের প্রধান জাতীয় দৈনিকের বিনোদন সম্পাদকদের সংগঠন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) আয়োজিত ইউরো-সিজেএফবি পারফরমেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩১ জুলাই শনিবার। অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে।

এরই মধ্যে জমকালো এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতি বছরের মতো এবারেও  টাইটেল স্পন্সরে থাকছে গ্লোব সফট ড্রিংক্স লিমিটেড। এছাড়া কো-স্পন্সর হিসেবে এই ইভেন্টের সাথে রয়েছে ক্রাউন সিমেন্ট, তালুকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, জি-সিরিজ, ভাসাভি, পারসোনা, স্টেক হাউজ ও টেলিপ্রেস। ইউরো-সিজেএফবি পারফরমেন্স অ্যাওয়ার্ড ২০০৯ প্রসঙ্গে গোব সফট ড্রিংক্স লিমিটেডের চেয়ারম্যান মোঃ হারুনুর রশীদ বলেন, এ দেশের তারকা সম্মাননার ক্ষেত্রে সবচেয়ে জমকালো আয়োজন হয় সিজেএফবির আসরে। এই সম্মাননা অনুষ্ঠানটি তাই শুধু অ্যাওয়ার্ড প্রদানই নয়, এই অনুষ্ঠানের মাধ্যমে মূল্যায়ন হয় আমাদের সংস্কৃতিরও।

সাংবাদিকদের প্রত্য ভোটে সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ক্ষেত্রের তারকাদের পারফরমেন্সের ভিত্তিতে প্রদান করে থাকে ইউরো-সিজেএফবি পারফরমেন্স অ্যাওয়ার্ড। এছাড়া প্রতি বছর একজন দেশবরেণ্য গুণী মিডিয়াব্যক্তিত্বকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। সর্বশেষ এই আজীবন সম্মাননা পেয়েছিলেন বিশ্বখ্যাত জাদুশিল্পী জুয়েল আইচ। এর আগের বছরগুলোতে যথাক্রমে রুনা লায়লা, গাজী মাজহারুল আনোয়ার, মুস্তাফা মনোয়ার, সাবিনা ইয়াসমিন, শাহনাজ রহমতউলাহ, আলী জাকের, আলম খান, আজম খান, ভারতীয় অভিনেত্রী জিনাত আমান এই পুরস্কার অর্জন করেন।  

গত বছরের মতো এবারের সিজেএফবির এই আয়োজনের টাইটেল ট্র্যাক তৈরি করছেন হাবিব ওয়াহিদ। এই অনুষ্ঠানে পারফর্ম করবেন জেমস, আইয়ুব বাচ্চু, বেবী নাজনীন, হাবিব, বালাম, নির্ঝর, শখ, বিন্দু, সজল, তিন্নি, প্রভা, হিল্লোলসহ দেশসেরা তারকারা।  


এবারের অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন নওশীন এবং ইমন।

চ্যানেল আইতে প্রকৃতি ও জীবন

বাংলাদেশের জীববৈচিত্র্য ও পরিবেশ নিয়ে চ্যানেল আইতে শুরু হচ্ছে ধারাবাহিক অনুষ্ঠান ‘প্রকৃতি ও জীবন’। আগামী ১ আগস্ট থেকে প্রতি রবিবার রাত সাড়ে ১১টায় প্রচার হবে এ অনুষ্ঠানটি।


প্রকৃতি, পরিবেশ এবং জীববৈচিত্র্য সংরণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ অনুষ্ঠান। ২৯ আগষ্ট বৃহস্পতিবার তেজগাঁও চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলন এবং প্রিমিয়াম শোর মাধ্যমে এ সম্পর্কিত নানা তথ্য তুলে ধরা হয়।

সংবাদ  সম্মেলনে  উপস্থিত ছিলেন  অনুষ্ঠানের পরিকল্পক, উপস্থাপক ও পরিচালক  মুকিত মজুমদার বাবু, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ‘প্রকৃতি ও জীবন’ অনুষ্ঠানের গবেষক ও মাঠ পর্যায়ের দলনেতা পরিবেশ বিজ্ঞানী ড. আনিসুজ্জামান খান, বাংলাদেশ সেন্টার ফর অ্যাডভান্স স্টাডিজের  নির্বাহী পরিচালক ও জলবায়ু বিশেষজ্ঞ ড. আতিক রহমান।

অনুষ্ঠানের পরিকল্পক, পরিচালক ও উপস্থাপক মুকিত মজুমদার বাবু বলেন, প্রকৃতি ও পরিবেশের নানাবিধ সমস্যা আমাদের পত্রপত্রিকায় বিভিন্নভাবে এলেও টেলিভিশন মাধ্যমে ততটা প্রচার পায় না। তাই খুব সহজ ভাবে বিষয়গুলো দৃশ্যমান করে তোলার জন্যই আমাদের এই উদ্যোগ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৫০, জুলাই ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।