ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেরা শেফ খোঁজার প্রতিযোগিতা

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মে ৫, ২০১১
সেরা শেফ খোঁজার প্রতিযোগিতা

শিগগিরই চ্যানেল আইতে শুরু হচ্ছে রন্ধন বিষয়ক প্রতিযোগিতা ‘মালয়েশিয়ান পামওয়েল সেরা শেফ ২০১১’। ৫ মে বৃহস্পতিবার দুপুরে  চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার ঘোষণা দেওয়া হয়।

এই প্রতিযোগিতার বিভিন্ন বিষয় সাংবাদিকদের সামনে তুলে ধরেন প্রতিযোগিতার অন্যতম বিচারক কেকা ফেরদৌসী।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রতিযোগিতার অপর দুই বিচারক দি ওয়েস্টিন ঢাকা-এর চীফ শেফ টনি খান ও  হোসাইন প্যারাডাইস হোটেল এন্ড রিসোর্ট ( কক্সবাজার)-এর এক্সিকিউটিভ শেফ এ টি এম আহমেদ হোসাইন। আরো বক্তব্য রাখেন মালয়েশিয়ান পামওয়েল কাউন্সিল-এর রিজিওনাল ম্যানেজার এ কে এম ফখরুল আলম ।

 সেরা শেফ খোঁজার এই প্রতিযোগিতায় ১৮ বছরের বেশি সব বাংলাদেশী পুরুষ ও মহিলা অংশ নিতে পারবেন। প্রতিযোগিতায় প্রাথমিকভাবে নাম লেখানোর জন্য প্রতিযোগীকে শুধুমাত্র একটি প্রিয় রান্নার একটি রেসিপি, এক কপি ছবি, পুর্ণাঙ্গ ঠিকানা এবং মোবাইল নম্বরসহ খামের ওপরে মালয়েশিয়ান পামওয়েল সেরা শেফ ২০১১, চ্যানেল আই ভবন, ৪০,শহীদ তাজউদ্দিন আহমেদ স্মরণি, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ লিখে আগামী ৩১ মের মধ্যে ডাকযোগে পাঠাতে হবে।

রেসিপি বাছাই শেষে ৭টি বিভাগীয় শহরে সরাসরি অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার প্রাথমিক রাউন্ড। বিচারকরা সেখানে গিয়ে প্রতিযোগিতার প্রাথমিক রাউন্ডে উত্তীর্ণদের বাছাই করবেন। ৭টি বিভাগ থেকে বাছাইকৃত ২১ জন প্রতিযোগিকে নিয়ে কক্সবাজারে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ড। দ্বিতীয় রাউন্ডের ২১ জনকে রন্ধনবিশেষজ্ঞ প্যানেলের মাধ্যমে গ্রুমিং করানো হবে। গ্রুমিং শেষে বিভিন্ন পর্বে উত্তীর্ণ প্রতিযোগিদের মধ্যে থেকে মোট ৬ জনকে ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচন করা হবে। ফাইনাল রাউন্ডের ৬ প্রতিযোগিকে নিয়ে শুরু হবে এসএমএস রাউন্ড। এসএমএস রাউন্ডে ৬টি পর্ব শেষে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার গালা রাউন্ড

যিনি সেরা শেফ নির্বাচিত হবেন তিনি পাবেন নগদ ৫ লাখ টাকা, দি ওয়েষ্টিন ঢাকায় শেফ-এর চাকরী, গহনা সেট এবং একটি এলসিডি টেলিভিশন। প্রতিযোগিতার প্রথম রানার আপ পাবেন নগদ ২ লাখ টাকা ও একটি ফ্রিজ, দ্বিতীয় রানার আপ পাবেন নগদ এক লাখ টাকা এবং একটি মাইক্রোওভেন।

প্রতিযোগিতার মূল স্পন্সর মালয়েশিয়ান পামওয়েল কাউন্সিল। কো স্পন্সর হিসেবে থাকছে-সজিব গ্রুপ, হোটেল ওশান প্যারাডাইস, বসুন্ধরা গ্রুপ, ওয়েষ্টিন ঢাকা, মুন্নু সিরামিকস, ওয়ালটন, পুরবী জুয়েলার্স। ইমপ্রেস টেলিফিল্ম লিঃ ও আকাশ ভিশন-এর কারিগরি সহযোগিতায় অনুষ্ঠানটি পরিচালনা করবেন কেকা ফেরদৌসী। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন সুজন।

বাংলাদেশ সময় ১৭৪০, মে ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।