ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিল্পী সমিতির নির্বাচন

প্রথম কাজ শিল্পীদের আবাসন নিশ্চিত করা : মিজু আহমেদ

আর ডি ভব | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, মে ৩, ২০১১
প্রথম কাজ শিল্পীদের আবাসন নিশ্চিত করা : মিজু আহমেদ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে সামনে রেখে ০২ মে রাজধানীর একটি অভিজাত রেষ্টুরেন্টে সংবাদ সন্মেলনের আয়োজন করে মিজু-ড্যানি প্যানেল। প্যানেল পরিচিতিসহ শিল্পী সমিতি ও চলচ্চিত্রের সামগ্রিক উন্নয়ন নিয়ে কথা বলেন এ প্যানেলের প্রার্থীরা।

অসুস্থতার কারণে এই নির্বাচনী কার্যক্রমে  আলেকজান্ডার বো, রিয়াজ ও বাপ্পারাজ উপস্থিত থাকতে পারনেনি।

শুরুতেই প্যানেলের সবাইকে পরিচয় করিয়ে দিয়ে সভাপতি প্রার্থী মিজু আহমেদ বলেন, নায়ক রুবেলের এই প্যানেল থেকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করার কথা ছিল। কিন্তু হার্টে রিং পরানোর কারণে সাধারণ সম্পাদক পদে তার পরিবর্তে ড্যানি নির্বাচন করছেন।

নির্বাচনী প্রতিশ্র“তি সম্পর্কে তিনি বলেন, ২০০১ সালে আমি  গণপূর্ত মন্ত্রণালয়ে চলচ্চিত্রশিল্পীদের বাসস্থানের জন্য একটি ফাইল পাশ করিয়েছিলাম। পরবর্তীতে সরকার পরিবর্তন ও অন্যান্য সমস্যার কারণে প্রকল্পটি বাস্তবায়ন সম্ভব হয়নি। এবার নির্বাচিত হলে শিল্পীদের আবাসন সমস্যা দূর করব সবার আগে। সেই সাথে কোন শিল্পী যেন বিনা চিকিৎসায় মারা না যান সে জন্য লটারির মাধ্যমে একটি ফান্ড গঠন করবো। শিল্পীদের স্বার্থে যে কোন অনুষ্ঠানে তারকা শিল্পীদের অংশগ্রহন ও প্রতিটি শিল্পীর সেটে অবস্থান নিশ্চিত করবো। একইসাথে কিছুদিন আগে কমলাপুর স্টেডিয়ামে প্রীতি খেলায় কয়েক জনের অনুপস্থিতির জন্য ইভেন্ট কোম্পানী থেকে টাকা কম পাওয়ায় শিল্পী ক্ষতিগ্রস্থ হয়েছে বলে মন্তব্য করেন।

সহ-সভাপতি প্রার্থী  অভিনেত্রী আনোয়ারা বলেন, মিজু আহমেদ ও আমি সহ সিনিয়রদের আগের মত ব্যস্ততা নেই। তাই শিল্পীদের সুখে-দুখে আমরাই সবার আগে পাশে দাঁড়তে পারব। ব্যস্ত শিল্পীদের জন্য সংগঠন নয়। সাধারণ সম্পাদক প্রাথী ড্যানি সিডাক বলেন, নির্বাচিত হলে প্রথমেই একটি ওয়েবসাইট খুলব, যাতে করে আমাদের কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া যায়। শিল্পীরা যেন এফডিসিতে ভালো পরিবেশে কাজ করতে পারে, এ বিষয়ের প্রতিও আমরা গুরুত্ব দিতে চাই।
নির্বাহী সদস্য পদপ্রার্থী অরুনা বিশ্বাস বলেন, সুস্থ ছবি নির্মানের অনুদানের জন্য আমরা বিভিন্ন বেসরকারী ব্যাংকের কাছে আবেদন জানাব।

সংবাদ সন্মেলনে এই প্যানেলের ২১ সদস্যের মধ্যে ১৬ সদস্য উপস্থিত ছিলেন। প্যনেলের বাইরে ইলিয়াস কাঞ্চনসহ আরো উপস্থিত ছিলেন কয়েকজন তারকা শিল্পী ।  

বাংলাদেশ সময় ১৬১০, মে ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।