ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নতুন নন্দিনী শশী

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১১
নতুন নন্দিনী শশী

এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী শারমীন যোহা শশী। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রক্তকরবী’ নাটকের নন্দিনী তার প্রিয় চরিত্র।

চলচ্চিত্র ও টিভিনাটকে শশী অনেকরকম চরিত্রে অভিনয় করলেও প্রিয় চরিত্র নন্দিনীর ভূমিকায় অভিনয় করা হয় নি। একটি টিভিনাটকে এবার নন্দিনী চরিত্রে শশী অভিনয় করেছেন। তবে চরিত্রটি হলো এ যুগের নন্দিনী।

ফয়সাল রাজীবের নির্দেশনায় নির্মিত ‘নন্দিনী আমি তোমার রঞ্জন’ খন্ড নাটকে নন্দিনী চরিত্রে শশী একসঙ্গে দুটি চরিত্রে অভিনয় করেছেন। কখনো তিনি নন্দিনী কখনো স্নেহা।   নাটকে দেখা যাবে, স্নেহা ও সুখন (হাসান আজাদ) একই কলেজে পড়াশোনা করে। স্নেহা সুখনের চেয়ে সিনিয়র। সুখন মনে মনে স্নেহাকে ভালোবাসে। এক সময় কলেজের একটি অনুষ্ঠানে ‘রক্তকরবী’ নাটকটি মঞ্চায়ন করার সিদ্ধান্ত নেয়া হয়। নাটকের নির্দেশক সীমান্ত (রওনক হাসান) ঢাকা থেকে এসেছেন। ‘রক্তকরবী’ নাটকে নন্দিনী চরিত্রে অভিনয় করেন স্নেহা এবং কিশোর চরিত্রে অভিনয়  করেন সুখন। রঞ্জন চরিত্রে অভিনয় করেন সীমান্ত।

মহড়ায় নন্দিনী চরিত্রে অভিনয় করতে করতে স্নেহা একসময় নিজেকেই নন্দিনী ভাবতে শুরু করে। সীমান্তকে ভাবে সে তার স্বপ্নের রঞ্জন। এদিকে সুখনও স্নেহাকে নন্দিনী ভেবে তাকে নিয়ে স্বপ্ন দেখা শুরু করে। কিন্তু শেষপর্যন্ত ‘রক্তকরবী’ নাটকটি মঞ্চায়ন নিয়েই দেখা দেয় জটিলতা। সীমান্ত ঢাকায় ফিরে যাবার আগে স্নেহা আর সুখনকে চিঠি লিখে যায়।

‘নন্দিনী আমি তোমার রঞ্জন’ নাটকে অভিনয় প্রসঙ্গে শশী বললেন, আমার প্রিয় চরিত্র নন্দিনী। এ নাটকে মহড়ার অংশে নন্দিনী হিসেবে অভিনয় করার সূযোগ পেয়েছি। যদিও পুরোপুরি নন্দিনী চরিত্র করা সম্ভব হয় নি। তবে নন্দিনী সাজতে পারায় এবং নন্দিনীর কিছ সংলাপ বলতে পারায় আমি আনন্দিত। কাজটি করে আমার খুবই ভালো লেগেছে।

ফয়সাল রাজীবের রচনা ও নির্দেশনায় ‘নন্দিনী আমি তোমার রঞ্জন’ নাটকটি নির্মিত হয়েছে দেশ টিভির নিজস্ব প্রযোজনায়। নাটকটি প্রচারিত হবে আগামী ৬ মে দেশটিভিতে।

বাংলাদেশ সময় ১৪৫০, ৩০ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।