bangla news

এলভিস প্রিসলি থেকে এলভিন প্রিন্সেস!

6084 |
আপডেট: ২০১৫-০৪-০১ ৫:১৫:০০ এএম
তাসনোভা এলভিন/ ছবি: নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তাসনোভা এলভিন/ ছবি: নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যবসায়ী ফজলুল হক এলভিস প্রিসলির গান শুনতেন নিয়মিত। সেই সূত্রে ইউরোপের গান-বাজনা আর সংস্কৃতির প্রতি আগ্রহ থেকে তার পছন্দ হয় এলভিন নামটি। এর অর্থ প্রিন্সেস। তাই মেয়ের জন্মের পর বাবার তার নাম রাখলেন এলভিন। পুরো নাম তাসনোভা এলভিন।

ব্যবসায়ী ফজলুল হক এলভিস প্রিসলির গান শুনতেন নিয়মিত। সেই সূত্রে ইউরোপের গান-বাজনা আর সংস্কৃতির প্রতি আগ্রহ থেকে তার পছন্দ হয় এলভিন নামটি। এর অর্থ প্রিন্সেস। তাই মেয়ের জন্মের পর বাবার তার নাম রাখলেন এলভিন। পুরো নাম তাসনোভা এলভিন। তিনি এখন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিবিএ পড়ছেন। সহপাঠীদের কাছে তার আলাদা পরিচিতি আছে। কারণ তিনি এখন পর্দারও তারকা।


পর্দার প্রতি ছোটবেলা থেকেই আগ্রহ ছিলো এলভিনের। তাকে অনুপ্রেরণা জুগিয়েছেন মা ফেরদৌসী হক। তাই অংশ নেন নতুন কুঁড়িতে। ২০১০ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় নাম লিখিয়ে এসেছিলেন সেরা বারো পর্যন্ত। ওই বছরেই প্রাণের একটি পণ্যের বিজ্ঞাপনচিত্রে প্রথম মডেল হন। ‘দিনটি আজও মনে পড়ে।’ এরই মধ্যে ‘এয়ারটেল’, ‘ডিজিটাল বাংলাদেশ’, ‘প্রাণ ফ্রুটফিল’-এর বিজ্ঞাপনচিত্রের পাশাপাশি সেভেন আপের বিজ্ঞাপনের বিলবোর্ডে দেখা গেছে তার মুখ।

এরপর বেশকিছু নাটকে অভিনয় করেছেন এলভিন। তার অভিনীত প্রথম নাটক তাহের শিপন পরিচালিত ‘এলিস ইন ওয়ান্ডারল্যান্ড’। একই পরিচালকের ‘ভেঙে যাওয়া স্বপ্নগুলো’ ধারাবাহিকেও অভিনয় করেছেন তিনি। তার করা প্রথম একক নাটক গালিব রেজার ‘পরস্পর’।

এরপর আহমেদ সুস্ময়ের পরিচালনায় ‘নস্টালজিয়া ক্যাথেড্রেল’, সৌভ রহমানের ‘তিনি একজন সেফসাইডওয়ালা’ প্রভৃতি নাটকেও দেখা গেছে তাকে। এখন জাহিদ হাসানের ‘উড়ামন’ ও সবুর খানের ‘দাগ’ ধারাবাহিক নাটকের কাজ নিয়ে ব্যস্ততা আছে তার। ‘পড়াশোনার বাইরে যেটুকু সময় পাই, ভালো কিছু কাজ করতে চাই। গ্রামীণ ও শহুরে দুই চরিত্রেই অভিনয় করতে ভালো লাগে।’

অভিনয় ছাড়া বৈশাখী টিভির ‘অন্য আলোর গান’ উপস্থাপনা করেছেন তিনি। ‘এরপর আর উপস্থাপনা করা হয়নি। কারণ উপস্থাপনার চেয়ে অভিনয়কে প্রাধান্য দিচ্ছি বেশি। মেধা, যোগ্যতা ও পরিশ্রম করে ধীরে ধীরে এগোচ্ছি।’

ছোটপর্দার গন্ডি পেরিয়ে চলচ্চিত্রে অভিনয়ের ইচ্ছে আছে এলভিনের। ব্রাক্ষণবাড়িয়ার মেয়েটি বললেন, ‘অবশ্যই ইচ্ছা আছে। তবে নাচ-গানের ছবিতে অভিনয় করতে চাই না। ‘জিরো ডিগ্রি’ বা ‘পিঁপড়াবিদ্যা’র মতো হলে কাজ করবো, তা না হলে আমি নাই!’

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-04-01 05:15:00