ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ওসাকা এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে নিরবের ‘বাংলাশিয়া’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫
ওসাকা এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে নিরবের ‘বাংলাশিয়া’ ‘বাংলাশিয়া’ ছবির নায়ক নিরবের সঙ্গে অভিনেত্রী আতিকা সোহাইমী

প্রায় দুই বছর আগে বাংলাদেশী মডেল-অভিনেতা নিরব ও সিঙ্গাপুরের মডেল-অভিনেত্রী আতিকা সোহাইমি অভিনয় করেন মালোয়েশিয়‍ায় প্রযোজনার একটি ছবি। প্রথমে এর নাম ‘মাংগালা কাউবয়’ থ‍াকলেও বর্তমানে এ ছবির নাম রাখা হয়েছে ‘বাংলাশিয়া’।

৯২ মিনিটের এ ছবিটি এবার প্রদর্শীত হতে যাচ্ছে ৬ মার্চ থেকে জাপানে শুরু হওয়া ওসাকা এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে।  

 

১১ মার্চ জাপানের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ‍বাংলাদেশী অভিনেতা নিরবের এ ছবিটি ওয়াল্ড প্রিমিয়ার হবে। ছবিটি পরিচালনা করেছেন নেইম উই। ছবিটির দৃশ্যধারনের কাজ হয়েছে মালোয়েশিয়ার পুচং, সেরামবান, কালাং, চায়না টাউন, পোর্টকালংসহ বিভিন্ন জায়গায়। মালোয়েশিয়ার চলচ্চিত্র নির্মাতা সংস্থা ‘প্রডিজি মিডিয়া এন্টারটেইনমেন্ট’ এর ব্যানারে ছবিটির দৃশ্যধারন হয়।  

নিরব বাংলানিউজকে বলেন, ‘এ ছবিটি নিয়ে আমি অনেক বেশি উচ্ছাসিত। কারণ মালোয়েশিয়ায় এ ছবিতে বিদেশী ক্রু ও শিল্পীদের সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি। প্রায়ই ভোর ৪টায় শুটিং এর জন্য কল থাকতো। আজও মনে আছে। ছবি নির্মাণের ব্যাপারে তারা বেশ যত্নবান। তাদের কাছ থেকে যা শেখেছি, তা অন্য ছবিতে কাজে লাগানোর চেষ্টা থাকবে। আর ছবিটি বিশেষ একটি ফেস্টিভ্যালে ওয়াল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে এটা সত্যিই খুশির খবর। ’

এদিকে চলচ্চিত্রটির প্রযোজনা সূত্র জানায়, চলচ্চিত্রটি বাংলা ভাষাসহ মোট ৬টি ভাষায় সাব টাইটেলে ডাবিং হয়েছে। ভাষাগুলো হলো মালে, চায়না, তামিল, থাই, ইংরেজী এবং বাংলা। খুব শিগগিরই বাংলাদেশেও তাদের ‘বাংলাশিয়া’ ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।  

 

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।