ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শাকিব খানকে হত্যার হুমকি

অবশেষে এফডিসির মামলা দায়ের

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১
অবশেষে এফডিসির মামলা দায়ের

চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সমিতি ও সংগঠনের দাবী মেনে নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) কর্তৃপক্ষ প্রযোজক এহতেশাম মনোয়ার (শীষ মনোয়ার) ও আবদুল আজিজের বিরুদ্ধে মামলা করেছে। এফডিসির এই মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে চলচ্চিত্র শিল্পী সমিতি-পরিচালক সমিতি-প্রযোজক সমিতি সকল কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছে।

২১ এপ্রিল বৃহস্পতিবার থেকে অচল এফডিসি আবার সচল হয়েছে। থমকে যাওয়া এফডিসির কার্যক্রম শুরু হয়েছে পুরোদমে।

এফডিসির পক্ষে প্রশাসনিক কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন ভূঁইয়া বাদী হয়ে ২০ এপ্রিল বুধবার রাতে  অবৈধ অস্ত্র নিয়ে এফডিসিতে ঢোকার অভিযোগে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ১৪৩, ৪৪৮, ৫০৬, ১০৯ ধারায় এই মামলা করেন (মামলা নং- ৩৭)। চলচ্চিত্র কর্মীদের দাবী অনুযায়ী এফডিসি কর্তৃপক্ষ  মামলার করায় সব কর্মবিরতি প্রত্যাহার করে নেয়া হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন শিল্পী সমিতির সভাপতি মিজু আহমেদ। তিনি বলেন, শিল্পী-কলাকুশলীদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব এফডিসির। শাকিব খানকে যেহেতু এফডিসির অভ্যান্তরে অস্ত্র দেখিয়ে হুমকি প্রদান করা হয়েছে, তাই এ বিষয়ে এফডিসিকে আইনগত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে আমরা কর্মবিরতি পালন করছিলাম। এফডিসি এ বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করায় আমাদের কর্মবিরতি আমরা প্রত্যাহর করে নিয়েছি।

এদিকে প্রযোজক এহতেশাম মনোয়ার (শীষ মনোয়ার) ২০ এপ্রিল বুধবার শাকিব খানের বিরুদ্ধে প্রতারণার মামলা করেন । তিনি সিএমএম কোর্টে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও ক্ষতিপূরণের দাবিতে ৪২০ ও ৪০৬ ধারায় মামলা দায়ের করেন (মামলা নং-১০৮/১১)। আদালত শাকিব খানকে আগামী ১৯ মে তাকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করে। এর আগে অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দেয়ার অভিযোগে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় শাকিব খানের দায়ের করা মামলা থেকে জামিন পান  শীষ মনোয়ার ও আবদুল আজিজ। শাকিব খান বিষয়টি আইনগতভাবে মোকাবেলা করবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন।

বাংলাদেশ সময় ১৩০৫, এপ্রিল ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।