ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

অস্কারে সেরা সহ-অভিনেত্রী প্যাট্রিসিয়া আর্কেট

693 |
আপডেট: ২০১৫-০২-২২ ৯:৫৭:০০ পিএম
‘বয়হুড’ ছবির দৃশ্যে প্যাট্রিসিয়া আর্কেট

‘বয়হুড’ ছবির দৃশ্যে প্যাট্রিসিয়া আর্কেট

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৮৭তম আসরে সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতলেন প্যাট্রিসিয়া আর্কেট। ‘বয়হুড’ ছবিতে মায়ের ভূমিকায় অনবদ্য অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেলেন তিনি।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৮৭তম আসরে সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতলেন প্যাট্রিসিয়া আর্কেট। ‘বয়হুড’ ছবিতে মায়ের ভূমিকায় অনবদ্য অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেলেন তিনি।

অস্কারের আগে গোল্ডেন গ্লোব, বাফটা, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড (এসএজি) অ্যাওয়ার্ডস, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসের পর স্পিরিট অ্যাওয়ার্ডসও জিতেছেন প্যাট্রিসিয়া আর্কেট। তাই সেরা সহ-অভিনেত্রী বিভাগে ৪৬ বছর বয়সী এই মার্কিন অভিনেত্রীর পুরস্কারজয়টা মোটামুটি নিশ্চিতই ছিলো।

প্যাট্রিসিয়ার দৌরাত্ম্যের কারণে সেরা সহ-অভিনেত্রী বিভাগে অস্কার জেতা হলো না রেকর্ড ১৯বারের মতো মনোনয়ন পাওয়া মেরিল স্ট্রিপের। এর আগে তিনবার অস্কার জিতেছেন তিনি। ৬৫ বছর বয়সী এই মার্কিন অভিনেত্রীর আগে কেবল প্রয়াত ক্যাথারিন হেপবার্নের চারবার অস্কারজয়ের রেকর্ড আছে।

এবারের অস্কারে সহ-অভিনেত্রী বিভাগে প্যাট্রিসিয়া ও মেরিলের পাশাপাশি মনোনয়ন পেয়েছিলেন কিরা নাইটলি (দ্য ইমিটেশন গেম), এমা স্টোন (বার্ডম্যান) এবং লরা ডার্ন (ওয়াইল্ড)।

আজ সোমবার সকাল সাড়ে ৬টায় লসঅ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে শুরু হয়েছে ৮৭তম অস্কার অনুষ্ঠান। স্টার মুভিজ চ্যানেলে এই আয়োজন সরাসরি দেখানো হচ্ছে। এটি উপস্থাপনা করছেন হলিউড তারকা নীল প্যাট্রিক হ্যারিস।

বাংলাদেশ সময় : ০৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫

** জুলিয়ান মুরের হাতেই সেরা অভিনেত্রীর অস্কার
** অস্কারে সেরা অভিনেতা এডি রেডমেইন
** ইনারিতুর হাতে উঠলো সেরা পরিচালকের অস্কার
** অস্কারে সেরা গান ‘গ্লোরি’র জন্য অশ্রু
** স্নোডেনকে নিয়ে বানানো তথ্যচিত্র অস্কারে সেরা
** অস্কারে সেরা অ্যানিমেটেড ছবি ‘বিগ হিরো সিক্স’
** অস্কারে সেরা বিদেশি ভাষার ছবি ‘ইডা’
** অস্কারে সেরা সহ-অভিনেতা হলেন জেকে সিমন্স
** শুরু হলো অস্কার আসর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-02-22 21:57:00