ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

৩০ জুলাই ইত্যাদি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০
৩০ জুলাই ইত্যাদি

প্রায় দেড় দশক ধরে একটি অনুষ্ঠান চলছে। বিন্দু পরিমাণ কমেনি তার জনপ্রিয়তা, বরং দিন দিন বাড়ছে।

টেলিভিশনের ইতিহাসে শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বে এমন দৃষ্টান্ত কমই আছে।
হ্যাঁ, হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ আজ হয়ে উঠেছে রেকর্ডবুকে জায়গা করে নেওয়ার অন্যতম দাবিদার।

ইত্যাদি-তে বিষয় বৈচিত্র্য নিয়ে আসার জন্য হানিফ সংকেত বিভিন্ন সময় থিম পরিবর্তন করে থাকেন। এবার তিনি ধারাবাহিকভাবে দেশের প্রাচীন ঐতিহাসিক জায়গায়গুলোতে গিয়ে মূল অনুষ্ঠান ধারণ শুরু করেছেন। সেই প্রচেষ্টার অংশ হিসেবে এবারের ইত্যাদি ধারণ করা হয়েছে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বালিয়াটী জমিদার বাড়িতে।

শুধু বিনোদন নয়, ‘ইত্যাদি’র প্রতি পর্বেই থাকে কিছু মানবিক ও শিক্ষামূলক প্রতিবেদন। এসব প্রতিবেদন ধারণ করতে দেশের প্রত্যন্ত অঞ্চলে ‘ইত্যাদি’র টিম ছুটে বেড়ায়। এবার বগুড়া শহরের আকবরিয়া গ্র্যান্ড হোটেল নিয়ে করা হয়েছে একটি প্রতিবেদন, যারা বংশাণুক্রমে তাদের ব্যবসার লাভের একটা অংশ দরিদ্র ও দুস্থ মানুষদের সেবায় ব্যয় করে আসছেন। এবার ইত্যাদি-দে আরো থাকছে, রাজশাহীর গোপালপুর গ্রামের খয়ের চাষের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন। রয়েছে কুড়িগ্রামের রাজারহাট থানার রণজিৎশ্বর গ্রামের বিত্তহীন সমাজসেবক আবেদ তেলী এবং মানিকগঞ্জের সাইদুর রহমান বয়াতির উপর একটি বিশেষ প্রতিবেদন।

এবারের ‘ইত্যাদি’তে মূল গান থাকছে দুটি। মোহাম্মদ রফিকউজ্জামানের কথা ও আলী আকবর রূপুর সুরে একটি গান গেয়েছেন মমতাজ। লিটন অধিকারী রিন্টুর কথায় ও আলী আকবর রূপুর সঙ্গীত পরিচালনায় আর একটি দ্বৈত সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন দেশের প্রথম অডিও ক্যাসেট শিল্পী এম এ শোয়েব এবং প্রথম সুপারহিট ক্যাসেটের শিল্পী ডলি সায়ন্তনী।

মামা-ভাগ্নে পর্বে এবার রয়েছে ভাগ্নের নতুন ব্যবসা সংক্রান্ত ঝুট-ঝামেলা। দর্শকপর্ব সাজানো হয়েছে মানিকগঞ্জ এবং বালিয়াটী জমিদারবাড়িকে ঘিরেই। আর দর্শকপর্বে মানিকগঞ্জের মানিকদের নিয়ে একটি গান গেয়েছেন জনপ্রিয় শিল্পী আগুন।
 
‘ইত্যাদি’র আগামী পর্ব প্রচারিত হবে ৩০ জুলাই, শুক্রবার রাত ৯টায়।

বাংলাদেশ সময় ১৫৩০, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।