bangla news
শাকিবকে হত্যার হুমকি

চলচ্চিত্র শিল্পীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৭ ৭:০৬:১৭ এএম

শাকিব খানকে অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও হত্যার হুমকির প্রতিবাদে চলচ্চিত্র শিল্পীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত নিয়েছে। এফডিসিতে ১৭ এপ্রিল রবিবার দুপুরে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

শাকিব খানকে অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও হত্যার হুমকির প্রতিবাদে চলচ্চিত্র শিল্পীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত নিয়েছে। এফডিসিতে ১৭ এপ্রিল রবিবার দুপুরে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভায় অবিলম্বে শাকিব খানকে হত্যার হুমকি দাতার বিচার এবং শিল্পীর যথাযোগ্য সন্মান ও নিরাপত্তা প্রদানের জন্য প্রশাসনের কাছে দাবি জানানো হয়।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে ১৭ এপিল রোববার এক বিবৃতিতে জানানো হয়, গত ১৬ এপ্রিল দুপুরে শাকিব খানকে প্রাণনাশের হুমকি দেওয়ার পরিপ্রেক্ষিতে সকল শিল্পী নিরাপত্তাহীনতায় ভোগায় অনির্দিষ্টকালের জন্য সব ধরনের শুটিং রাখা হবে। এ ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক বিচার না হওয়া পর্যন্ত চলচ্চিত্রের শিল্পীরা কর্মবিরতি পালন করবে।

এই অনাকাক্সিক্ষত ঘটনার সুরাহা ও পরবর্তী কার্যক্রম নির্ধারণের জন্য ১৮ এপ্রিল বিকেল ৪টায় শিল্পী সমিতির পক্ষ থেকে সম্মিলিত সভা আহ্বান করা হয়েছে। এই সভায় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি, পরিচালক সমিতি, চিত্রগ্রাহক সমিতিসহ চলচ্চিত্র পরিবারের সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ঢালিউডের শীর্ষনায়ক শাকিব খান ১৬ এপ্রিল শনিবার এফডিসির ৩ নং ফ্লোরে পরিচালক জুটি শাহীন সুমনের ‘সন্তান‘ ছবির শুটিংয়ের জন্য মেক আপ নিচ্ছিলেন। এসময় প্রযোজক আবদুল আজিজ ও নির্বাহী প্রযোজক শীষ মনোয়ারসহ কয়েকজন সন্ত্রাসী পিস্তল-শর্টগানসহ অবৈধ অস্ত্রশস্ত্র নিয়ে মেক-আপ রুমে প্রবেশ করে। তারা শাকিব খানকে অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় আশপাশে থাকা প্রযোজক ও পরিচালকরা এগিয়ে এলে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। বিশেষ সূত্রে জানা গেছে, প্রযোজক আবদুল আজিজের ‘ভালোবাসার রং’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন শাকিব। ছবির শুটিংয়ের শিডিউল নিয়ে জটিলতার কারণে ছবির প্রযোজক-পরিচালত ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছে।

এই ঘটনায় ১৬ এপ্রিল সন্ধ্যায় শাকিব খান প্রাণনাশের হুমকির অভিযোগে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় আবদুল আজিজ ও শীষ মনোয়ার সহ অজ্ঞাত আরো কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন(মামলা নং ৩১) ।  এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ মামলার কোনো আসামি গ্রেফতার হয়নি। মামলাটি প্রসঙ্গে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি ফারুক আহমেদ বলেন, আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা করা হচ্ছে। এ উদ্দেশ্যে পুলিশ একাধিক জায়গায় অভিযান চালিয়েছে।

বাংলাদেশ সময় ১৪১০, এপ্রিল ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-17 07:06:17