bangla news
স্বাধীনতার ৪০ বছর পূর্তিতে

মুক্তিযোদ্ধা সংসদের সাংস্কৃতিক আয়োজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৭ ৬:১৯:০৭ এএম

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ  (কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল)-এর আয়োজনে এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় স্বাধীনতার ৪০ বছর পূর্তি ও ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে জমকালো এক সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ  (কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল)-এর আয়োজনে এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় স্বাধীনতার ৪০ বছর পূর্তি ও ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে জমকালো এক সাংস্কৃতিক অনুষ্ঠান। ১৭ এপ্রিল সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানে গান গাইবেন ভারতের প্রখ্যাত শিল্পী বাপ্পী লাহিড়ী, নচিকেতা, সৈকত মিত্র, আরতী মুখোপাধ্যায় ও মলয় গাঙ্গুলি। পাশাপাশি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনায় অংশ নেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীরা ।

আয়োজক সূত্রে জানা গেছে, স্বাধীনতার ৪০ বছর পূর্তি ও ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত এ জমকালো আয়োজনের চমক হিসেবে থাকছে ভারতীয় শিল্পীদের আগমন এবং পারফরমেন্স। অনুষ্ঠানে বাপ্পী লাহিড়ী গাইবেন ‘আমি বাংলায় গান গাই’, নচিকেতা গাইবেন ‘মুজিব বাইয়া যাও’, সৈকত মিত্র গাইবেন ‘শোন একটি মজিবরের কণ্ঠে’, আরতী মুখোপাধ্যায় গাইবেন ‘এক সাগর রক্তের বিনিময়ে’ এবং মলয় গাঙ্গুলি গাইবেন ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’। আমন্ত্রিত ভারতীয় শিল্পীদের পরিবেশনার ফাঁকে ফাঁকে অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীরাও মুক্তিযুদ্ধের গান পরিবেশন করবেন।  

অনুষ্ঠানের বিশেষ চমক হিসেবে আরও থাকছে লেজার লাইট শো এবং আতশবাজির ভিন্ন আয়োজন। যার মধ্য দিয়ে তুলে ধরা হবে মুক্তিযুদ্ধের বীরত্বের ইতিহাস। ভিন্ন মাত্রার এই আয়োজনের জন্য অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, হংকং এবং চীন থেকে লেজার লাইট এবং আতশবাজি নিয়ে আসা হয়েছে । অনুষ্ঠানের গ্যালারি জুড়ে উপস্থিত থাকবেন মুক্তিযোদ্ধারা। প্রধানমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ে মন্ত্রীদেরও অনুষ্ঠানের আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ সময় ১৩৩০, এপ্রিল ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-17 06:19:07