bangla news

শটগান ঠেকিয়ে শাকিব খানকে হত্যার হুমকি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৬ ১২:১৩:০৬ পিএম

ঢালিউডের শীর্ষনায়ক শাকিব খান অভিযোগ করেছেন, তাকে শটগান ও পিস্তল ঠেকিয়ে ‘ভালোবাসার রং’ ছবির প্রযোজক আব্দুল আজিজ হত্যার হুমকি দিয়েছেন। এ ঘটনায় বাদী হয়ে ১৬ এপ্রিল শনিবার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেছেন শাকিব খান।

ঢালিউডের শীর্ষনায়ক শাকিব খান অভিযোগ করেছেন, তাকে শটগান ও পিস্তল ঠেকিয়ে ‘ভালোবাসার রং’ ছবির প্রযোজক আব্দুল আজিজ হত্যার হুমকি দিয়েছেন। এ ঘটনায় বাদী হয়ে ১৬ এপ্রিল শনিবার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেছেন শাকিব খান। প্রাণ নাশের হুমকির অভিযোগে এই মামলায় সাক্ষী হিসেবে রয়েছেন প্রযোজক কালাম, পরিচালক সুমন ও পরিচালক রাজু চৌধুরী।

এফডিসির কড়ইতলায় ১৬ এপ্রিল শনিবার সকালে মহরতের মাধ্যমে শুরু হয় নতুন ছবি ‘সন্তান’-এর শুটিং। যুগল পরিচালক শাহীন সুমনের পরিচালনায় এতে অভিনয় করছেন শাকিব খান। বিকাল পাঁচটায় মেক-আপ রুমে শাকিব খান মেক-আপ নিচ্ছিলেন। এসময় মেক-আপ রুমে উপস্থিত ছিলেন ছবির প্রযোজক কালাম, পরিচালক রাজু চৌধুরী, সুমনসহ মেকাপম্যান। হঠাৎ দরজা ঠেলে মেকআপ রুমের ভিতরে প্রবেশ করেন চলচ্চিত্রের নবীন প্রযোজক আব্দুল আজিজ। তার সঙ্গে ছিল দুইজন সহযোগী। তাদের একজনের হাতে ছিল শর্টগান। পরিচালক সুমন প্রযোজক আব্দুল আজিজের সঙ্গে শাকিব খানকে পরিচয় করিয়ে দেন।

ঘটনার বর্ণনা দিয়ে বাংলানিউজকে শাকিব খান বলেন, মেকআপ নিতে নিতেই আমি তাকে বসতে বলি ও  কুশল বিনিময় করি। এরপর আমি তাকে কথায় কথায় বলি, আপনি চশমা নিয়েছেন কবে? উত্তরে আব্দুল আজিজ হঠাৎ করেই বলে উঠেন, তুই-ই তো আমাকে চশমা ধরিয়ে দিলি। এরপর আমি কিছু বুঝে উঠার আগেই আজিজ তার সঙ্গীদের উদ্দেশ্যে বলে উঠে,  ঐ শালারে গুলি কর। মেকআপ রুমের গ্লাসের মাঝেই দেখলাম একজন গুলি লোড করছে। আমি আয়না থেকে পিছনে ফিরে দেখি, আমার দিকে তাক করা আছে শর্টগান ও পিস্তল। একপর্যায়ে পরিচালক সুমন আমার সামনে গিয়ে দাঁড়ান এবং তাদের অনুরোধ জানিয়ে মেক-আপ রুমের বাইরে নিয়ে যান। এরপরই আব্দুল আজিজ ও তার সহযোগীদের এফডিসিতে খুঁজে পাওয়া যায় নি।

শাকিব খান আরো বলেন, ঘটনাটি চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিজু আহমেদকে জানালে তিনি এ বিষয়ে আগামীকাল (১৭ এপ্রিল) জরুরী সভা আহ্বান করবেন বলে জানিয়েছেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে প্রযোজক-পরিবেশক সমিতি অবশ্য তাৎক্ষণিকভাবে সভায় বসে।

চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, শাকিব খানকে হত্যার হুমকি অভিযোগে সন্ধ্যায় সমিতির নির্বাহী সদস্যরা জরুরী বৈঠকে বসে। বৈঠকে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি গাজী মাজহারুল আনোয়ার, সহ-সভাপতি মোহাম্মদ হোসেন, সহ-সভাপতি খোরশেদ আলম খসরু, সাধারণ সম্পাদক শরফুদ্দিন খান দীপুসহ প্রযোজক পরিচালক মোহাম্মদ হোসেন জেমী, প্রযোজক কালাম, প্রযোজক ইকবাল, পরিচালক শাহাদাত হোসেন লিটন, পরিচালক রাজু চৌধুরী, শাহীন ও সুমনসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা। সভায় সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়, যতক্ষণ পর্যন্ত প্রযোজক আব্দুল আজিজের সাথে শাকিব খান এবং প্রযোজক-পরিবেশক সমিতি ও শিল্পী সমিতির সাথে কোনরকম আপোষ না হবে ততক্ষণ পর্যন্ত উক্ত প্রযোজকের সকল ছবির কার্যক্রম স্থগিত থাকবে।

বিশ্বস্থ সূত্রে ঘটনার নেপথ্য কারণ সম্পর্কে জানা যায়, প্রযোজক আব্দুল আজিজের প্রযোজনায় প্রথম ছবি ‘ভালোবাসার রং’-এর শিডিউল নিয়ে গোলমালে পরিপ্রেক্ষিতে এই অনাকাঙ্খিত ঘটনাটি ঘটেছে। প্রযোজক আব্দুল আজিজ টেনারি ব্যবসা নিয়ে ব্যস্ত থাকার কারণে এই ছবিটির নির্বাহী প্রযোজকের দায়িত্ব পালন করছেন শিষ মনোয়ার। তিনিই আব্দুল আজিজের পক্ষে শাকিব খানের সঙ্গে ছবির বিষয়ে সব কথাবার্তা বলে আসছিলেন। তাদের চাহিদা মতো শিডিউল দিতে না পারায় ক্ষিপ্ত হয়ে তারা শাকিব খানকে হত্যার হুমকি দিয়েছে বলে জানা গেছে।

এই ঘটনায় শাকিব খান প্রাণনাশের হুমকির অভিযোগে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা দায়ের করেছেন।  এ বিষয়ে শাকিব খান বলেন, এফডিসির ভেতর এমন অবস্থা হবে তা আমি কখনো ভাবিনি। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই মামলা দায়ের করতে বাধ্য হয়েছি। আমি প্রযোজক আজিজের আইনানুগ শাস্তি দাবী করছি।

এ বিষয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি ফারুক আহমেদ বলেন, শাকিব খানের অভিযোগটি এজাহার আকারে থানায় গ্রহণ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। মামলায় আব্দুল আজিজ ও শিষ মনোয়ারকে আসামী করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত আসামী করা হয়েছে কয়েকজনকে।

বাংলাদেশ সময় ২১৩০, এপ্রিল ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-16 12:13:06