ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিলেটে সপ্তাহব্যাপী মান্না চলচ্চিত্র উৎসব

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১১
সিলেটে সপ্তাহব্যাপী মান্না চলচ্চিত্র উৎসব

ঢালিউডের অকালপ্রয়াত নায়ক মান্নার ৪৬তম জন্মদিন ছিল গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখ। তার জন্মদিনকে শ্রদ্ধার সাথে স্মরণ করে ১৫এপ্রিল শুক্রবার সকাল সাড়ে এগারোটায় সিলেটের কাকলী সিনেমা হলে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘মান্না চলচ্চিত্র উৎসব’।



সিলেটের কাকলী সিনেমা হলে প্রয়াত নায়ক মান্নার জন্মবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী ‘মান্না চলচ্চিত্র উৎসব’ উদ্বোধন করেন নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না ও  পুত্র সিয়াম ইলতিমাস। মান্না চলচ্চিত্র উৎসবের উদ্বোধন ঘোষনা করেন সিলেটের মেয়র বদরুদ্দীন আহমদ কামরান । এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মহম্মদ হান্নান ও বিশিষ্ট পরিচালক চাষী নজরুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিকেল সাড়ে তিনটায় সিলেট জেলা পরিষদের সম্মুখে মান্নাকে হত্যার বিচারের দাবীতে দশ মিনিট ব্যাপী এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এরপর বিকেল চারটায় সিলেট জেলা সমিতি মিলনায়তনে প্রয়াত নায়ক মান্না স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের মেয়র বদনুদ্দীন আহমদ কামরান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি মহম্মদ হান্নান, পরিচালক আব্দুস সামাদ খোকন, শেলী মান্না, সিয়াম ইলতিমাস, সিলেটের মান্না ফাউন্ডেশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ  আরো অনেকে। আলোচনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নায়ক হেলাল খান। আলোচনা পর্ব  শেষে সিলেটের স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা।


‘মান্না চলচ্চিত্র উৎসব’-এর প্রথম দিন কাকলী সিনেমা হলে প্রদর্শিত হয়েছে মান্না অভিনীত ‘লুটতরাজ ’ ছবিটি। সপ্তাহব্যাপী মান্না চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিন প্রদর্শিত হচ্ছে আহমেদ নাসির পরিচালিত ‘মনের সাথে যুদ্ধ’ ছবিটি। এরপর যথাক্রমে প্রতিদিন প্রদর্শিত হবে ‘দুই বধূ এক স্বামী’, ‘মান্না ভাই’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘আমি জেল থেকে বলছি’ ও ‘লাল বাদশা’।

বাংলাদেশ সময় ১৮২৫, এপ্রিল ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।