bangla news
আত্মগোপন থেকে বেরিয়ে পুনম পান্ডে

‘ঘোষণা বাস্তবায়নের চেয়ে জীবন বাঁচানো বড়’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৬ ৭:২৫:৫০ এএম

ভারতীয় মডেল পুনাম পান্ডে ঘোষণা দিয়েছিলেন, এবারের বিশ্বকাপ ক্রিকেটে যদি ভারত চ্যাম্পিয়ান হয় তাহলে তিনি বিবস্ত্র হয়ে নাচবেন। তার এই ঘোষণার পর পরই তুমুল ঝড় ওঠে সারা বিশ্বে।

ভারতীয় মডেল পুনাম পান্ডে ঘোষণা দিয়েছিলেন, এবারের বিশ্বকাপ ক্রিকেটে যদি ভারত চ্যাম্পিয়ান হয় তাহলে তিনি বিবস্ত্র হয়ে নাচবেন। তার এই ঘোষণার পর পরই তুমুল ঝড় ওঠে সারা বিশ্বে। হাজার হাজার যুবক আগ্রহী হয়ে উঠেন পুনাম প্রতি। ভারত বিশ্বকাপের ট্রফি জিতে নেবার পর অনেকেই পুনম পান্ডের খোঁজে হন্যে হন। কিন্তু মাঠে তো দূরে থাক, মাঠের বাইরেও তাকে খুঁজে পাওয়া যায় নি। পুরোপুরি আত্মগোপনে চলে যান। ভারতের বিশ্বকাপ জয়ের ডামাঢোল খানিকটা কমে আসার পর পুনম পান্ডে সম্প্রতি আত্মগোপন থেকে বেরিয়ে এসেছেন। মিডিয়ার কাছে বলেছেন, কেনো তিনি গা ঢাকা দিয়েছিলেন?  বাংলানিউজের পাঠকদের জন্য পুনম পান্ডের একান্ত সাক্ষাৎকার দেওয়া হলো।

ভারত বিশ্বকাপ জিতলে আপনি বলেছিলেন বিবস্ত্র হয়ে নাচবেন।  কিন্তু বিশ্বকাপ জয়ের পরা আপনাকে কোথাও খুঁজে পাওয়া যায়নি। কেন এই মিথ্যা ঘোষণা দিয়েছিলেন ?

এই ঘোষণা দেবার পর আমি আমার জীবন নিয়ে শঙ্কিত হয়ে পড়ি। আমি জানি জনসম্মুখে বিবস্ত্র হওয়া এক ধরণের অপরাধ। আর তাই  আমি ব্যক্তিগতভাবে বিবস্ত্র হওয়ার জন্য আমার ম্যানেজারকে দিয়ে বিসিসিআই বরাবর একটি চিঠি পাঠিয়ে ছিলাম। কিন্তু তারা আমাকে অনুমতি দেয়নি। আমি মজা করেই এই ঘোষনাটি দিয়েছিলাম, কিন্তু এতে হিতে বিপরীত ঘটেছে। আমাকে বিভিন্ন সংগঠন থেকে হুমকি দেয়া হয়েছে, আমি যদি জনসম্মুখে সত্যিই বিবস্ত্র হয়ে নাচি তাহলে আমাকে হত্যা করা হবে। তাই আমি মোবাইল ফোন বন্ধ করে রেখেছিলাম এবং জনসম্মুখে আসা বন্ধ করে দিয়েছিলাম। আমার মনে করেছি ঘোষণা বাস্তবায়নের চেয়ে জীবন বাঁচানো বড়।

হঠাৎ করে জনসম্মুখে এমন চটকদার ঘোষণা কি জনপ্রিয়তা পাবার কৌশল নয়?

ব্যাপারটিকে আমি সে হিসেবে দেখছি না। একটি টিভি চ্যানেলে বলেছিলাম, যদি ভারত জিতে তাহলে আমি এমনটি করতে চাই। তাছাড়া এর আগেও আমি একটি ম্যাগাজিনের প্রচ্ছদে বিবস্ত্র হবার প্রস্তাব পেয়েছিলাম এবং তারা আমাকে হাফ-বিলিয়ন রুপি দিতে চেয়েছিল। কিন্তু আমি তা করিনি। শুধুমাত্র জনপ্রিয়তা পাবার জন্য আমি এমন চটকদার ঘোষণা দিতে পারি না। তবে হ্যাঁ, আমি ব্যাপক পরিচিতি অর্জন করেছি। যার কারণে সম্প্রতি আমি বলিউডের একটি খ্যাতনাম প্রযোজনা সংস্থা থেকে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছি ।


ভয়-ভীতি প্রর্দশন করে নাকি আপনাকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছিল ?

উত্তর : তাই নাকি ? আমি কারো অনুগ্রহের পাত্রী হিসেবে বসবাস করি না। নিজের মতো থাকি, নিজের আয়ে চলি। আমি নিজের বিচার বুদ্ধি আর চিন্তা-ভাবনায় কাজ করি। প্রথম প্রথম মা-বাবা  আমার নানা কাজে আপত্তি জানাতেন, এখন তারা অবশ্য আমাকে বুঁঝতে পারেন। আমাকে আমার মতোই থাকতে দেন। ভয়-ভীতি যা দেখানো হয়েছে, সবই বাইরে থেকে। পারিবারিকভাবে কোনো  সমস্যায় আমাকে পড়তে হয় নি, আর বাড়ি থেকে বের করে দেওয়ার তো প্রশ্নই উঠে না।

আপনার বয়ফেন্ড্র নাকি আপনার এই পদক্ষেপকে হাস্যকর ও মুর্খতা বলেছে এবং এই নিয়ে আপনাদের সম্পর্কের টানাপোড়েন চলছে ?

আমার জীবন একান্ত আমারই। আমি একা এবং এই একাকী জীবন আনন্দের সঙ্গেই উপভোগ করছি। বেশ সুখেই  আছি। আমি আমার ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলতে চাই না। আমি আমার ঘোষণা বাস্তবায়ন করতে পারি নি, তাই আমি দুঃখিত। এছাড়া আমার আর বলার কিছু নেই।

(সূত্র : হিন্দুস্তান টাইমস)

বাংলাদেশ সময় ১৭০৫, এপ্রিল ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-16 07:25:50