bangla news

‘মধুমতি’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৩ ১১:৪৬:২৩ এএম

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সাহিত্য নির্ভর চলচ্চিত্র ‘মধুমতি’। প্রখাত কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের উপন্যাস ‘মধুমতি’ এর কাহিনী নিয়ে ছবিটি নির্মাণ করেছেন শাহজাহান চৌধুরী।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সাহিত্য নির্ভর চলচ্চিত্র ‘মধুমতি’। প্রখাত কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের উপন্যাস ‘মধুমতি’ এর কাহিনী নিয়ে ছবিটি নির্মাণ করেছেন শাহজাহান চৌধুরী। চ্যানেল আইতে ২ বৈশাখ ১৫ এপ্রিল বেলা ২টা ৩০ মিনিটে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হবে।

‘মধুমতি’ ছবিতে অভিনয় করেছেন রিয়াজ, চৈতি, শহিদুল আলম সাচ্চু, সাবেরি আলম, মাসুদ আখন্দ, জিনিয়া, ইলোরা গওহর, সিবি জামান প্রমুখ।

ষাটের দশকে বাংলাদেশের তাঁত শিল্পের যখন ক্রান্তিকাল, সেই সময়কার গল্প নিয়ে ছবিটি নির্মিত। এতে দেখা যাবে ব্যাবসায় মার খেতে খেতে তাঁতীরা অন্য পেশার দিকে ঝুঁকছে । যন্ত্রের দাপটে যখন হারিয়ে যেতে বসেছে হস্তচালিত তাঁত। সে সময়ে তাঁতী সম্প্রদায়ের বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই যুবক যুবতী; আনোয়ার ও মিনারা গ্রামে ফিরে বিপন্ন তাঁতীদের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ে। তাঁতী সম্প্রদায়কে এই পেশায় নিযুক্ত থাকতে উজ্জীবিত করেন। মিনারা তাদের শিক্ষিত করে তুলতে আপ্রাণ চেষ্টা করেন। আনোয়ার প্রতিষ্ঠা করেন সমবায় সমিতি। তাঁতীরা আগামী দিনের স্বপ্ন বুনে। কিন্তু তাতেও বাধ সাধে কিছু অসাধূ ও দুষ্ট প্রকৃতির মানুষ। আনোয়ার ও মিনারার প্রেম ভালবাসা আর তাঁতী সম্প্রদায়ের উন্নয়ন চেষ্টার ভেতর দিয়ে এগিয়ে যায় গল্প।

‘মধুমতি’ ছবিটি একইদিন থেকে মুক্তি পাচ্ছে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে।

বাংলাদেশ সময় ২০১৫, ১৩ এপ্রিল ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-13 11:46:23