bangla news

বৈশাখী উৎসবে ১০ তারকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৩ ৮:৪৫:৪৮ এএম

পহেলা বৈশাখ,  বাঙালির প্রাণের উৎসব। নতুন বছরে নতুন সাজে এগিয়ে চলার শপথ নিতেই ঘরে ঘরে এই আনন্দ প্লাবন। আমাদের শোবিজেও লেগেছে বৈশাখী দোলা। মিডিয়ার আলোচিত ১০ তারকার পহেলা বৈশাখ উদযাপনের গল্প নিয়ে এবার বাংলানিউজের বিশেষ আয়োজন।

পহেলা বৈশাখ,  বাঙালির প্রাণের উৎসব। নতুন বছরে নতুন সাজে এগিয়ে চলার শপথ নিতেই ঘরে ঘরে এই আনন্দ প্লাবন। আমাদের শোবিজেও লেগেছে বৈশাখী দোলা। মিডিয়ার আলোচিত ১০ তারকার পহেলা বৈশাখ উদযাপনের গল্প নিয়ে এবার বাংলানিউজের বিশেষ আয়োজন।

মোশারফ করিম
বছরের অন্য সব দিন শত ব্যস্ততার মাঝে কাটলেও বিশেষ দিনগুলোতে পরিবারের সঙ্গেই কাটান মোশারফ করিম। এবারের পহেলা বৈশাখ প্রিয়জনদের সান্নিধ্যেই কাটাবেন তিনি। পুরো পরিবারকে নিয়ে সারাদিন বিভিন্ন জায়গায় ঘুরবেন। পরিবারের প্রতিটি সদস্যের জন্য কেনাকাটার করেছেন। তার মধ্যে নিজের জন্য পাঞ্জাবী, বউয়ের জন্য শাড়ী এবং বাচ্চাদের জন্য ফতুয়া। তাছাড়া বাসায় থাকছে স্পেশাল ডিশ। যার মধ্যে ইলিশ তো আছেই।

তিশা
ফারুকীকে পাঞ্জাবী তো উপহার দিবেন,তবে তার সাথে নাকি আরেকটা সারপ্রাইজও আছে।  তবে তা পহেলা বৈশাখের প্রথম প্রহরের আগে কাউকে বলতে রাজি নন তিশা। মজার ব্যাপার হল, পহেলা বৈশাখে তিশা নাকি ঘরের চুলাও জ্বালাবেন না। এ বিষয়ে তিশা বললেন, এত জায়গায় দাওয়াত, রান্না করার সময় কোথায় ! এছাড়া শ্বশুর বাড়ি আর মায়ের বাসায় কিছুটা সময় কাটাতে হবে। রাতে সময় পেলে তিশা দেখতে বসে যাবেন তার অভিনীত নাটক ‘ভালবাসি তাই’। শিহাব শাহিনের পরিচালনায় রাত নয়টায় নাটকটি এনটিভিতে প্রচারিত হবে।

শখ
পহেলা বৈশাখে খুব ভোরে ঘর থেকে বাইরে বের হন শখ। একা নন, সঙ্গে থাকে বাবা-মা আর বোন। ভোরে যান রমনা বটমূলে। তারপর বৈশাখী মেলায়। এখানে-সেখানে নানা জায়গায়। সকাল থেকে সন্ধ্যা পরিবারের সঙ্গেই ঘুরে বেড়ান শখ। আত্মীয়-স্বজনের বাসায় দাওয়াত খেতে যান সন্ধ্যার পর। বৈশাখী উৎসবে শখ পরিবারের সব সদস্যকেই কিছু না কিছু উপহার দেন। নিজের জন্যও কিনেন নতুন পোশাক। কার জন্য কী ? উহু, এখনই কাউকে তা বলতে চান না শখ। নববর্ষের দিনে খুব ভোরে সবার হাতে বৈশাখী উপহার তুলে দিতে চান তিনি।

হোমায়রা হিমু
এবারের পহেলা বৈশাখে খুব সকাল সকাল বাসা থেকে বের হয়ে হোমায়রা হিমু সরাসরি চলে যাবেন ট্রাস্ট মিলনায়তনে। কারণ সেখানেই এক হবেন মিডিয়ার সব সহকর্মী। সবাই মিলে উপভোগ করবেন ঐতিহ্যবাহী বাঙালীর খাবার-দাবার। এরপর ছুটে যাবেন আর্মি স্টেডিয়ামে। বৈশাখ উপলক্ষে আর্মি স্টেডিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানের সঞ্চালনায় দেখা যাবে তাকে। এছাড়াও পহেলা বৈশাখ উপলক্ষে বাংলাভিশন ও একুশে টিভির জন্য দুইটি নাটকে কাজ করেছেন। কাজের ব্যস্ততার জন্য এবার খুব বেশি কেনাকাটার সুযোগ পাননি। নিজের জন্য না হলেও প্রিয়জনদের জন্য অবশ্য কিছু কেনাকাটা করে রেখেছেন। বৈশাখে প্রিয়জনদের উপহার দিতে তার খুব ভালো লাগে বলে হোমায়রা হিমু জানালেন।

মীর সাব্বির
বছরের সব দিন কাজ নিয়ে এতো ব্যস্ত থাকতে হয় যে, পরিবারকে সময় দেয়া সম্ভব হয়ে উঠে না। তাই পহেলা বৈশাখ সারাদিন পরিবারের সঙ্গেই কাটাবেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। সকালেই পরিবারকে নিয়ে ঘর ছাড়বেন। প্রথমে যাবেন রমনা বটমূল। তারপর ট্রাস্ট মিলনায়তন সহ নানা জায়গায়। বাংলা নববর্ষ মানে মীর সাব্বিরের ফ্যামিলি ডে। পরিবারের সবার জন্যই কিনেছেন নতুন পোশাক। নতুন বছরে নতুন পোশাক না হলে তো আর চলে না। সারাদিন ঘুরে-ফিরে এসে রাতে টিভি সেটের সামনে বসবেন তিনি। একাধিক চ্যানেলের বৈশাখী নাটকে এবার মীর সাব্বির অভিনয় করেছেন।

মেহরিন
বাংলা নববর্ষ মানেই বৈশাখী গানের কনসার্ট। এইদিন গানের শিল্পীদের সবারই কাটে কনসার্ট নিয়ে ভীষণ ব্যস্ততার মধ্য দিয়ে। তেমনি জনপ্রিয় পপগায়িকা মেহরিনের পহেলা বৈশাখ কাটবে গান নিয়ে ব্যস্ততার মধ্য দিয়ে। সকাল থেকে রাত পর্যন্ত গান গাইতে গাইতে কেটে যাবে পুরো দিন। সকাল বেলা তিনি উপস্থিত হবেন রমনা বটমূলে। দীর্ঘদিন ধরে এখান থেকেই শুরু হয় তার বৈশাখ উদযাপন। বিকেলে গুলশান সোসাইটির আয়োজনে গুলশান মাঠের কনসার্টে তিনি অংশ নিবেন। রাতে আছে আরো একটি কনসার্ট। প্রতিবারের মত এবারও মায়ের দেয়া উপহার পরেই অনুষ্ঠানে যাবেন।

শারমীন শিলা
ঈদের চেয়ে বৈশাখটাকে অনেক বড় উৎসব  মনে হয় অভিনেত্রী শারমিন শিলার কাছে। এবারের বৈশাখে বিভিন্ন ফ্যাশন হাউজের শাড়ির মডেল হওয়ায় ্েবশ কিছু শাড়ি জমা হয়েছে তার ভান্ডারে। বৈশাখের প্রথম দিন যারা তার বাড়িতে বেড়াতে আসেন তাদের তিনি এখান থেকেই উপহার দেন। নিজের হাতে এইদিন তিনি রান্নাবান্না করেন। অতিথি আপ্যায়নের মধ্যেই তিনি খুঁজে পান বৈশাখী আনন্দ। পরিবারের সদস্যদের সঙ্গেই এবার তিনি কাটাবেন পহেল বৈশাখ।

দেবাশীষ বিশ্বাস  
জনপ্রিয় উপস্থাপক ও পরিচালক দেবাশীষ বিশ্বাসের ধারণা, নিজেকে পাঞ্জাবীতে খুবএকটা মানায় না। তাই এবারের বৈশাখে তিনি নিজের জন্য কিনেছেন ফতুয়া। পৃথিবীতে মা হচ্ছে তার সবচেয়ে প্রিয় মানুষ।  মায়ের জন্য এই বৈশাখে তিনি কিনেছেন শাড়ি।  পহেলা বৈশাখে মাকে নিয়ে দেবাশীষ বিশ্বাস বেরিয়ে পরবেন খুব সকালে। রমনা বটমূল হয়ে ঘুরবেন এখানে সেখানে। বিভিন্ন জনের সঙ্গে দেখা-সাক্ষাৎ ও খাওয়া-দাওয়া মাধ্যমে দিনটি পার করে দিবেন। পরের দিন বৈশাখ উপলক্ষে একটি অনুষ্ঠানের সঞ্চালনের জন্য কুমিল্লায় রওনা দিবেন।

দিহান :
প্রতি পহেলা বৈশাখে মায়ের হাতের রান্না না খেলে অভিনেত্রী দিহানের বৈশাখ অপূর্ণ থেকে যায়। তাই সকাল সকাল স্বামীকে নিয়ে মায়ের বাসায় রওনা দিবেন। মায়ের হাতের রান্না খেয়ে মা-বোনরাসহ সবাই মিলে যাবেন বিবি রাসেল আয়োজিত ট্র্যাক র‌্যালিতে। সেখান থেকে বন্ধুদের দেখা করার জন্য যাবেন চ্যানেল আইতে। আর যেহেতু বিয়ের পর এটা দিহানের  প্রথম পহেলা বৈশাখ তাই এবার পেয়েছেন প্রচুর উপহার। এতো উপহার পাওয়ার আনন্দে বিভোর হয়ে আছেন এখন দিহান

দিতি
অভিনেত্রী দিতির এবারের পহেলা বৈশাখ নিয়ে তেমন কোনো পরিকল্পনা নেই। কারণ মা অসুস্থ।  পুরো সময়টা মায়ের পাশেই থাকবেন বলে জানান দিতি। তবে সকালের দিকে খানিকটা সময়ের জন্য  তিনি বাইরে বের হবেন। রমনা বটমূল আর ট্রাস্ট মিলনায়তনে একবার চক্কর দিবেন। আসলে সবার সঙ্গে পান্তা-ইলিশ খাওয়ার আনন্দটা দিতি একদম মিস করতে চান না। বাসায় নিজের হাতে রান্না করবেন স্পেশাল বৈশাখী খাবার।

বাংলাদেশ সময় ১৮০৫, এপ্রিল ১৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-13 08:45:48