ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

বিনোদন

দর্শকদের সামনে ‘গেরিলা’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১
দর্শকদের সামনে ‘গেরিলা’

মহান স্বাধীনতার পটভূমিতে নির্মিত চলচ্চিত্র ‘গেরিলা’। সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক’র ‘নিষিদ্ধ লোবান’ উপন্যাস অবলম্বনে সরকারী অনুদান প্রাপ্ত এই  ছবিটি নির্মাণ করেছেন বীর মুক্তিযোদ্ধা ও সংস্কৃতি ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ।

মূল উপন্যাসের পাশাপাশি একাত্তরের ঢাকা রণাঙ্গণের গেরিলা যোদ্ধা এবং এই ছবির পরিচালক নাসির উদ্দীন ইউসুফ তার মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন অভিজ্ঞতার সমাবেশ ঘটিয়েছেন এই চলচ্চিত্রে। পহেলা বৈশাখ থেকে ছবিটি মুক্তি পাচ্ছে ঢাকা সহ সারাদেশে।

‘গেরিলা’ ছবির প্রধান চরিত্র বিলকিস চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আরো অভিনয় করেছেন ফেরদৌস, এ টি এম শামসুজ্জামান, মিরানা জামান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, মাসুম আজিজ, শতাব্দী ওয়াদুদ, আজাদ আবুল কালাম পাভেল, শম্পা রেজা, আহমেদ রুবেল, এস এম মহসীন, জয়শ্রী বন্দ্যোপাধ্যায়, কচি খন্দকার, কামাল বায়েজিদ, সাজ্জাদ আহমেদ রাজীব, গোলাম মাওলা শ্যামল, ওমর আইয়াজ অনি, এরফান মৃধা শিবলু, মোস্তফা মনোয়ার আল-আজিম, নয়ন হোসেন প্রমুখ। চিত্রগ্রহণ সমীরণ দত্ত, শিল্প নির্দেশনা অনিমেষ আইচ, পোষাক ডিজাইনার ও সঙ্গীত পরিচালক শিমুল ইউসুফ।

ইমপ্রেস টেলিফিল্ম ও আরিয়াল ক্রিয়েটিভ স্পেস প্রযোজিত ‘গেরিলা’ ছবিতে  দেখা যাবে ঢাকার এবং দেশের প্রতান্ত অঞ্চলের মুক্তিযোদ্ধা খোকন, আজাদ, রুমি, আলম, শাহাদাতের মতো কিংবদন্তী গেরিলা যোদ্ধার প্রতিরূপ। ছবিটির শুভমুক্তি উপলক্ষে ১২ এপ্রিল বলাকা সিনেওয়ার্ল্ডে এক প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রযোজক ফরিদুর রেজা সাগর, ছবির পরিচালক নাসির উদ্দিন ইউসুফ, পরিবেশক হাবিবুর রহমান খান, এশা ইউসুফ, ছবিটির সাথে সম্পৃক্ত সকল শিল্পী ও কলাকুশলীবৃন্দ। ছবিটি একযোগে মুক্তি পাচ্ছে দেশের ১৩টি হলে। যার মধ্যে রয়েছে  ঢাকার বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্স, বলাকা সিনেওয়ার্ল্ড, অভিসার, সঙ্গীতা (খুলনা), রাজতিলক (কাটাখালি), মর্ডাণ (দিনাজপুর), লিখন (শেরপুর), তাজ (নওগাঁ), মৌসুমী (সিরাজগঞ্জ), শাপলা (রংপুর), চন্দ্রিমা (শ্রীপুর) , পূরবী (ময়মনসিংহ) এবং চম্পাকলি (টঙ্গী)।    

বাংলাদেশ সময় ২০৫০, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa