ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

বিনোদন

আসছে ‘রেড ড্রাগন টু রজনীগন্ধা’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মে ১২, ২০১১
আসছে ‘রেড ড্রাগন টু রজনীগন্ধা’

উলুখোলা গ্রামের সবাই মোটামুটি আধুনিক। ঢাকার উত্তরা থেকে আড়াই ঘন্টার পথ।

গ্রামের কিছু মানুষ নানা প্রয়োজনে ঢাকায় চলে আসে সকালে, আবার রাতে রওনা হয়ে গ্রামে পৌঁছে। পৌরসভার শহীদ মিনারটি প্রতি ২১ শে ফেব্রুয়ারি ফুলে ফুলে ভরে উঠে। গ্রামের যে কারো বিয়েতে কিংবা যে কোনো সামাজিক উৎসবে হাসি গানে মেতে থাকে গ্রামের মানুষগুলো। ঢাকা থেকে মার্শাল আর্টের একজন ওস্তাদ এসে প্রতি শুক্রবার প্র্যাকটিস করায় স্কুলমাঠে।

এভাবেই শুরু হবে ১০৪ পর্বের মেগাসিরিয়াল ‘রেড ড্রাগন টু রজনীগন্ধা’। আশুতোষ সুজনের রচনা ও পরিচালনায় ১০৪ পর্বের এই ধারাবাহিকটির শুরু প্রচার হচ্ছে শিগগিরই এটিএন বাংলায়। নাটকটি কাহিনীধারায় দেখা যাবে, শহীদ, রান ও শুভ নামের তিন যুবককে। মোস্তাকের জমিতে তারা ফুটবল খেলে । প্রতিদিন খেলার পরে বাটু কাকার দোকানে বাকির খাতায় হিসাব বাড়তে থাকে। একদিন মোস্তাক এসে ধমক দেয়। আরেকদিন এসে সে ফুটবলটিই কেটে ফেলে দা দিয়ে কুপিয়ে। এই নিয়ে শুরু হয় সংঘাত, পুলিশি মামলা। বাদ যায় না প্রণয়ঘটিত ব্যাপারও। জেল থেকে ফিরে তিন বন্ধু সিদ্ধান্ত নেয় একটি ক্লাব গড়ার। মার্শাল আর্ট শেখে বলেই তিন  বন্ধু মিলে ক্লাবটির নাম দেয় ‘রেড ড্রাগন ক্লাব’।

কারো কাছ থেকে টিন, কারো কাছ থেকে বেড়া- এইভাবে তৈরি হয় ক্লাব ঘরটি। এরপর কেউ কিনে দেয় ক্যারাম বোর্ড, কেউ আয়োজন করে টুর্নামেন্টের। এভাবেই ক্লাবকে ঘিরেই আবর্তিত হতে শুরু করে তিন বন্ধুর জীবন, নানা ঘটনার মধ্য দিয়ে। তিন বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন মারজুক রাসেল, এম এস রানা ও শুভ; শফি ভাইয়ের চরিত্রে আজিজুল হাকিম। আরো অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, সিদ্দিকুর রহমান, নওশিন, বিদ্যা সিনহা মিম, সিজার, ভাবনা, কচি খন্দকার, রিফাত চৌধুরী, ওস্তাদ দিলু প্রমুখ।

বাংলাদেশ সময় ১৯৪৫, মে ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa