ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিনোদন

প্রিমিয়ার শো

আরটিভির নতুন ধারাবাহিক অলসপুর

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মে ১০, ২০১১
আরটিভির নতুন ধারাবাহিক অলসপুর

অলসপুর একটা রাজ্য। যেখানে সব অলস লোক এসে বাসা বেঁধেছে।

মাত্র দুজন লোক এখানে পেশাজীবী। তাদের একজন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভজা। আরেক জন চা দোকানী ছিরন।   ছিরন নিজেকে জনদরদী মনে করে। সে কখনোই একা থাকতে পারে না। আর সে কারণেই চায়ের ব্যাবসা।   কথায় আছে অলস মাথা শয়তানের কারখানা। অলসপুর গ্রামের মানুষদের ও একই অবস্থা।

মজার এই গল্প নিয়ে আরটিভির নতুন ধারাবাহিক নাটক ‘অলসপুর’। মামুন অর রশিদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আল হাজেন। ধারাবাহিকটি আগামী ১২ মে বৃহস্পতিবার থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতি ও শুক্রবার রাত ৯টা ০৫মিনিটে আরটিভিতে প্রচারিত হবে। নতুন এই ধারাবাহিকটির প্রিমিয়ার প্রদর্শনী অনুষ্ঠিত হলো ১০ মে মঙ্গলবার দুপুরে আরটিভি কার্যালয়ে। এ উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরটিভির নির্বাহী পরিচালক সৈয়দ আশিক রহমান, আরটিভির অনুষ্ঠান প্রধান মিনহাজুর রহমান, আরটিভির গবেষণা ও উন্নয়ন বিভাগ প্রধান রবিশঙ্কর মৈত্রী এবং নির্মাতা আল হাজেন ও ধারাবাহিকটির অভিনয় শিল্পীরা।

সংবাদ সম্মেলনে আরটিভির নির্বাহী পরিচালক বলেন, আরটিভি বরাবরই দর্শকদের কথা চিন্তা করেই নাটক এবং অনুষ্ঠান প্রচার করে আসছে ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। আরটিভির নাটক ও অনুষ্ঠান সম্পর্কে সাংবাদিকদের  ধারণা প্রদান করেন আরটিভির গবেষণা ও উন্নয়ন বিভাগ প্রধান রবিশঙ্কর মৈত্রী।

ধারাবাহিকটির কাহিনীধারায় দেখা যাবে, অলসপুরে একদিন মুসাফির মকবুলের আবির্ভাব হয়। প্রথমে নানা বিড়ম্বনার পর শেষমেষ আশ্রয় মিলে মেম্বার ভজার বাড়ি। গ্রামের আরেক অলস ব্যাক্তি বক্কার শিক্ষানুরাগী । টেলিভিশনের খবরে মন্ত্রীদের ইংরেজি বলা শুনে তার মাথা গরম। ইংরেজি না জানলে মন্ত্রীদের কথা বোঝা যায় না। এর জন্য উজ্জ্বলের সহায়তায় গ্রামে ইংরেজি শিক্ষার কোর্স চালু করে। এদিকে মকবুলের সঙ্গে পরিচয় হয় এলাকার বেনারশির মার। বেনারশির মার ধারণা তার হারিয়ে যাওয়া স্বামীই হচ্ছে মকবুলের চাচা। এর জন্য বেনারশির সঙ্গে মকবুলের বিয়ে দিতে চায় তার মা। একদিন  মকবুল তার চাচাকে জোর করে অলসপুর এলাকায় ধরে নিয়ে আসে। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, আরফান চৌধুরী, রিফাত চৌধুরী বিদ্যা সিনহা মীম, সিদ্দীকুর রহমান, আলভী প্রমুখ।

বাংলাদেশ সময় ১৭২০, মে ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa