ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফারুকীর নতুন প্রজেক্ট ‘টেলিভিশন’

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১
ফারুকীর নতুন প্রজেক্ট ‘টেলিভিশন’

আলোচিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী শিগগিরই শুরু করছেন তার নতুন ছবির কাজ। ‘ব্যাচেলর’, ‘মেড ইন বাংলাদেশ’ এবং ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’-এর পর ফারুকী তার চতুর্থ ছবি নির্মাণের পরিকল্পনা চুড়ান্ত করেছেন।

ছবির নাম ‘টেলিভিশন’। ছবিটির চিত্রনাট্য আনিসুল হকের সঙ্গে যৌথভাবে লিখেছেন ফারকী নিজেই।

‘টেলিভিশন’ ছবিটির চিত্রনাট্য এরই মধ্যে এশিয়ান সিনেমা ফান্ড থেকে স্ক্রিপ্ট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড অর্জন করেছে। নির্বাচিত হয়েছে পুশান প্রমোশন প্ল্যান এবং ফিল্ম বাজার ইন্ডিয়ার অফিসিয়াল প্রজেক্ট হিসেবে। ছবিটি প্রযোজনা করছে দেশি-বিদেশি চারটি প্রতিষ্ঠান।

এই চলচ্চিত্রটির মধ্য দিয়ে ‘বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স এবং ফারুকীর ‘ছবিয়াল’ প্রথমবারের মতো ছবি প্রযোজনায় যুক্ত হচ্ছে। ফ্রান্স ও জার্মানির দুটি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানও চলচ্চিত্রটি নির্মাণে পৃষ্ঠপোষকতা প্রদান করবে বলে জানা গেছে। দেশের বাইরের প্রতিষ্ঠান দুটির সঙ্গে চুক্তি করার জন্য চলতি মাসের শেষে ফ্রান্স ও জার্মানি যাচ্ছেন মোস্তফা সরয়ার ফারুকী।

‘টেলিভিশন’ ছবিটির বিষয়ে মোস্তফা সরয়ার ফারুকী বাংলানিউজকে জানান, আগের ৩টি ছবির মতোই তরুণ প্রজন্মের পছন্দের গল্প নিয়ে ছবির চিত্রনাট্য লেখা হয়েছে। এ বছরের মাঝামাঝি নাগাদ ছবির শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে । এরই মধ্যে ছবির প্রধান-প্রধান চরিত্রে অভিনয়শিল্পী নির্বাচনের কাজও চুড়ান্ত করা হয়েছে বলে জানান পরিচালক।

তিনি বলেন, ছবির নায়ক-নায়িকা বা অভিনয়শিল্পীদের নাম আমি এ মুহূর্তে প্রকাশ করতে চাচ্ছি না। কারণ এই তালিকায় থাকছে বেশ কিছু চমক। এখন চমক ফাঁস করলে গোলমাল লেগে যাওয়ার আশংকা আছে। আগামী মাসে আশা করছি বিষয়টি জানাতে পারবো।

প্রযোজনায় দেশি-বিদেশি প্রতিষ্ঠান যুক্ত রাখা প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, দেশের প্রতিষ্ঠান দেশের মধ্যে চলচ্চিত্রটি প্রদর্শনের স্বত্ব পাবে। দেশের বাইরে ‘টেলিভিশন’ ছবিটি যেখানে প্রদর্শন করা হবে, তার মালিকানা-স্বত্ব পাবে বিদেশি প্রযোজনা প্রতিষ্ঠান দুটি।

‘টেলিভিশন’ ছবিটির বিভিন্ন গানের সুর ও সংগীত পরিচালনার দায়িত্ব থাকছেন  হাবিব ও হৃদয় খান। আগের ছবিগুলোর মতোই ফারুকী তার নতুন ছবিতে গানকে বেশ গুরুত্ব দিচ্ছেন।

বাংলাদেশ সময় ১৭৩০, এপ্রিল ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad