ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিনোদন

চলচ্চিত্রাভিনেত্রী রানী সরকার গুরুতর অসুস্থ

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
চলচ্চিত্রাভিনেত্রী রানী সরকার গুরুতর অসুস্থ

ষাট ও সত্তর দশকের বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় খল-অভিনেত্রী রানী সরকার গুরুতর অসুস্থবস্থায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।   বর্তমানে তিনি জটিল কোলেলিথিয়েসিস রোগ সহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন।

গত সপ্তাহে তার পিত্তথলিতে পাথর ধরা পড়ে। আগামী বুধবার তার পিত্তথলির পাথর অপসরণের জন্য অপারেশন করা হবে।

দুঃস্থ চলচ্চিত্রাভিনেত্রী রানী সরকারের জন্য বর্তমানে নিজের জীবিকা নির্বাহ করাই কঠিন। এ অবস্থায় নিজের চিকিৎসা ব্যয়ভার কিভাবে বহন করবেন তাই নিয়ে উদ্বিগ্ন তিনি। এ বিষয়ে বাংলানিউজকে রানী সরকার বললেন, চলচ্চিত্রকে ভালোবেসে এই অঙ্গনে কাজ শুরু করেছিলাম। টাকার দিকে চেয়ে দেখি না, কাজ করে গেছি।   আজ চলচ্চিত্রের সেই সুন্দর স্বর্নালী দিন নেই। কোনরকম খেয়ে পড়ে বেঁচে আছি। এখন হঠাৎ এমন অসুস্থতায় দিশেহারা হয়ে পড়েছি। আগামী  বুধবার অপারেশন। কিন্তু অপারেশনের পর যে ঔষুধ লাগবে তা কিভাবে সংগ্রহ করবো তা নিয়েই চিন্তিত হয়ে পড়েছি। জানিনা কি হবে। তারপরও আমি সকলের সহযোগিতা চাই। সেই সাথে দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।

রানী সরকার প্রায় আড়াইশ’ ছবিতে অভিনয় করেছেন। বর্তমানে তার বয়স প্রায় ৭৯।   তার জন্ম সাতক্ষীরার সোনাতলা গ্রামে। রানী সরকার প্রথম চলচ্চিত্রে  অভিনয় করেন ১৯৫৮ সালে ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ ছবিতে। ১৯৬২ সালে  মুক্তিপ্রাপ্ত ‘চান্দা’ ছবিতে শবনমের মায়ের ভূমিকায় অভিনয় করে রানী সরকার আলোচনায় আসেন। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে তালাশ, বন্ধন,  সঙ্গম, ইম ধরতি পার, আজান, কাঁচের দেয়াল, কাঁচ কাটা হীরে, বেহুলা, আনোয়ারা, ছদ্ধবেশী, ভাওয়াল সন্ন্যাসী, তিতাস একটি নদীর নাম, চন্দ্রনাথ, শুভদা, দেবদাস প্রভৃতি।

রানী সরকার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ থার্ড পারস্ ন সিংগুলার নাম্বার’।

বাংলাদেশ সময় ২০১৫, এপ্রিল ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa