ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

বিনোদন

পহেলা বৈশাখে আসছে হাবিবের

‘আহ্বান’

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
‘আহ্বান’

পহেলা বৈশাখে আসছে জনপ্রিয় মিউজিশিয়ন হাবিবের তৃতীয় একক অ্যালবাম ‘আহ্বান’। নতুন ধ্যান-ধারণা নিয়ে প্রকাশ পাচ্ছে এ অ্যালবামটি।

শুরুতে অ্যালবামটি সিডি আকারে পাওয়া যাবে না। প্রকাশের এক সপ্তাহ পর্যন্ত  শ্রোতারা তাদের  মোবাইলের মাধ্যমে ডাউনলোড করে গানগুলো শুনতে পারবেন। বাংলালিংকের গ্রাহকরা এই সুবিধা পাবেন। পরবর্তীতে গানের সিডিটি বাংলালিংকের গ্রাহকদের সিমের সঙ্গে বিনা মূল্যে দেওয়া হবে সূত্রে জানা গেছে। হাবিবের এই অ্যালবামটি প্রকাশ পাচ্ছে সম্পূর্ণ বাংলালিংকের পৃষ্ঠপোষকতায়। হাবিব গতবছরের ডিসেম্বর থেকে বাংলা লিংকের ব্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন।

শুরুতে হাবিবের ‘আহ্বান’ অ্যালবামটি বাংলালিংকের গ্রাহক ও সিম ক্রেতারা উপভোগ করার সুবিধা পাবেন। তবে হাবিব-ভক্ত সব শ্রোতাদের কাছে পৌঁছানোর জন্য মাসখানেকের মধ্যেই অ্যালবামটি অডিও বাজারে ছাড়া হবে। বাংলাদেশের প্রেক্ষাপটে এবারই প্রথম নতুন ধারণা নিয়ে প্রকাশ পাচ্ছে হাবিবের অ্যালবামটি।

এ প্রসঙ্গে হাবিব বাংলানিউজকে বলেন, পৃথিবীর অনেক দেশের খ্যাতনামা শিল্পীদের অ্যালবাম মার্কেটিংয়ের জন্য স্পনসর কোম্পানী নানাধরণের উদ্যোগ গ্রহণ করে থাকে। আমার তৃতীয় একক অ্যালবামের সম্পূর্ণ স্বত্ব বাংলালিংকের। মোবাইলে অ্যালবাম প্রকাশের বিষয়টি আমাদের দেশের জন্য নতুন কনসেপ্ট। একটা নতুন কনসেপ্টের মাধ্যমেই বের হচ্ছে আমার তৃতীয় একক অ্যালবাম ‘আহ্বান’।

হাবিবের ‘আহ্বান’ অ্যালবামে গান রয়েছে নয়টি। গানগুলোর কথা লিখেছেন ফেরদৌস ওয়াহিদ, সাকি আহমেদ, ইলিয়াস মোল্লা, মাহবুব মহসিন ও সুস্মিতা বিশ্বাস। আগের মতোই হাবিব নিজেই করেছেন এ অ্যালবামের সবগুলো গানের সুর ও সঙ্গীত পরিচালনার কাজ। একক অ্যালবাম হলেও এতে থাকছে তিনটি দ্বৈত গান। দুটি গান হাবিবের সঙ্গে গেয়েছেন ন্যান্সি, অন্য একটি গানে হাবিবের সঙ্গে কণ্ঠ দিয়েছেন কণা। এছাড়াও অ্যালবামে থাকছে হাবিবের বাবা পপগায়ক ফেরদৌস ওয়াহিদের গাওয়া একটি গান।

মিউজিক ইন্ড্রাষ্ট্রির এই সময়ের ক্রেজ হাবিবের প্রথম একক অ্যালবাম ‘শোনো’ বের হয়েছিল ২০০৬ সালে এবং দ্বিতীয় একক ‘বলছি তোমাকে’ প্রকাশ পেয়েছিল ২০০৮ সালে। দুটি অ্যালবামই ঝড় তুলেছিল অডিও বাজারে।

বাংলাদেশ সময় ১৯২০, এপ্রিল ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa