ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

বিনোদন

চার বছর পর রবীন্দ্রসঙ্গীত নিয়ে আবিদ

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
চার বছর পর রবীন্দ্রসঙ্গীত নিয়ে আবিদ

ক্লোজআপ ওয়ান তারকা আবিদ আবারো চার বছর পর রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন। ২০০৭ সালের এপ্রিল মাসে তার প্রথম একক রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম ‘ এ তো ভালোবাসি’ গানচিলের ব্যানারে বাজারে আসে।

সে সময় অ্যালবামটি শ্রোতাদের কাছে বেশ গ্রহণযোগ্যতা পায়। এরপর আবিদ নিজের সুর করা একটি আধুনিক গানের অ্যালবাম প্রকাশ করেন। বসুধা আর্ব থেকে প্রকাশিত সেই অ্যালবামটির নাম ছিল  ‘ভালোবাসার প্রহর’। কিন্তু রবীন্দ্রসঙ্গীত শিল্পী আবিদের কন্ঠে সেসব গান শ্রোতাদের ঠিক সেভাবে আকর্ষণ করতে পারেনি। তাই রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মদিনে আবারও তিনি রবীন্দ্রসঙ্গীত নিয়ে শ্রোতাদের সামনে আসছেন।

আসছে মে মাসে সেই রবীন্দ্র-সার্ধশত জন্মদিনে বের হচ্ছে আবিদের দ্বিতীয় একক রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম। তার এবারের অ্যালবামে গান থাকবে মোট দশটি। তবে অ্যালবামটির নাম এখনো চুড়ান্ত হয়নি বলে জানিয়েছেন আবিদ। আবিদের এবারের অ্যালবামে যেসব গান থাকছে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- আজি ঝর ঝর, আজি ঝড়ের রাতে, জীবন ও মরনের সীমানা ছাড়ায়ে, তুমি রবে নীরবে, মাঝে মাঝে তব দেখা পাই, আহা আজি এ বসন্তে প্রভৃতি।

আবিদ তার নতুন অ্যালবামটি সম্পর্কে বলেন, রবীন্দ্রনাথের গান সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। তবে এবারের অ্যালবামে ঠিক তেমন গানই রাখার চেষ্টা করেছি যা রবীন্দ্রপ্রেমীদের কাছে যা খুবই জনপ্রিয়। আবিদ আরও বলেন, ভবিষ্যতে রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম ছাড়া আর কোন অ্যালবামই তিনি প্রকাশ করবেন না। আবিদ সঙ্গীতের পাশাপাশি একটি স্যাটেলাইট চ্যানেলে নিয়মিত উপস্থাপনার কাজও করে যাচ্ছেন। ২০০৫ সালে অনুষ্ঠিত প্রথমবারের মতো  ক্লোজ আপ ওয়ান প্রতিযোগিতায় আবিদ সপ্তম স্থান অধিকার করেছিলেন।

বাংলাদেশ সময় ১৭৩৫, এপ্রিল ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa