ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

রবীন্দ্রসঙ্গীত প্রতিযোগিতা

‘নবগানে নবপ্রাণে’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১
‘নবগানে নবপ্রাণে’

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে চ্যানেল আইতে প্রচার শুরু হতে যাচ্ছে রবীন্দ্র সঙ্গীতের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘নবগানে নবপ্রাণে’। বৃটিশ কাউন্সিল ও গ্রামীণফোনের যৌথ উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতাটি প্রচার হবে ৬ এপ্রিল থেকে প্রতি বুধবার রাত ৯.৩৫ মিনিটে।



রবীন্দ্রসঙ্গীত নিয়ে ব্যাপক পরিসরে এটাই কোনো টিভি চ্যানেলের প্রথম প্রতিযোগিতাভিত্তিক আয়োজন। সারাদেশ থেকে বাছাই করা ৪০ জন প্রতিযোগী নিয়ে শুরু হচ্ছে এ অনুষ্ঠান। তারপর পর্যাক্রয়ে ২০, ১০ এবং সর্বশেষ ৬ প্রতিযোগীকে নিয়ে অনুষ্ঠিত হবে চূড়ান্ত অনুষ্ঠান। ‘নবগানে নবপ্রাণে’-এর প্রধান বিচারক হিসেবে থাকছেন রেজওয়ানা চৌধুরী বন্যা। মোট ১০টি পর্বে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা। বিভিন্ন পর্বে বিচারক হিসেবে থাকবেন সাদী মহম্মদ, লিলি ইসলাম, অনুপ ভট্রাচার্য, মৃদুল কান্তি চক্রবর্তী, পাপিয়া সারোয়ার, মিতা হক, সাজেদ আকবর প্রমুখ।

প্রতিযোগিতার সেরা দশের গানগুলো আধুনিক সুরে কম্পোজিশন করা হবে। গানগুলোর সুর আয়োজন করবে রেনেসা ব্যান্ড। মৌসুমী বড়ুয়ার উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করছেন রেহানা সামদানী।

বাংলাদেশ সময় ১৭১৫, এপ্রিল ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।