ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আবার পূর্ণিমার আলো

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১
আবার পূর্ণিমার আলো

মাঝখানে কিছুদিন মেঘের আড়ালে থাকার পর আবারও পূর্ণিমার আলো ছড়িয়ে পড়ছে আমাদের শোবিজে। ঢালিউডের জনপ্রিয় নায়িকা পূর্ণিমা আবারও ব্যস্ত হয়ে উঠেছেন।

শুধু চলচ্চিত্রে নয়, মডেলিং আর টিভিনাটকেও তিনি এখন সমান ব্যস্ত। নিজের অবস্থানের প্রতি পূর্ণিমা এখন ভীষণ যত্নবান। সম্প্রতি এফডিসিতে গাজী মাহবুব পরিচালিত ‘রাজা সূর্য খাঁ’ ছবির শুটিং চলাকালে বাংলানিউজের সঙ্গে কথা বললেন পূর্ণিমা।

গাজী মাহবুবের বিগ বাজেটের ছবি ‘রাজা সূর্য খাঁ’। শুরুতেই ছবিটি সম্পর্কে পূর্ণিমা বললেন, এটি একটি ইতিহাস নির্ভর ছবি। আজকাল ইতিহাস নির্ভর ছবি খুব কম হচ্ছে। অনেকদিন পর একটি ইতিহাস নির্ভর ছবি নির্মাণের কাজ শুরু করেছেন গাজী মাহবুব। এ ছবিতে অভিনয় করতে পারায় আমি আনন্দিত। ছবিতে পূর্ণিমার বিপরীতে অভিনয় করছেন নতুন প্রজন্মের নায়ক নীরব। তার সঙ্গে অভিনয় প্রসঙ্গে পূর্ণিমা বললেন, একজন অভিনেত্রী হিসেবে আমাকে অনেকের বিপরীতেই অভিনয় করতে হয়েছে। আমি এযাবৎকাল মান্না, আমিন খান, রিয়াজ, শাকিব, ফেরদৌস, মারুফ, ইমন অনেকের সঙ্গেই জুটি হয়েছি। প্রায় সবার সঙ্গে জুটির ছবিই ব্যবসায়িক সাফল্য পেয়েছে। আশা করছি, নীরবের সঙ্গে গড়ে তোলা আমার নতুন জুটি দর্শক ভালোভাবেই নেবেন।

বিয়ের পর পর কিছুদিন পূর্ণিমাকে সেইভাবে চলচ্চিত্রে খুঁজে পাওয়া যায় নি। এর কারণ কী, স্বামীর নিষেধাজ্ঞা ? বিষয়টি হেসে উড়িয়ে দিয়ে পূণির্মা বললেন, আমার স্বামী আমার কাজকে সম্মান করেন। তিনি জেনেশুনেই আমাকে বিয়ে করেছেন। এখন তিনি বরং আমাকে শক্তি জোগান। পরিকল্পনা গ্রহণে সাহায্য করেন। বিয়ের পর আমি নিজেই ইচ্ছে করে কিছুদিন কম কম কাজ করেছি। বিবাহিত জীবনটা কী তা বোঝার জন্য একটু সময় নেয়া, আর কিছু নয়। এখন আবার পুরোদমে কাজ শুরু করেছি। এ প্রসঙ্গে পূর্ণিমা আরো বললেন, মাঝে আমি একটু বাজে সময় পার করেছি। আমাকে কেউ সিনেমায় নিতে চায়নি। এ অবস্থায় কাজ করার জন্য আমি যখন যে ছবির প্রস্তাব পেয়েছি তা করেছি। কেননা আমার আগে প্রমাণ করার দরকার ছিল যে, আমি নিয়মিত কাজ করতে চাই। মাঝে নিন্দুকেরা ছড়িয়ে দিল যে, আমি আর সিনেমায় কাজ করব না, কেউ বলছে আমি মা হতে যাচ্ছি বলে নিজেকে গুটিয়ে নিচ্ছি, কেউ বলেছে আমি জাপানে স্থায়ী হচ্ছি। এমন সব গুজবে আমাকে নিয়ে নির্মাতারা কাজ করতে সাহস পাননি। যে কারণে আমি বাছ-বিচার না করে কাজ করেছি। কী চরিত্র, কী গল্প-এমনটি ভাবিনি। কিন্তু আমার মনে হয় সেই সময়টা আমি পেরিয়ে এসেছি।

চলচ্চিত্রের নতুন নায়ক-নায়িকারা সেইভাবে ক্রেজ তৈরি করতে পারছেন না। এ প্রসঙ্গে পূর্ণিমার মন্তব্য জানতে চাইলে তিনি বললেন, আসলে আমি যখন থেকে চলচ্চিত্রের সঙ্গে আছি তখন থেকেই বেশ বুঝে-শুনে পথ চলার চেষ্টা করছি। কাজের প্রতি আছে আমার কমিটমেন্ট। আর তাই আমার এই পথচলা দৃঢ়। তবু একটা সময় মানুষের বয়স বাড়ে, ধীরে ধীরে নতুনরা পুরনোদের জায়গায় চলে আসে। কিন্তু এই সময়ে নতুনরা সেই অর্থে জায়গা করতে পারছে না। কমিটমেন্ট নিয়ে কাজ করলে তো এমন হওয়ার কথা না। আমার মনে হয় নতুনদের কাজের প্রতি আরো সিরিয়াস হওয়া উচিত।

এই সময়ে কাজের কথা জানতে চাইলে পূর্ণিমা জানালেন, তার একডজনেরও বেশি ছবি বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে। শুটিং চলছে ৪/৫টি ছবির। যার মধ্যে উল্লেখযোগ্য হলো  সোহানুর রহমান সোহানের ‘মন শুধু মন ছুঁয়েছে’, এফ আই মানিকের ‘জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার’, মোহাম্মদ আসলামের ‘গরীবের দাম অনেক বেশে’, রাজু চৌধুরীর ‘অস্ত্র ছাড়ো কলম ধরো’, নজরুল ইসলামের পরিচালনায় ‘বন্ধু তুমি আমার’, মুশফিকুর রহমান গুলজারের ‘আই লাভ ইউ’। এছাড়া ইমপ্রেস টেলিফিল্মের তিনটি ছবিতে সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন পূর্ণিমা।

চলচ্চিত্রের বাইরে ছোটপর্দার দু’-একটি বিশেষ দিবসের নাটকে কাজ করছেন পূর্ণিমা। এ প্রসঙ্গে তিনি বলেন,  আসছে বাংলাভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে এস এ হক অলীকের পরিচালনায় আমার অভিনীত একটি নাটক প্রচার হবে। এছাড়া সম্প্রতি কয়েকটি পণ্যের বিজ্ঞাপন মডেল হয়েছি। চলচ্চিত্রের পাশাপাশি আমি ছোটপর্দার নাটকে মাঝেমধ্যে অভিনয় চালিয়ে যেতে চাই।

বাংলাদেশ সময় ১৯১৫, মার্চ ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।