ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মেঘে ঢাকা তারা

‘এবার চুড়ান্ত পর্ব’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১
‘এবার চুড়ান্ত পর্ব’

নাচ ও গানে কিশোরী প্রতিভার খোঁজে রিয়ালিটি শো ‘ব্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’-এর চুড়ান্ত পর্বেও প্রচার শুরু হচ্ছে আগামী ১ এপ্রিল থেকে এটিএন বাংলায় প্রতি শুক্রবার রাত ৮টায় । চূড়ান্ত পর্বে অংশ নেয়া নাচ ও গানে ১৬ জন করে মোট ৩২ কিশোরীর মধ্যে থেকে নির্বাচন করা হবে সেরা দু’জন শিল্পীকে।



৪০ মিনিট ব্যাপ্তির এ অনুষ্ঠান মোট ১৪টি পর্বে সাজানো হয়েছে। প্রতিটি পর্বে নিয়মিত বিচারক হিসেবে থাকবেন ইমন সাহা ও তামান্না রহমান। প্রতি রাউন্ডে নিয়মিত বিচারকদ্বয়ের সঙ্গে থাকবেন একজন অতিথি বিচারক। পারফরমেন্স শেষে অতিথি বিচারক প্রতিযোগীর মার্কস জানিয়ে দেবেন। এর সাথে নিয়মিত বিচারকদ্বয়ের মার্কস যোগ করে চূড়ান্ত ফলাফল জানানো হবে রেজাল্ট রাউন্ডে।

কিশোরীদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে ব্র্যাক সারাদেশে ৮ হাজার ৬০০ কিশোরী ক্লাব পরিচালনা করছে। প্রশিক্ষণপ্রাপ্ত একজন কিশোরী নেত্রীর পরিচালনায় এসব ক্লাবে ১০ থেকে ১৯ বছর বয়সী ২০ থেকে ৩০ জন কিশোরী থাকে। এভাবে সারাদেশের কিশোরী ক্লাবের ২ লাখ ৬০ হাজার সদস্যের মধ্যে থেকে নাচ ও গানে ৩২ জন কিশোরীকে ‘ব্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’র চূড়ান্ত পর্বের প্রতিযোগিতার জন্য নির্বাচন করা হয়েছে।

প্রথম পর্বে ‘চলচ্চিত্র রাউন্ডে’ নাচ ও গানে ৫ জন করে ১০ জন প্রতিযোগী পারফর্ম করবে। এ পর্বে অতিথি বিচারক থাকবেন অভিনয় ও সঙ্গীতশিল্পী মেহের আফরোজ শাওন। প্রথম পর্বের শুরুতে থিম সং- সং শেষে এভিতে দেখা যাবে, কিশোরী ক্লাবের বিভিন্ন কার্যক্রমÑ নাচ ও গানের চর্চা, প্রশিক্ষণ। দেখানো হবে প্রতিযোগীদের প্রাথমিক নির্বাচন প্রক্রিয়া। এভি শেষে অনুষ্ঠান, প্রতিযোগী, বিচার প্রক্রিয়া সম্পর্কে ধারণা দেবেন উপস্থাপক শারমিন লাকী। এরপর শুরু হবে মূল প্রতিযোগিতা।  
 
কিশোরী প্রতিভার খোঁজে ব্র্যাক-এর প্রযোজনা ও ব্র্যাক ব্যাংকের সৌজন্যে আয়োজিত ‘ব্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’য় অংশগ্রহণকারীদের গ্রুমিং ও প্রশিক্ষণ দিচ্ছে ‘সাধনা’। এই অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও রেডিও পার্টনার এবিসি রেডিও। সার্বিক তত্ত্বাবধানে আছে এশিয়াটিক এমসিএল।

বাংলাদেশ সময় ১৮৩৫, মার্চ ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।