ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ছায়ানট মিলনায়তনে নিয়মিত মঞ্চনাটকের প্রদশনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১
ছায়ানট মিলনায়তনে নিয়মিত মঞ্চনাটকের প্রদশনী

ঢাকা: রাজধানীর ধানমন্ডি এলাকার নাট্য পিপাসুদের মঞ্চনাটক দেখার সুযোগ করে দিতে এবার বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ছায়ানট সংস্কৃতিভবন মিলনায়তনে নিয়মিত নাটক প্রদর্শন করবে।

এ লক্ষ্যে মঙ্গলবার ছায়ানট সংস্কৃতি ভবনের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনায়তন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


সেখানে সমঝোতা স্মারকে সাক্ষর করে ছায়ানট ও বাংলাদেশ ত্রুপ থিয়েটার ফেডারেশন।

এ সমঝোতা স্মারক অনুসারে ছায়ানট মিলনায়তনে গ্রুপ থিয়েটার ফেডারেশনভুক্ত নাট্যদলগুলো মাসে দশ দিন নাটক মঞ্চায়নের সুযোগ পাবে।

সমঝোতা স্মারকটিতে ছায়ানটের পক্ষে সাক্ষর করেন ছায়ানটের সাধারণ সম্পাদক খায়রুল আনাম শাকিল এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের পক্ষে সেক্রেটারি জেনারেল ঝুনা চৌধুরী।

সংবাদ সম্মেলনে ঝুনা চৌধুরী  জানান, ‘ সংস্কৃতিচর্চার পরিসর বাড়াতে এবং বাংলাদেশের নাট্য আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতে এ চুক্তি এক মাইলফলকের কাজ করবে। ’

তাছাড়া রাজধানীতে নাটক মঞ্চায়নের ক্ষেত্রে বাড়তি সুবিধা এবং ধানমন্ডি এলাকার মানুষের মঞ্চনাটক উপভোগের সুযোগ সৃষ্টি হলো।

ছায়ানটের সাধারণ সম্পাদক খায়রুল আনাম শাকিল জানান, ‘ছায়ানট যদিও একটি সংগীত ও নৃত্যচর্চাকেন্দ্র তথাপি বাংলা সংস্কৃতির অন্যান্য ক্ষেত্রে এর অবদান রয়েছে। ’

যার ধারাবাহিকতায় বাংলা সংস্কৃতির একটি অন্যতম অংশ হিসেবে মঞ্চনাটকের বিস্তার ঘটাতেই এ সমঝোতা সাক্ষর  করা হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী  লাকী, ছায়ানটের সহ সভাপতি ডা: সারওয়ার আলী, কোষাধ্যক্ষ প্রদীপ নাগ প্রমুখ ।

উল্লেখ্য, আগামী ১ এপ্রিল থেকে ৮ এপ্রিল নাট্যোৎসবের মধ্য দিয়ে গ্রুপ থিয়েটার ফেডারেশন ছায়ানট মিলনায়তনে নাটক মঞ্চায়ন শুরু করবে।

বাংলাদেশ সময় ১৪৪৫, মার্চ ২৯ , ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।