ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

কল্পনার ডানায় ভেসে ভেসে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪
কল্পনার ডানায় ভেসে ভেসে

পিপলস রেডিওতে কাজ করতে ঈসা-আল-জামী রাহী। এখন আছেন ঢাকা এফএম রেডিওতে।

অভিনয় করেন, নাটক লেখা ও নির্দেশনার সঙ্গেও যুক্ত। রাহী নামেই বেশি পরিচিত তিনি। তার লেখা নাটক বেশিরভাগ সময়ই দেখা যায় না, শোনা যায় রেডিওতে। প্রতি শুক্রবার রাত ১১টায় ঢাকা এফএম-এ প্রচার হয় তার নির্দেশিত নাটক।

কখনও ফরমালিনের বিষাক্ত প্রয়োগের বিপরীতে ‘চাঁদ শামসু’। কখনও ব্যক্তির লোভকে উপজীব্য করে ‘যম হজম’। প্রেম ভালবাসা নিয়ে ‘জোৎস্না কথা বলো না’। প্রচারের অপেক্ষায় নাটক ‘রিলেশন’, ‘বুমেরাং’ ও ‘আন্ডারগ্রাউন্ড’। রাহী কাজ করেছেন প্রখ্যাত সাহিত্যিকদের গল্প নিয়েও। জহির রায়হানের ‘একুশের গল্প’, মুনীর চৌধুরীর ‘মানুষ’, ‘দন্ড’, সুকুমার রায়ের ‘অবাক জলপান’, সঞ্জীব চট্টোপাধ্যায়ের ‘লেপ’ তার উল্লেখযোগ্য কাজ। আরজে মুকুলের উৎসাহে পথচলা শুরু হয়েছিলো তার।

‘কঞ্জুস’, ‘মাঝরাতের মানুষেরা’, ‘ডাকঘর’, ‘সিদ্ধিদাতা’, ‘মুজিব মানে মুক্তি’- এগুলো রাহী অভিনীত মঞ্চ নাটক। অভিনয় করেছেন ‘অ-এর গল্প’, ‘নিউটনের তৃতীয় সূত্র’, ‘জোকার’, ‘হঠাৎ খলিল’ ইত্যাদি টিভি নাটকেও।

বাংলাদেশ সময় :  ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।