ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১৩ বছর পর আনুশেহ

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১১
১৩ বছর পর আনুশেহ

সংগীতজীবনের শুরু থেকেই আনুশেহ আনাদিল বাংলা ব্যান্ডের নিয়ে আছেন। বাংলাব্যান্ডের বেশিরভাগ গানেই কন্ঠ দিয়েছেন তিনি।

সঙ্গীতাঙ্গনে এরই মধ্যে কেটে গেছে বাংলাব্যান্ড ও আনুশেহর ১৩ বছরের বেশি সময়। এই দীর্ঘ সময়ে তার নিজের কোনো একক অ্যালবাম বের হয়নি। ১৩ বছর পর এবার আনুশেহ তার প্রথম একক অ্যালবামের কাজ শুরু করেছেন।

দীর্ঘ ১৩ বছরে শতাধিক গান লিখেছেন এবং তাতে সুর দিয়েছেন আনুশেহ। সেখান থেকেই বাছাই করা ১০টি গান নিয়ে বের হচ্ছে তার প্রথম একক অ্যালবাম। এ বিষয়ে আনুশেহ বাংলানিউজকে বলেন, আসলে অনেকটা বন্ধুদের চাপে পড়েই একক অ্যালবামের কাজে হাত দিতে হয়েছে। একটু সময় নিয়ে ধীরে সুস্থে আমি কাজ করছি। স্বাভাবিকভাবেই গানের গুণগত মানের দিকে নজর রাখছি। আশা করছি এ বছরের মাঝামাঝি নাগাদ অ্যালবামটির কাজ শেষ করতে পারবো।
.
আনুশেহ আনাদিলের প্রথম একক অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘রাই’। নামকরণ প্রসঙ্গে তিনি বলেন, এ অ্যালবামের সব কটি গানেই থাকছে বিনোদিনী বা রাইয়ের কথা। কাজেই ‘রাই’ নামটিই অ্যালবামের জন্য আমার কাছে মানানসই মনে হয়েছে। আমার এই দীর্ঘ পথচলায় নিজে যা বুঝেছি বা ভাবছি, সেগুলোই গানের কথার মধ্য দিয়ে আমি বলতে চেয়েছি।

আনুশেহর এই অ্যালবামে থাকছে তার বন্ধুদের অংশগ্রহণও। যন্ত্রানুষঙ্গে অংশ নিচ্ছেন তারা। আনুশেহ জানালেন, বন্ধুদের মধ্যে রয়েছেন তন্ময় বোস, স্যাম মিলস, পান্ডু হোয়াইটস, দেবজ্যোতি মিশ্র, ব্যান্ড ইন্ডিয়ান ওশান এবং তালতন্ত্রসহ আরও অনেকে।

বাংলাদেশ সময় ১৮২০, মার্চ ২৮,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad