ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

লম্বা নায়িকা মৌমিতা

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪
লম্বা নায়িকা মৌমিতা মৌমিতা / ছবি : নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লম্বা মেয়ে দেখলেই লোকে চেয়ে থাকে। আর নায়িকা হলে তো কথাই নেই।

কিন্তু দেশীয় চলচ্চিত্রে একই সঙ্গে আকর্ষণীয় ও লম্বা এমন অভিনেত্রীর সংখ্যা হাতেগোনা। এ তালিকায় নতুন সংযোজন মৌমিতা। তার উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি।  

 

কালাম কায়সার পরিচালিত ‘তোমার আছি তোমারই থাকবো’ ছবির মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় তার। ছবিটিতে তার কাজ পাওয়ার ঘটনাটা একটু অন্যরকম। বাংলানিউজ কার্যালয়ে এসে মনে করে বলতে থাকলেন তিনি।  

 

ছোটবেলা থেকেই নাচ পছন্দ মৌমিতার। গত বছর হাতিরঝিলে এক নাচের একাডেমীতে তাকে দেখে ছবিতে অভিনয়ের প্রস্তাব দেন পরিচালক কালাম কায়সার। কিন্তু তিনি রাজি হননি। কিছুদিন পর আবার তার ডাক পড়ে। শেষমেষ গল্প শোনার পর রাজি হয়ে যান উঠতি এই চিত্রনায়িকা।

এরপর একে একে রাজু চৌধুরী পরিচালিত ‘তুই শুধু আমার’ (সায়মন), সায়মন তারিকের ‘মাটির পরী’, শামীমুল ইসলাম শামীমের ‘একমুঠো স্বপ্ন’ ছবিতে অভিনয় করেন মৌমিতা। ক্যারিয়ারের পাঁচ নম্বর ছবি হতে যাচ্ছে তার জন্য বড় চমক। এসএ হক অলিকের পরিচালনায় ‘আরো ভালোবাসবো তোমায়’ নামের নতুন ছবিটিতে তিনি কাজ করার সুযোগ পাচ্ছেন শাকিব খানের সঙ্গে। তাই আশায় বুক বেঁধেছেন তিনি, এটাই তার ক্যারিয়ারকে অনেকদূর এগিয়ে দেবে।  

মৌমিতা বলেন, ‘শাকিব ভাই আমার প্রিয় ও স্বপ্নের নায়ক। তার সঙ্গে দেখা করার পর এসএ হক অলিকের মতো ভালো পরিচালকের সঙ্গে কাজের সুযোগটার সদ্ব্যবহার করার জন্য পরামর্শ দিয়েছেন তিনি। তিনিও পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। তার অনুপ্রেরণাদায়ক কথাগুলো ভীষণ ভালো লেগেছে আমার। ’



আগামী বছরের ফেব্রুয়ারি থেকে ঢাকা ও সিলেটে ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবির দৃশ্যধারণ শুরু হবে। এতে কাজ করার জন্য মুখিয়ে আছেন মৌমিতা। গল্পে শাকিব খানের চরিত্রটি একজন সুপারস্টারের। মেয়েটি সিলেট থেকে ঢাকা আসে। সুপারস্টারের পাশাপাশি ফ্ল্যাটে থাকে। এরপর? ‘আর বলা যাবে না’- বলে হাসতে থাকলেন মৌমিতা।  

 

শাকিব খানকে দেশের এক নম্বর নায়ক মনে করেন মৌমিতা। তিনি বলেন, ‘শাকিব ভাইকে আমার কাছে মনে হয় সত্যিকারের নায়ক। তিনি যেমন সুদর্শন আর আধুনিক, তেমনি ভালো মনের মানুষ। ’



পর্দা নিয়ে কথা তো হলো, এবার মৌমিতার পরিবারে ঘুরে আসা যাক। তিনি বেড়ে উঠেছেন মানিকগঞ্জে। বাবা মোশারফ হোসেন পেশায় ব্যবসায়ী, মা মনোয়ারা বেগম গৃহিণী। এক ভাই এক বোনের মধ্যে তিনি ছোট। মৌমিতাকে বাসার সবাই মৌ বলে ডাকে। রাজধানীর ইডেন কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে পড়াশোনা করছেন মৌমিতা। অভিনয় করলেও পড়াশোনায় অনিয়মিত হবেন না বলে স্থির করেছেন তিনি।  

ক্যারিয়ারের প্রথম চারটি ছবিতে অভিনয়ের জন্য তেমন প্রস্তুতির সময়-সুযোগ না পেলেও নতুন ছবিটির জন্য নিজেকে তৈরি করছেন মৌমিতা। তার ভাষ্য, ‘আমি মনের মতো একটা কাজ পেয়েছি। তাই নিজেকে আরও স্বয়ংসম্পূর্ণ করে এগিয়ে যেতে চাই। ’



বাংলাদেশ সময় : ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad