ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নতুন স্পাইডার ম্যান

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১০
নতুন স্পাইডার ম্যান

হলিউডের জনপ্রিয় ছবি ‘স্পাইডার ম্যান’। সনি এন্টারটেনমেন্ট ব্যানারে নির্মিত ‘স্পাইডার ম্যান-২’ এবং ‘স্পাইডার ম্যান-৩’ পরিচালক ছিলেন সাম রাইমি।

সিরিজগুলোর বিশাল সাফল্যের পর হঠাৎ করেই সনি এন্টারটেনমেন্ট পরিচালক ও ‘স্পাইডার ম্যান’-এর নাম ভূমিকায় অভিনেতা পরিবর্তনের ঘোষণা দেয়। অর্থাৎ পরিচালক সাম রিমি ও স্পাইডার ম্যান চরিত্রের অভিনেতা টবি ম্যাগুইরে আগামীতে স্পাইডার ম্যান সিক্যুয়েলে আর থাকছেন না। এবার পরিচালক নির্বাচিত হয়েছেন মার্ক ওয়েব।

ছবির প্রধান চরিত্র পিটার পার্কারের ভূমিকায় কে অভিনয় করবেন তা নিয়ে এতদিন চলছিল নানা জল্পনা-কল্পনা। অনেকেই ধারণা করেছিলেন পরিচালক পরিবর্তন করা হলেও স্পাইডার ম্যান অর্থাৎ পিটার পার্কারের ভূমিকায় টবি ম্যাগুইরেকেই আবারও দেখা যাবে। কিন্তু সেই ধারণা ভেঙে দিয়ে ‘স্পাইডার ম্যান-৪’ ছবিতে পিটার পার্কার চরিত্রে আনা হয়েছে নতুন মুখ। নতুন স্পাইডারম্যান হিসেবে অভিনয় করবেন যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া ব্রিটিশ অভিনেতা অ্যান্ডু গারফিল্ড। ছবির পরিচালক মার্ক ওয়েব জানান, ব্রিটিশ অভিনেতা অ্যান্ডু গারফিল্ড হতে যাচ্ছেন আমাদের নতুন স্পাইডার ম্যান। ছবির নতুন নায়ক সম্পর্কে ওয়েব বলেন, যদিও তাঁর নাম অনেকের কাছেই নতুন, কিন্তু বাফটা অ্যাওয়ার্ড বিজয়ী অ্যান্ডুকে যারা চেনেন, তারা তার অসাধারণ অভিনয় প্রতিভা সম্পর্কে ওয়াকিবহাল। তার মধ্যে বুদ্ধিমত্তা, রসিকতা আর মানবিকতার একধরণের দুর্লভ সমন্বয় রয়েছে। তবে এটাই গারফিল্ডের হলিউডের প্রথম ছবি নয়। এর আগে ২০০৮ সালে তিনি ‘লায়ন্স ফর ল্যাম্বস’ নামে একটি ছবিতে অভিনয় করেছিলেন। সেই ছবিতে অভিনয় করেছিলেন রবার্ট রেডফোর্ড, টম ক্রুজ এবং মেরিল স্ট্রিপের মতো তারকারা। একই বছর তিনি ‘বয়’ নামে একটি ব্রিটিশ ছবিতে অভিনয় করেন এবং সেই ছবিতে দুর্দান্ত পারফমেন্স তাকে এনে দেয় ব্রিটিশ চলচ্চিত্র পুরস্কার বাফটা অ্যাওয়ার্ড।

২৬ বছর বয়সী ব্রিটেনের সারেতে বেড়ে ওঠা এই তরুণ অভিনেতার জন্ম যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে। ব্রিটিশ মা ও আমেরিকান বাবার ছেলে অ্যান্ডু গারফিল্ড তিন বছর বয়সে মায়ের সঙ্গে পাড়ি দেন ব্রিটেনে। এরপর সেখানেই বেড়ে ওঠেন। অনেক বিখ্যাত অভিনেতার মতো অভিনয় জগতে পা রাখার আগে অ্যান্ডু গারফিল্ড থিয়েটারে কাজ করেন। লন্ডনের সেন্ট্রাল স্কুল অফ স্পিচ অ্যান্ড ড্রামাতে প্রশিণ নেন তিনি।

সনি এন্টারটেনমেন্ট ব্যানারে নতুন পরিচালক মার্ক ওয়েব ও নতুন পিটার পার্কারকে নিয়ে ২০১২ সালে মুক্তি পাবে স্পাইডার ম্যান-৪ ।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৫৫, জুলাই ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।