ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্বাধীনতা দিবসে বাংলাভিশনের আয়োজন

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১১
স্বাধীনতা দিবসে বাংলাভিশনের আয়োজন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের টিভিচ্যানেলগুলো প্রচার করবে বিশেষ অনুষ্ঠান মালা। বাংলানিউজে পর্যায়ক্রমে সব চ্যানেলেরই স্বাধীনতা দিবসের বিশেষ আয়োজন তুলে ধরছে।

আজ থাকছে বাংলাভিশনের ২৬ মার্চের নানা অয়োজন।

ছোটদের অনুষ্ঠান : এই মানচিত্র আমাদের
শিশু-কিশোরদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান ‘এই মানচিত্র আমাদের’। অনুষ্ঠানটিতে থাকছে আবৃত্তি, একক ও দলীয় নৃত্য ও গান। তাসফিয়া রিফাহ’র উপস্থাপনা ও রফিকুল ইসলাম ফারুকীর প্রযোজনায় অনুষ্ঠানটি বাংলাভিশনে প্রচার হবে ২৬ মার্চ শনিবার দুপুর ১২টা ০৫ মিনিটে।

মুক্তিযুদ্ধের ছবি : শ্যামল ছায়া
হুমায়ূন আহমেদের কাহিনী চিত্রনাট্য ও পরিচালনায় মুক্তিযুদ্ধের ছবি ‘শ্যামল ছায়া’। এতে অভিনয় করেছেন রিয়াজ, শাওন, স্বাধীন, আহমেদ রুবেল, শিমূল, তানিয়ে আহমেদ, চ্যালেঞ্জার, এজাজুল ইসলাম, ফারুক আহমেদ প্রমুখ। ছবিটি বাংলাভিশনে প্রচার হবে ২৬ মার্চ বেলা ১টা ০৫ মিনিটে।

তারকদের অংশগ্রহণে আবৃত্তি অনুষ্ঠান : তোমাকে পাওয়ার জন্যে হে স্বাধীনতা
মহান স্বাধীনতা দিবস উপলে তারকাদের অংশগ্রহণে বিশেষ আবৃত্তি অনুষ্ঠান ‘তোমাকে পাওয়ার জন্যে হে স্বাধীনতা’। এ অনুষ্ঠানে আলী যাকের, পীযুষ বন্দোপাধ্যায়, তানভীর হোসেন প্রবাল, বাপ্পা মজুমদার, নাজমুন মুনিরা ন্যান্সি এবং আখি আলমগীর যথাক্রমে আবৃত্তি করেছেন রবীন্দ্রনাথ ঠাকুরের ‘দেশে দেশে ভ্রমি তব দু:খ গান গাই’, আবুল হোসেনের ‘পুত্রদের প্রতি’, শামসুর রাহমানের ‘অভিশাপ দিচ্ছি’, ‘স্বাধীনতা তুমি’, ‘তোমাকে পাওয়ার জন্য হে স্বাধীনতা’ এবং আখি আলমগীরের মা কবি খোশনূর-এর ‘বিজয় কালের শক্তি’ কবিতাগুলো। তানিয়া হোসেইন-এর উপস্থাপনা ও রফিকুল ইসলাম ফারুকীর প্রযোজনায় অনুষ্ঠানটি বাংলাভিশনে প্রচার হবে ২৬ মার্চ শনিবার বিকেল ৫টা ২০ মিনিটে।

বিশেষ নাটক : পিতৃ পরিচয়
জাকির তালুকদারের গল্প অবলম্বনে কাওনাইন সৌরভের নাট্যরূপ ও পরিচালনায় নাটক ‘‘পিতৃ পরিচয়’।
এতে অভিনয় করেছেন তৌকির আহমেদ, নাদিয়া, রাইসুল ইসলাম আসাদ, আমীরুল হক চৌধুরী, ফারুক আহমেদ, কাজী রাজু, গোলাম হাবিব মধু প্রমূখ। নাটকে দেখ যাবে, রংপুরের ডালিয়া গ্রামের বাসিন্দা ফকির আলী। ৭১ সালের মুক্তিযুদ্ধের শেষ দিকে সন্তান সম্ভবা এক পাগলীকে তিনি আশ্রয় দেন। সেই পাগলীর পেটে জন্ম নেয় ‘দুলাল’। দুলালকে প্রথম যখন বুকে তুলে নেয় তার মা-তখন থেকেই পুরোপুরি সুস্থ হয়ে যায়। এরপর থেকে ফকির আলীর ঘরে স্থায়ী বাসিন্দা হলো ৩ জন। ফকির আলী কখনো জানতে চায় নি ছেলের পিতৃপরিচয়। ৭ বছরের দুলালকে স্কুলে ভর্তি করতে গেলে শুরু হয় বিপত্তি। কেননা পিতৃপরিচয় ছাড়া কোন ছাত্র ভর্তি করা যায় না। ফলে দুলালের আর স্কুলে পড়া হয় না। মায়ের মৃত্যুর দুই বছরের মাথায় ফকির আলী মারা যায়। এলাকার কালাম চেয়ারম্যান দখল নিতে আসে ফকির আলীর ভিটেমাটি, কেননা চেয়ারম্যান জানে ফাকির আলীর জমি দখল করলে, রক্ত সম্পর্কিত কোন প্রতিবাদ আসবে না। সেই কারনেই চেয়ারম্যান দুলালকে বের করে দিয়ে ফকির আলীর জমি দখল নিতে দেরি করেন না। এলাকার ঈমাম সাহেব দুলালকে যোগ্য শিষ্য বানাবেন বলে তার ঘরে আশ্রয় দেয়। কিন্তু দূর্গতি দুলালের পিছু ছাড়ে না। একসময় সবকিছু রুখে দাঁড়ায় দুলাল। নাটকটি বাংলাভিশনে প্রচার হবে ২৬ মার্চ রাত ৯টা ০৫ মিনিটে।

সরাসরি গানের অনুষ্ঠান : যুদ্ধ জয়ের গান
ব্যান্ড রেঁনেসার অংশগ্রহণে বিশেষ সরাসরি গানের অনুষ্ঠান ‘যুদ্ধ জয়ের গান’। এ অনুষ্ঠানে তাঁরা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবেন। দর্শকেরা ফোন করে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন। প্রজ্ঞা লাবনীর উপস্থাপনা ও নাহিদ আহমেদ বিপ্লবের প্রযোজনায় ‘যুদ্ধ জয়ের গান’ বাংলাভিশনে প্রচার হবে ২৬ মার্চ রাত ১১টা ৫০ মিনিটে।  

বাংলাদেশ সময় ১৯৫০, মার্চ ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।