ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চলে গেলেন মোহাম্মদ আলী সিদ্দিকী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৪
চলে গেলেন মোহাম্মদ আলী সিদ্দিকী মোহাম্মদ আলী সিদ্দিকী

বরেণ্য কণ্ঠশিল্পী মোহাম্মদ আলী সিদ্দিকী আর নেই। ৪ নভেম্বর সকাল ৯টায় মিরপুরে নিজ বাসায় মৃত্যুবরণ করেছেন তিনি (ইন্নালিল্লাহি...রাজিউন)।

সত্তর ও আশির দশকের জনপ্রিয় এই গায়কের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সাংস্কৃতিক অঙ্গনে। তিনি স্ত্রী, তিন মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 ‘ওই দূর দূর দূরান্তে’, ‘হেসে খেলে জীবনটা যদি চলে যায়’, ‘হৈ হৈ হৈ রঙিলা রঙিলা রে’, ‘শোনো গো রুপসী’- এমন অসংখ্য কালজয়ী গানের শিল্পী মোহাম্মদ আলী সিদ্দিকীকে গত ২০ অক্টোবর রাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছিল।

স্ত্রী সুরাইয়া সিদ্দিকী জানান, তিন বছর আগে হৃদরোগে আক্রান্ত হওয়ার পাশাপাশি মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যায় ভুগেছিলেন মোহাম্মদ আলী সিদ্দিকী। তার ডায়াবেটিকস আর কিডনিজনিত রোগও ছিল। কয়েকদিন ধরেই স্বাভাবিক খাবার খেতে পারছিলেন না তিনি। এ কারণে রক্তের শর্করা নিচের দিকে নেমে যাওয়ায় তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

ষাট, সত্তর ও আশির দশকে চলচ্চিত্র, রেডিও এবং টেলিভিশনে গান গাইতেন মোহাম্মদ আলী সিদ্দিকী। ১৯৬০ সাল থেকে তিনি রেডিও আর চলচ্চিত্রে গান গাইতে শুরু করেন। ২০৬টি চলচ্চিত্রে তার গান শোনা গেছে। গানের সংখ্যা প্রায় সাড়ে তিন হাজার। বাংলা গানের পাশাপাশি উর্দু গানও করেছেন তিনি।   সংগীতজীবনে পেয়েছেন জাতীয় পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

** গুরুতর অসুস্থ মোহাম্মদ আলী সিদ্দিকী

বাংলাদেশ সময় : ১১০০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad