bangla news

আমব্রিনের বাঁকা দাঁতের হাসি

5448 |
আপডেট: ২০১৪-১০-১৫ ৬:৪৬:০০ এএম
আমব্রিন / ছবি : নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমব্রিন / ছবি : নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়েটির জন্ম লিবিয়ায়। তার বাঁকা দাঁতের হাসি সহজেই মন কাড়ে। মুঠোফোন প্রতিষ্ঠান বাংলালিংকের দেশ প্যাকেজের পঞ্চম বিজ্ঞাপনে তাকে দেখা গেছে বাঙালি কনের ভূমিকায়। আমব্রিনকে জনপ্রিয়তা এনে দেয় এই কাজ।

মেয়েটির জন্ম লিবিয়ায়। তার বাঁকা দাঁতের হাসি সহজেই মন কাড়ে। মুঠোফোন প্রতিষ্ঠান বাংলালিংকের দেশ প্যাকেজের পঞ্চম বিজ্ঞাপনে তাকে দেখা গেছে বাঙালি কনের ভূমিকায়। আমব্রিনকে জনপ্রিয়তা এনে দেয় এই কাজ। চরিত্রটির জন্য বিজ্ঞাপনী সংস্থা ক্যারট তাকে নির্বাচন করার অন্যতম কারণ ছিল তার বাঁকা দাঁতের হাসি। কোনো সংলাপই না থাকলেও কেবল হেসেই তিনি জয় করেন দর্শক-মন।

আমব্রিনের এই সাফল্যের বীজ বোনা হয়েছিল ২০০৭ সালে। সৌন্দর্য আর মেধার বিচ্ছুরণ ঘটাতে তিনি অংশ নেন ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায়। বিজয় মুকুট জেতা হয়নি ঠিক, কিন্তু তার পথচলা থামেনি। আমব্রিনকে এখন অনেকেই চেনে। তার নামটা নির্বাচন করা হয়েছে ‘আমব্রিনা’ থেকে। এই শব্দের অর্থ সুগন্ধি।

এখন মডেলিং, অভিনয় এবং উপস্থাপনা তিন মাধ্যমেই কাজ করছেন আম্রবিন। বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠানে সঞ্চালনা শেষে রাত-বিরাতে ঘরে ফেরা এবং পরদিন সকালে উঠে ফের নাটকের শুটিংয়ে ছোটছুটি করেই কাটছে তার নিত্যদিন। শুরুটা হয়েছিল কীভাবে? আমব্রিন চটপট উত্তর দিলেন, ‘আমি কাজপ্রিয় মানুষ। ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতা থেকে উঠে এসে প্রথমেই আফজাল হোসেনের নির্দেশনায় এইডস বিষয়ক জনসচেতেনতামূলক বিজ্ঞাপনে মডেল হয়েছি। এরপর এটিএন বাংলার সৌন্দর্য প্রতিযোগিতা ‘স্টাইল আইকন’-এ উপস্থাপনা শুরু করি। আর কথা বলতে বেশ ভালো লাগে আমার।’

কথা বলতে ভালো লাগে বলেই বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠান সফলভাবে সঞ্চালনা করতে পেরেছেন আম্রবিন। এর মধ্যে উল্লেখযোগ্য এনটিভির ‘মার্কস অলরাউন্ডার’, আরটিভির গেম শো ‘ঠিক বলছেন তো?’, ‘বসুধা তোমার জন্য আমার এ গান’, ইটিভির ‘সিনে হিটস’, মাই টিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘পাকের ঘর’, এটিএনের ‘আইটি জোন’ প্রভৃতি।

বিজ্ঞাপনের মতো আমব্রিন অভিনীত প্রথম নাটকেরও পরিচালক আফজাল হোসেন। নাম ‘চল বিয়ে করি’। এরপর একে একে হুমায়ূন আহমেদের ‘নিশিকাব্য’, ‘চৌধুরী খালেকুজ্জামানের মৃত্যুচিন্তা’সহ বেশকিছু নাটকে অভিনয় করেন তিনি। কোরবানি ঈদেও কয়েকটি নাটকে দেখা গেছে তাকে।

সাফল্যের ধারাবাহিকতায় মডেলিংয়ে আমব্রিনের ব্যস্ততা বেড়েছে। বাংলালিংকের ‘দেশ’, ‘অ্যাডভান্স ব্যালেন্স’, ‘বাংলালিংক টাইমার’ ছাড়াও তিনি মডেল হয়েছেন ‘বসুন্ধরা’, ‘ফোর এইচ ফোর’, ‘কাই অ্যালুমিনিয়াম’, ‘বেঙ্গল কন্টেইনার’, ‘বেঙ্গল প্রোডাক্টস’, ‘নিম সাবান (কিউট)’, ‘বস ফ্রিজার’ ও ‘ফ্রেঞ্চ ফ্রাই’ পণ্যের বিজ্ঞাপনে।

নিজের সাফল্যের পেছনে বাবা গোলাম রসূল ও মা রাজিনা রসূলের অবদান অনেক বলে মনে করেন আমব্রিন। দুই ভাইবোনের মধ্যে তিনিই বড়। ছোটভাই জোহেব রসূল পড়াশোনা করছেন। রাজধানীর মগবাজারে সম্প্রতি নিজের নামে বিউটি পার্লার খুলেছেন তিনি। নাম ‘আমব্রিন অ্যা বিউটি লাউঞ্জ’।

নিজের ভবিষৎ পরিকল্পনা নিয়ে আমব্রিন বাংলানিউজকে বলেন, ‘আমি ধীরে ধীরে এগিয়ে যেতে চাই। আপাতত বিয়ে করার ইচ্ছে নেই। ক্যামেরার সামনে কাজটা করে যেতে চাই। আর পার্লারের মান বৃদ্ধির জন্য হেয়ারকাট বিষয়ে পড়াশোনা করতে শিগগিরই কানাডায় যাওয়ার পরিকল্পনা করছি।’

বাংলাদেশ সময় : ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-10-15 06:46:00