bangla news

ঈদের ছবির গল্প

5461 |
আপডেট: ২০১৪-১০-০১ ১:১৯:০০ পিএম
অপু বিশ্বাস ও শাকিব খান

অপু বিশ্বাস ও শাকিব খান

কিছুদিন ধরেই চলছিল কানাঘুষা, রটেছে নানা গুঞ্জন। কোরবানির ঈদে কী কী কিংবা কয়টি ছবি মুক্তি পাবে তা দুলছিল অনিশ্চয়তা। অবশেষে জানা গেলো, রোজার ঈদের মতো কোরবানির ঈদেও আসছে হাতেগোনা ছবি। এগুলো হচ্ছে আশিকুর রহমান পরিচালিত ‘কিস্তিমাত’, এমএ রহিমের ‘মার্ডার টু’, ওয়াকিল আহমেদের ‘সেরা নায়ক

কিছুদিন ধরেই চলছিল কানাঘুষা, রটেছে নানা গুঞ্জন। কোরবানির ঈদে কী কী কিংবা কয়টি ছবি মুক্তি পাবে তা দুলছিল অনিশ্চয়তা। অবশেষে জানা গেলো, রোজার ঈদের মতো কোরবানির ঈদেও আসছে হাতেগোনা ছবি। এগুলো হচ্ছে আশিকুর রহমান পরিচালিত ‘কিস্তিমাত’, এমএ রহিমের ‘মার্ডার টু’, ওয়াকিল আহমেদের ‘সেরা নায়ক’, নজরুল ইসলাম খান পরিচালিত ‘কঠিন প্রতিশোধ’,ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘হিটম্যান’, দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘টাইম মেশিন’ এবং কাজী হায়াতের ‘সর্বনাশা ইয়াবা’। নির্মাতারা এখন শেষ মুহুর্তের ব্যস্ততা কাটাচ্ছেন হল বুকিং নিয়ে।

ঈদে মুক্তি প্রতীক্ষিত ছবিগুলোর মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে ‘কিস্তিমাত’। ২২ সেপ্টেম্বর ছবিটি সেন্সর ছাড়পত্র পায়। আশিকুর রহমান পরিচালিত এ ছবির কাহিনীতে দেখা যাবে, একজন পুলিশ কর্মকর্তা একেবারেই খেয়ালি। কাজকর্মে তেমন মন নেই। কিন্তু এই পুলিশই এক সময় অসম্ভব সাহসী হয়ে ওঠেন। অসাধারণ বুদ্ধিমত্তার পরিচয় দেন। তার বুদ্ধির কাছে হার মানে অন্যরা।

রোমান্টিক-অ্যাকশন ধাঁচের ছবি ‘কিস্তিমাত’-এ পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। আর মডেলের ভূমিকায় দেখা যাবে আঁচলকে। এ ছাড়াও আছেন মিশা সওদাগর, সুব্রত, রেবেকা, জাদু আজাদ, রবি, আফজাল শরীফ, হাবিব খান, হারুন কিসিঞ্জার, সজল প্রমুখ। ছবিটির নির্বাহী প্রযোজক জাহিদ হাসান অভি জানান, ঈদে ছবিটি শতাধিক হলে মুক্তি পাবে। এতে গান মোট পাঁচটি। সুর ও সংগীতায়োজনে শওকত আলী ইমন, ইমরান, নাভেদ ও সচি শামস। গান গেয়েছেন কনা, ইমরান, পড়শী, পূজা প্রমুখ। প্রযোজনা ও পরিবেশনায় টাইগার মিডিয়া ও অভি কথাচিত্র।

কোরবানির ঈদে শাকিব খানের তিনটি ছবি মুক্তি পাচ্ছে। তিন ছবিতেই তার নায়িকা অপু বিশ্বাস। এগুলো হলো ‘হিটম্যান’,‘সেরা নায়ক’ এবং ‘কঠিন প্রতিশোধ’। ‘কঠিন প্রতিশোধ’-এর নাম ছিল ‘মনের ঠিকানা’। পরে নাম পরিবর্তন করা হয়। ঈদে মুক্তি দেওয়ার জন্য টানা ৮ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত থাইল্যান্ডে ছবিটির শুটিং শেষ করে সেন্সরে জমা দেওয়া হয়। এর পরিচালক নজরুল ইসলাম খান জানান, ছবিটি অর্ধশতাধিক হলে মুক্তি দেওয়া হবে। 

এদিকে ৩০ সেপ্টেম্বর বিনাকর্তনে সেন্সর ছাড়পত্র পায় শাকিবের আরেক ছবি ওয়াকিল আহমেদ পরিচালিত ‘সেরা নায়ক’। এ ছবিরও নাম পরিবর্তন করা হয়েছে। আগে নাম ছিল ‘শোধ’।

ঈদে শাকিব অভিনীত এবং ওয়াজেদ আলী সুমন পরিচালিত দেড় কোটি টাকা বাজেটের ‘হিটম্যান’ নকলের অভিযোগ থাকলেও ছবিটি মুক্তি পাচ্ছে।  একশ‘র কাছাকাছি প্রেক্ষাগৃহে এটি মুক্তি পাচ্ছে বলে জানা যায়। এতেও শাকিবের সহশিল্পী অপু বিশ্বাস। মুক্তির মিছিলে থেকেও শেষ পর্যন্ত পিছিয়ে গেছে সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘ওয়ার্নিং’ এবং রয়েল অনিকের ‘গেম’।

এ ছাড়া দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ও ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘টাইম মেশিন’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ঈদের দিন চ্যানেল আইতে। পাশাপাশি এটি মুক্তি পাবে কয়েকটি প্রেক্ষাগৃহে। এর মাধ্যমে ‘ভালোবাসা জিন্দাবাদ’ মুক্তির অনেকদিন পর বড়পর্দায় ফিরছেন আইরিন। এতে তিনি অভিনয় করলেন জুলি চরিত্রে। তারা সহপাঠীদের সঙ্গে শিক্ষা সফরে যায় কক্সবাজারে। এতে আরও আছেন আরজু, রত্না, মধুমণি, আমিন, ড্যানি সিডাক, সাদমা শাহ প্রমুখ।

এদিকে কাজী হায়াৎ পরিচালিত ‘সর্বনাশা ইয়াবা’ ২৬ সেপ্টেম্বর একটি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও ঈদে হলবুকিং নেওয়া হচ্ছে। ঈদে মুক্তি পাচ্ছে একটি শিশুতোষ চলচ্চিত্র, নাম ‘আমরা করবো জয়’। ১৮ সেপ্টেম্বর সেন্সর বোর্ড থেকে বিনাকর্তনে আনুষ্ঠানিক ছাড়পত্র পেয়েছেন ছবিটির পরিচালক আহসান সারোয়ার। তিনি জানান, ঢাকার ব্লকবাস্টার সিনেমাসসহ ঢাকার বাইরে এটি মুক্তি পাচ্ছে। ব্ল্যাক শাইন প্রোডাকশনের ব্যানারে এতে অভিনয় করেছেন আহসান সাদাফ, অকিক অর্ণব, নিপা, আকিব হায়দার, সাজিদ, কনিকা, এহসানুল হক, ইফতি আহমেদ, আব্দুল হক প্রমুখ। ছবিতে গান রয়েছে পাঁচটি। কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, আহসান সাদাফ, কাকন ও শামীম আলম বুলেট। সংগীতায়োজনে বাপ্পা মজুমদার ও শামীম আলম বুলেট।

এবারের ঈদে মুক্তি পাবে আবদুল আলিমের নিবেদনে অ্যাকশন ছবি ‘মার্ডার টু’। মনোয়ারা ফিল্মসের ব্যানারে এটি পরিচালনা করেছেন এমএ রহিম। অপরাধ জগতের অন্ধকার নির্মূলের গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শাহরিয়াজ, বিন্দিয়া, লিটন হাসমি, রিভা, আমান, অনন, দুলারী, রেহানা জলি, রেবেকা, ড্যানি সিডাক, শিবা শানু, ইলিয়াস কোবরা ও অমিত হাসান।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির কর্মকর্তা সৌমেন জানান, ঈদের ছবি মুক্তির আবেদন জমা দেওয়ার জন্য এবার সময় বাড়িয়ে দেওয়া হয়েছিল। তাছাড়া সেন্সর বোর্ডে বেশকিছু ছবি কাটছাট ছাড়াই ছাড়পত্র পেয়েছে। এবার পাঁচটি ছবি মুক্তি পেলেও শাকিব খান ও আরিফিন শুভর মধ্যে লড়াইয়ের দিকেই উন্মুখ হয়ে থাকবে সবাই। শেষ পর্যন্ত দেখা যাক লড়াইয়ে কে এগিয়ে থাকে এই ঈদের বাজারে। কে হন সেরা নায়ক-নায়িকা। কার ছবি যায় সুপারহিটের তালিকায়।

বাংলাদেশ সময় :  ২২০২ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-10-01 13:19:00