bangla news

ক্ষুদে থেকে বড় তারকা

2654 |
আপডেট: ২০১৪-০৯-২৪ ১১:০৫:০০ এএম
জেনিফার লরেন্স

জেনিফার লরেন্স

হলিউডের কিছু তারকা যারা একসময় শিশুশিল্পী হিসেবে জনপ্রিয় ছিলেন। প্রতিভার জোরে হলিউডে আজ তারাই তাবড় সেলিব্রেটিদের একজন। আসুন দেখে নেয়া যাক এমন কিছু তারকার এক ঝলক।

হলিউডের কিছু তারকা যারা একসময় শিশুশিল্পী হিসেবে জনপ্রিয় ছিলেন। প্রতিভার জোরে হলিউডে আজ তারাই তাবড় সেলিব্রেটিদের একজন। আসুন দেখে নেয়া যাক এমন কিছু তারকার এক ঝলক।

জেনিফার লরেন্স
হলিউডের জনপ্রিয় অভিনেত্রী জেনিফার লরেন্স। যিনি মাত্র ২৪ বছর বয়সে অস্কার থেকে শুরু করে প্রায় সবগুলো পুরস্কারই ঘরে তুলেছেন। এইতো কিছুদিন আগেই যখন তার ওপড় নগ্ন ছবি ফাঁসের দুর্যগ নেমে এলো। ঠিক তখনই যেন ভাগ্য দেবীর স্বান্তনা স্বরুপ ‘দ্য হাঙ্গার গেমস’ ছবির জন্য বিশ্বের সবচেয়ে সফল অভিনেত্রী হিসেবে গিনেস বুকে ওঠে তার নাম। এই অভিনেত্রী ২০০৭ সালে কমেডি সিরিজ ‘দ্য বিল ইংভ্যাল শো’ এর মাধ্যমে শোবিজ জগতে পা রাখেন। সেসময় বিভিন্ন পুরস্কার পাওয়ার বিয়ষটা তার কাছে একটা শখে পরিনত হয়। এরপর শেষ করেন পড়াশুনার পর্ব। সেসময় লরেন্স গ্রীষ্মে সামার ক্যাম্পে নার্স হিসেবেও কাজ করতেন।

এমা ওয়াটসন
‘হ্যারি পটার’ সিরিজের এই ক্ষুদে অভিনেত্রীর পক্ষে হলিউডের প্রথম সারির অভিনেত্রী হওয়াটা একটু বেশিই কঠিন ছিলো। ছবিতে কেন্দ্রিয় চরিত্রে ছিলেননা বলে তার ভবিষ্যতটা একটু শঙ্কায় ছিলো। কিন্তু সবাইকে অবাক করে খুব সহজেই নিজেকে একজন নায়িকার চরিত্রের সঙ্গে মানিয়ে নিয়েছিলেন। সম্প্রতি এমা বছরের সবচেয়ে সেরা নিখুত নারী হিসেবে ঘোষিত হয়েছেন। এমনকি কেন্নেথ ব্রানাঘ থেকে শুরু করে স্টিফেন ছোবস্কির মতো নির্মাতারা এমাকে নিয়ে কাজ করতে আগ্রহী। এ বছর এমা ইংলিশ সাহিত্যের ওপড় স্নাতক ডিগ্রি লাভ করেন।

ক্রিস্টেন স্টুয়ার্ট
ক্রিস্টেন স্টুয়ার্ট বেলা নামেই সবার কাছে বেশি পরিচিত। টোয়ালাইট সিরিজের ত্রিমাত্রিক প্রেম কাহিনী সিরিজের জন্য বেশ জনপ্রিয়তা লাভ করেন ২৪ বছর বয়সী এই অভিনেত্রী। কিন্তু বেলা তার অভিনয় জীবনের প্রথম চরিত্র নয়। ৮ বছর বয়সে ‘প্যানিক রুম’-এর মতো আরোও কিছু ছবিতে অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। এই ছবিটিতে সেসময় জোডি ফস্টারের সঙ্গে অভিনয় করেছিলেন স্টুয়ার্ট। তবে অভিনেত্রী এখনো স্নাতক ডিগ্রি লাভ করেননি। স্কুলের পর থেমে গেছে তার পড়াশুনার পর্ব। তবে সময় সুযোগ মিললেই পড়াশুনাটা শেষ করতে চান তিনি।

রবার্ট প্যাটিনসন
অভিনয় শুরু করেছিলেন ‘হ্যারি পটার’ ছবিতে কেড্রিক চরিত্রের মাধ্যমে। কিন্তু পরবর্তিতে ১২ বছর বয়সে তার শারীরিক পরিবর্তনের কারনে ছবি থেকে বাদ পরে যান। এই কেড্রিক চরিত্রের জন্য প্যাটিনসন ‘স্টার অব টুমরো’ পুরস্কার জেতেন। এরপর থেমে যাওয়া জনপ্রিয়তা ফিরে পান টোয়ালাইট সিরিজের এডওয়ার্ড কুলেনের চরিত্রের মাধ্যমে। রাতারাতি জনপ্রিয় হয়ে যান তিনি। তাকে প্রশ্ন করা হয়েছিলো যদি তার কাছ থেকে অভিনয় হারিয়ে যায় তাহলে নিজেকে কিভাবে জনপ্রিয় করতে চান। উত্তরে বলেছিলেন, ‘গান! যদি অভিনয় কাজ না করে সেক্ষেত্রে গান বেছে নেব।’ প্যাটিনসন অভিনয়ের পাশাপাশি খুব ভালো গীটার ও পিয়ানো বাজাতে পারেন। সেই সঙ্গে গানও লেখেন।

জোসেফ গোর্ডন লেভিট
‘থার্ড রক ফ্যম দ্য সান’ কমেডি সিরিজের পর শিশুশিল্পী হিসেবে বেশ জনপ্রিয়তা পান জোসেফ গোর্ডন। এরপর তিনি নিজেকে অভিনয় জগত থেকে কিছুটা গুটিয়ে নেন। কারন অনেক অভিনেতাই আছেন যারা জনপ্রিয়তা পেয়ে হতাশ হয়ে আত্মহনন করেছেন। এজন্য সেসময় তারকা হওয়াটাকে ঘৃণা করা শুরু করেছিলেন বর্তমানের ৩৩ বছর বয়সী জোসেফ। এরপর যখন আবার অভিনয়ে ফিরে আসেন বেশ সুনাম অর্জন করেন। তার অভিনীত জনপ্রিয় ছবিগুলো হলো ‘ফিফটি হান্ড্রেড ডেজ অব সামার’, ‘ইনসেপশন’, ‘প্রিমিয়াম রাশ’, ‘লপার’, ‘ম্যানিক’, ‘লিঙ্কন’, ‘দ্য ডার্ক নাইট রেইজ’ ও ‘মিস্ট্রিয়াস স্কিন’-এর মতো আরোও অনেক ছবি।

বাংলাদেশ সময় : ২১০৫ ঘণ্টা, সেপ্টম্বর ২৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-09-24 11:05:00