bangla news

রাফ অ্যান্ড টাফ মৌটুসী

2394 |
আপডেট: ২০১৪-০৯-১০ ১১:০৬:০০ এএম
মৌটুসী বিশ্বাস / ছবি : নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌটুসী বিশ্বাস / ছবি : নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌটুসী বিশ্বাসের ছোট্ট ড্রয়িংরুমের প্রায় অর্ধেকটা জুড়ে উঁচু বইয়ের তাক। রাহুল সাংকৃত্যায়ন থেকে হুমায়ূন আহমেদ; শওকত ওসমান থেকে আনোয়ার হোসেন- তার বইয়ের সংগ্রহ দেখার মতো। ইংরেজি ভাষার বইও আছে অনেক। কে পড়ে এতো বই?

মৌটুসী বিশ্বাসের ছোট্ট ড্রয়িংরুমের প্রায় অর্ধেকটা জুড়ে উঁচু বইয়ের তাক। রাহুল সাংকৃত্যায়ন থেকে হুমায়ূন আহমেদ; শওকত ওসমান থেকে আনোয়ার হোসেন- তার বইয়ের সংগ্রহ দেখার মতো। ইংরেজি ভাষার বইও আছে অনেক। কে পড়ে এতো বই?

‘আমি ও আমার স্বামী দু’জনই। সাজানোর জন্য ড্রয়িংরুমে একটা পুতুল, টেডি বিয়ার- এসব ভালো লাগে না। আমার বই-ই পছন্দ।’- ‘ডাইরেক্টিং অ্যাকটরস’ নামের একটি বইয়ের পাতা উল্টাতে উল্টাতে বললেন মৌটুসী। ইদানীং এটিই পড়ছেন তিনি। মার্কিন অভিনেত্রী ও চলচ্চিত্র বিশ্লেষক জুডিথ ওয়েস্টনের লেখা বইটি মৌটুসীকে উপহার দিয়েছেন এক শুভাকাঙ্খী। বললেন, ‘অভিনয় দক্ষতা আরও বাড়ানোর যথেষ্ট উপকরণ আছে এতে। চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছি তো, শরীরচর্চার পাশাপাশি অভিনয় চর্চাকেও সমান গুরুত্ব দিচ্ছি।’

দীর্ঘদিন পর আবার বড়পর্দায় পা রাখতে যাচ্ছেন মৌটুসী বিশ্বাস। সেই কবে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’-এ ছোট্ট একটি চরিত্রে। সেটিই প্রথম এবং এক অর্থে শেষও। তারপর রাফায়েলের ‘নয়ছয়’-এ চুক্তিবদ্ধ হয়েছিলেন। ছবিটি তো মুক্তিই পেলো না।

মৌটুসীর এবারের যাত্রা ‘ইউটার্ন’-এর দিকে। আলভী আহমেদের পরিচালনা এতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। স্ক্রিপ্টও হাতে পেয়েছেন।  বললেন, ‘অপরাধ জগতকে কেন্দ্র করেই ছবিটির কাহিনী। আমাকে দেখা যাবে খুবই আধুনিক, রাফ অ্যান্ড টাফ মেয়ের চরিত্রে। তাই শরীরচর্চার দিকে মন দিতে হচ্ছে।’

সপ্তাহ তিনেক ধরে রোজ বিকেলে মৌটুসীর গন্তব্য ব্যায়ামাগার। হালকা শরীরচর্চা করছেন। ওজন কমাতে হবে নাকি? মৌটুসীর জবাব, ‘না। ওজনের চেয়ে চেহারার উজ্জলতা বাড়ানো বেশি দরকার। ছবিতে দারুণ সুন্দরী মেয়ে হিসেবে আমাকে দেখানো হবে তো!’

তার জন্য ব্যায়াগামের কসরতই যথেষ্ট নয়। মৌটুসী খাওয়া-দাওয়ার রোজকার রুটিনেও এনেছেন পরিবর্তন। তার খাদ্য তালিকায় এখন বেশি বেশি প্রোটিন, শাকসবজি ও বাদামের আধিপত্য। বললেন, ‘সবসময় এই রুটিন মেনে চলা সম্ভব হয় না। নাটকের শুটিং থাকে, পারিবারিক নিমন্ত্রণ থাকে। তবুও আমি মানিয়ে চলার চেষ্টা করছি।’ বড় আকারের একটা ট্রেডমিল আছে মৌটুসীর ঘরে। শুটিংয়ের থাকলে সকালে এতেই দৌড়ানোর কাজটি করে নিচ্ছেন তিনি।

‘ইউটার্ন’-এ মৌটুসী কিন্তু একাই নায়িকা নন। থাকছেন আরও দু’জন। নেওয়া হয়েছে মডেল-অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া ও সোনিয়া হোসনকে। নায়ক থাকছেন শিপন। এসব অবশ্য মৌটুসীর চিন্তার বিষয় নয়। নিজের চরিত্রটি ভালোভাবে পর্দায় ফুটিয়ে তোলাই তার এখনকার ধ্যান-জ্ঞান।

বাংলাদেশ সময় : ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ৩০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-09-10 11:06:00