ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

অল্প অল্প শখের গল্প

খায়রুল বাসার নির্ঝর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৪
অল্প অল্প শখের গল্প আনিকা কবির শখ / ছবি: নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেশিরভাগ দিনই শুটিং স্পটে শখকে কেমন যেন দেখায়! মনে হয়, রাজ্যের ক্লান্তি ভর করেছে শরীর জুড়ে। একটু অবসর পেলেই মিছিলের মতো ঘুম নেমে আসবে চোখে।

তবে দিনকয়েক আগে শখকে বেশ সতেজ দেখালো। প্রাণ খুলে সবার সঙ্গে গল্প করছেন। অল্পতেই হেসে গড়িয়ে পড়ছেন। এক দৃশ্য নিয়ে বারবার ক্যামেরার সামনে দাঁড়াতেও এতটুকু বিরক্ত হচ্ছেন না। কারণ আছে তো। ক’দিন পরেই ‘অল্প অল্প প্রেমের গল্প’ মুক্তি পাচ্ছে। এখন কেবলই আনন্দ ছুঁয়ে ছুঁয়ে যাচ্ছে শখকে।

ছবিটির জন্য তো আর কম অপেক্ষা করতে হয়নি! কাজ শুরু করেছিলেন সেই ২০১২ সালে। তারপর ঘটনার কতো চড়াই-উতরাই! কতো বাঁকবদল! কয়েকবার মুক্তির তারিখ নির্ধারণ করেও পিছিয়ে গেছে ‘অল্প অল্প প্রেমের গল্প’। ছবি মুক্তি না পাওয়া কিংবা শেষ মুহূর্তে এসে আটকে যাওয়া তারকাদের জন্য রীতিমতো মানসিক যন্ত্রণা। চারদিক থেকে নানান প্রশ্ন ভেসে আসে। অস্বস্তির মুখোমুখি হতে হয়।

এই দু’বছরে ‘অল্প অল্প প্রেমের গল্প’ নিয়েও শখকে এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে বহুবার। ২৯ আগস্ট সেই ‘যন্ত্রণা’ থেকে তার মুক্তির দিন। আগামীতে চলচ্চিত্র নিয়ে নতুন করে ভাবার দিনও। শখ বলছেন, ‘ছবিটিতে কাজ করে ব্যক্তিগতভাবে আমি অনেক খুশি। এতদিন মুক্তির জন্য অপেক্ষা ছিলো। সেটা শেষ হতে চলেছে। চলচ্চিত্র নিয়ে নতুন করে স্বপ্ন দেখছি। ’

২৯ আগস্টের দিকে সবাই তাকিয়ে আছেন আরেকটি কারণে। ছবিটিতে শখের সহশিল্পী নিলয়। পর্দায় জুটি ছাড়াও একসময় ব্যক্তিগত জীবনেও তাদের হৃদ্যতা অনেক মুখরোচক গল্পের জন্ম দিয়েছিল। দু’জনের এই ঘনিষ্ঠতাকে কেন্দ্র করে বহুবার খবরের শিরোনাম হয়েছেন নিলয়-শখ। সম্পর্ক ভেঙে যাওয়ার পর একসঙ্গে কাজ তো দূরের কথা, মুখ দেখাদেখিও বন্ধ ছিলো বহুদিন। ‘অল্প অল্প প্রেমের গল্প’ মুক্তি উপলক্ষে তারা আবার পাশাপাশি বসে সাক্ষাৎকার দিচ্ছেন, হাসিমুখে ক্যামেরার সামনে আসছেন।

এই সুসময়ে আরেকটি প্রশ্ন উঁকি দিচ্ছে সবার মনে- ‘অল্প অল্প প্রেমের গল্প’ নিলয়-শখের ভেঙে যাওয়া প্রেম আবার জোড়া লাগার সম্ভাবনা তৈরি করছে কি? এ প্রশ্নের সরাসরি কোনো উত্তর দিলেন না শখ। কৌশলে কথা ঘুরিয়ে নিয়ে গেলেন ছবি প্রসঙ্গে। বললেন, ‘দর্শক নিলয়ের সঙ্গে আমার রসায়নটা পর্দায় খুব ভালোভাবেই পাবেন। এটা আসলে গোপন করার কিছু নেই। ছবিতে কাজ করার সময় আমার আর ওর মধ্যে প্রেমের সম্পর্ক ছিলো। প্রেম না থাকলেও সম্পর্কটা এখনও ভালো আছে। ওই সম্পর্কটা ‘অল্প অল্প প্রেমের গল্প’ হয়ে ছবিটিতে খুব ভালোভাবেই ফুটে উঠেছে। ’

শখের ধৈর্যশক্তি প্রশংসা করার মতো। বড়পর্দায় তিনি জায়গা করে নিয়েছিলেন ২০১০ সালেই। শাকিব খানের সঙ্গে ‘বলো না তুমি আমার’ কিন্তু কম সাড়া ফেলেনি। শখ তবুও হাত-পা গুটিয়ে বসেছিলেন। যদিও অনন্য মামুন একসময় শাকিব-শখকে আবার জুটি করার পরিকল্পনা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত নানা কারনে তা হয়নি। অনেকেই চলচ্চিত্র প্রসঙ্গে শখের এই নিরবতার নানান অর্থ খোঁজার চেষ্টা করেন। কিন্তু সেসবে ভ্রুক্ষেপ নেই তার। বলছেন, ‘নতুন ছবিতে অভিনয়ের ব্যাপারে চিন্তাভাবনা চলছে। ’

পাঠকদের উদ্দেশ্যে আবারও পুরনো কথা নতুন করে বলা- ২৯ আগস্ট মুক্তি পাচ্ছে ‘অল্প অল্প প্রেমের গল্প’। সানিয়াত পরিচালিত এ ছবিটি প্রথম সপ্তাহেই সারাদেশের ১০০টি প্রেক্ষাগৃহে দেখা যাবে। অল্প অল্প শখের গল্প পর্দায়ও জমবে আশা করা যায়।

বাংলাদেশ সময় : ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।