ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

ছবির নামেই ‘এন্টারটেইনমেন্ট’!

আফসানা রীপা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪
ছবির নামেই ‘এন্টারটেইনমেন্ট’! ‘এন্টারটেইনমেন্ট’ ছবির দৃশ্য

একজন চলচ্চিত্র সমালোচক বলেছিলেন, ‘পর্দায় পশু ও শিশু- এই দু’টির উপস্থিতি চিন্তায় ফেলে দেয়। কেননা এই দুটোই দর্শকের মনোযোগ কেড়ে নেয়।

’ আসলেও তাই। কিন্তু অক্ষয় কুমারের বেলায় এ কথা খাটে না। ছবিতে শিশু থাক আর পশু- সবসময় লাইমলাইটে তিনিই থাকেন। অক্ষয়ের ছবি মানেই ভরপুর বিনোদন। ছবির নামই যখন ‘এন্টারটেইনমেন্ট’ তখন তো কোনো কথাই থাকে না। সাজিদ-ফরহাদ পরিচালিত এ ছবিটি মুক্তি পেয়েছে ৮ আগস্ট।

‘প্রভুভক্ত’ খেতাবে ভূষিত কুকুরকে বহু ছবিতে দেখা গেলেও অক্ষয়ের ‘এন্টারটেইনমেন্ট’ ছবিতে সে কেন্দ্রীয় চরিত্র। ভাবা যায়? যে সে কুকুর নয়, গোল্ডেন রিট্রিভার কুকুর‌। ছবিটিতে দেখা যাবে অক্ষয় ও কুকুরের মধ্যকার মজার মজার দৃশ্য।

এ বছর বলিউডে পরপর দু’টি ছবি তুমুল সাড়া জাগিয়েছে। প্রথমটা সালমান খানের ‘কিক’, আর দ্বিতীয়টা অক্ষয় কুমারের ‘এন্টারটেইনমেন্ট’। পরপর দুটি ছবি কখনো হিট হয়না না- এমন একটা প্রবাদ চালু আছে বলিউডে। কিন্তু দু’সপ্তাহের ব্যবধানে বলিউড পেয়ে গেল দু’দুটো বাম্পারহিট সিনেমা। সালমানের ‘কিক’ বক্স অফিসে ২০৭ কোটি টাকার ব্যবসা করে। এর পরেই মুক্তি পায় অক্ষয় কুমারের ‘এন্টারটেনমেন্ট’। প্রথম দু’দিনে এর আয় ১২ কোটি টাকা। ৭৫ কোটি রুপি বাজেটের ছবিটি শুরুর প্রথম সপ্তাহেই আয় করেছে ৩৫ কোটি রুপি। বক্স অফিসের হিসেব বলছে, গত ১০ দিনে এর আয় ৬৫.৭৩ কোটি রুপি।

ঈদের বাজারে সালমান খান তার জাদু দেখানোর পর, অক্ষয় জাদুও চলছে বক্স অফিসে। দু’টো ছবিতেই বলিউডের দীর্ঘদিনের দুই যোদ্ধা নায়কের সঙ্গে দেখা গেলো কার্যত নতুন দুই তরুণী নায়িকাকে। সালমানের সঙ্গে জ্যাকুলিন ফার্নান্দেজ আর অক্ষয় কুমারের সঙ্গে তামান্না ভাটিয়া।

অক্ষয়ের ছবি মানেই নেহায়েত সময়ক্ষেপণ। শিক্ষামুলক ব্যাপার খুব কমই থাকে সেখানে। সেই নীতি অক্ষয় এখনও পালন করে যাচ্ছেন। এ বছর তার ঝুলিতে হিট ও ফ্লপ দু’টোরই প্রায় সমান হিসাব। ‘হলিডে’ ব্লকবাস্টার হিট। তবে যে ‘এন্টারটেইনমেন্ট’ ছবিটিও বাদ দেবার মতো, তাও কিন্তু নয়। অন্যদিকে হু হু করে বাড়ছিলো সালমানের ‘কিক’ ছবির আয়ের পরিমাণ। সেই ‘কিক’-এর ঘোড়ার মুখেও লাগাম লাগিয়ে দিয়েছে অক্ষয়-তামান্নার ‘এন্টারটেইনমেন্ট’।

পরিচালক হিসেবে সাজিদ-ফরহাদ একেবারেই নতুন। নতুন জুটি অক্ষয়-তামান্না। ছবিতে আরও একটি নতুনত্ব আছে, তা হলো ছবিতে অক্ষয়কে দেখা যাবে মেয়েলি কণ্ঠে গান গাইতে। ছবির ‘জনি জনি’ শিরোনামের গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। সবমিলিয়ে একটি কমেডি ছবিতে যা কিছু থাকা প্রয়োজন, তার সবই পাবেন এই ছবিতে।

ছবির কাহিনী হলো, আখিল (অক্ষয়) ও সাক্ষী (তামান্না) দু’জনেই ছোটখাটো অভিনেতা-অভিনেত্রী। একে অপরের প্রেমে পড়ে। এদিকে সাক্ষীর বাবা (মিঠুন চক্রবর্তী) আখিলকে বলে দেন- সে ধনী না হওয়া পর্যন্ত মেয়েকে তার হাতে দিতে রাজি নন। আখিলের মা-বা‍বা তার ছোটবেলায় মারা যায়। সে তার পালক বাবার মাধ্যমে জানতে পারে ব্যাংককের কোটিপতি পান্নালাল তার বাবা। কিন্তু পান্নালাল মারা গেছেন। কিন্তু তার এই বিশাল সম্পত্তির উত্তরাধিকারী হতে হলে আকিলকে প্রমান করতে হবে যে সে তার ছেলে। এই পরীক্ষার মধ্যেই গোল্ডেন রিট্রিভার কুকুরের আবির্ভাব হয়। বাকিটুকু জানতে হলে দেখতে হবে ছবিটি।

বাংলাদেশ সময় : ০১২৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad