ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তারার ফুল

তারার উদারতা

আফসানা রীপা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৪
তারার উদারতা টম ক্রুজ

এবারের ব্রাজিল বিশ্বকাপ ফুটবলে পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো তার চুলের ধরন বদলেছেন এক ভক্তের জন্য। ওই ক্ষুদে ভক্তের মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে কিছুদিন আগে।

তাকে উৎসাহ দিতেই রোনালদোর এমন কান্ড। ১০ মাস বয়সী এরিক অর্টিজ ক্রুজের মেডিকেল খরচের জন্য ৫০ হাজার ডলার দান করেছেন রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়। হলিউডের নামী তারকারাও ভক্ত ও সাধারণ মানুষের মুখে নির্বিকারে হাসি ফোটাতে চেষ্টা করেন। তেমন কয়েকজন তারকার কাণ্ডকীর্তির কথা জানা যাক।

জনি ডেপ
‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিরিজের ছবিতে ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে অভিনয়ের সুবাদে ছেলেবুড়ো সবার প্রিয় জনি ডেপ। তাই জ্যাক স্প্যারোর অদ্ভূত পোশাক সবসময় সঙ্গে রাখেন তিনি। মাঝে মধ্যেই অসুস্থ শিশুদের সঙ্গে সময় কাটাতে হাসপাতালে চলে যান মার্কিন এই অভিনেতা। সেখানে ওই পোশাক পরে শিশুদের আনন্দ দেন তিনি।

জন বন জোভি
মার্কিন গায়ক জন বন জোভি নিউজার্সির ‘জন বন জোভি সৌল কিচেন’ রেস্তোরাঁর মালিক। এই রেস্তোরাঁর বিশেষত্ব হলো এখানে খাবারের মেনুতে কোনো নির্দিষ্ট দাম উল্লেখ করা নেই। খাবারের স্বাদ অনুযায়ী ক্রেতারা যা ইচ্ছেমতো দাম দিতে পারেন এখানে। এমনকি কেউ কখনও প্রত্যাশামাফিক টাকা না দিলেও কোনো খারাপ আচরণ করা হয় না তাদের সঙ্গে।

কিয়ানু রিভস
ভদ্র জীবনযাপনে অভ্যস্ত কিয়ানু রিভস ‘ম্যাট্রিক্স’ ছবির দৃশ্যধারণের সময় প্রত্যেক স্ট্যান্টম্যানকে ৬ হাজার মার্কিন ডলার মূল্যের একটি করে হ্যালারি ডাভিমন মোটরসাইকেল উপহার দেন। ছবিটি থেকে আয় করা অর্থ থেকে ৫০ হাজার মার্কিন ডলার কলাকুশলীদের বন্টন করে দেন কানাডিয়ান এই তারকা।

টম ক্রুজ
নীল চোখের মার্কিন অভিনেতা টম ক্রুজ একটি গাড়ি দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী। দুর্ঘটনার পর আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানোর পর জানতে পারেন ওই ব্যক্তির কোনো মেডিকেল বীমা করানো নেই। তখন তিনি নিজে মেডিকেল খরচ হিসেবে ৭ হাজার মার্কিন ডলার দান করেন।

রাসেল ব্র্যান্ড
দানশীল মনমানসিকতার জন্য রাসেল ব্র্যান্ড সবসময় খবরের শীর্ষে থাকেন। গৃহহীন ব্যক্তিদের জন্য তার মন কাঁদে বেশি। বিশেষ করে সেসব ব্যক্তি মাদকাসক্ত তাদেরকে পুনর্বাসন কেন্দ্রে নিয়ে যত্নের সঙ্গে সুস্থ করে তুলতে সহযোগিতা করেন ব্রিটিশ এই অভিনেতা।

রেবেকা ব্ল্যাক
২০১১ সালে গায়িকা রেবেকা ব্ল্যাকের ‘ফ্রাইডে’ শিরোনামের গানটি প্রকাশ হয়েছিলো। ওই এক গান থেকেই তিনি আয় করেছিলেন ১৭ কোটি ডলার। ওই বছরেই জাপানের ভূমিকম্পে আহত ও ক্ষতিগ্রস্থতের জন্য আয় করা ডলার দান করেন মার্কিন এই গায়িকা।

বাংলাদেশ সময় : ২৩৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।