ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

গর্জে উঠেছে ‘সিংঘাম রিটার্নস’

আফসানা রীপা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৪
গর্জে উঠেছে ‘সিংঘাম রিটার্নস’ ‘সিংঘাম রিটার্নস’ ছবির দৃশ্যে অজয় দেবগন ও কারিনা কাপুর

‘আতা মাঝি সাতাকলি’ সংলাপটি শুনলেই মনে পড়ে যায় বাজিরাও সিংঘামের কথা। ২০১১ সালের ব্লকবাস্টার হিট ‘সিংঘাম’ ছবিতে দর্শক পেয়েছিল রগচট‍া আর নীতিবান এই পুলিশ কর্মকর্তাকে।

ওটা ছিল তামিল ছবি ‘বাজিরাও সিংঘাম’-এর রিমেক। এবার ‘সিংঘাম’-এর দ্বিতীয় কিস্তি ‘সিংঘাম রিটার্নস’ তৈরি হলো মৌলিক চিত্রনাট্য নিয়ে।

যথারীতি বাজিরাও সিংঘাম চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন। তবে ‘সিংঘাম’-এর খলনায়ক আর নায়িকা এবার নেই। খলনায়ক প্রকাশ রাজের পরিবর্তে এসেছেন অমল গুপ্তে। আর আগের ছবির নায়িকার নামের শুরুতে ছিল ‘কা’ অর্থাৎ কাজল আগারওয়াল। এবারের নায়িকারও নামের শুরুতে আছে কা। তিনি কারিনা কাপুর খান।   ‘গোলমাল থ্রি’র (২০১০) পর আবার তারা জুটি গড়লেন। টানা মারামারির মাঝে বেবোর (কারিনার ডাকনাম) সৌন্দর্য দর্শককে দিয়েছে প্রশান্তির ছোঁয়া। অজয় মনে করেন, কারিনা আর প্রেম না থাকলে ‘সিংঘাম রিটার্নস’ দর্শকদের কাছে মনে হতো সনি টিভির ‘সিআইডি’! ৪৫ বছর বয়সী এই অভিনেতা বলেন, ‘এটা ভারত। এখানে হাস্যরস আর প্রেম দরকার ছবিতে। কারিনার সুবাদে সেটা পেয়েছে দর্শক। তাই তারা ছবিটা উপভোগ করছে। ’

কারিনা শুধু অভিনয়ই করেননি। ‘আতা মাঝি সাতাকলি’ সংলাপটি নিয়ে যে একটা আস্ত গানই হতে পারে, সে আইডিয়াটা কারিনাই দিয়েছেন পরিচালক রোহিত শেঠিকে। গানটি গেয়েছেন ‘লুঙ্গি ড্যান্স’ দিয়ে সাড়া জাগানো ইও ইও হানি সিং। তার সঙ্গে নাচারও সুযোগ পেয়েছেন অজয়-কারিনা।

১৫ আগস্ট মুক্তি পাওয়ার পর থেকেই মারকাটারি ব্যবসা করছে রোহিত শেঠি পরিচালিত ‘সিংঘাম রিটার্নস’। রমরমিয়ে চলছে বাজিরাও সিংঘামের ন্যায়যুদ্ধ। এ বছর সালমানের ‘কিক’ পাঁচ দিনে ১০০ কোটির ঘরে পা দিয়েছিলো। এবার যুক্ত হলো অজয়ের ছবিটি। ছবি মুক্তির পাঁচদিনের মাথায় এসেই ১০০ কোটির ঘরে প্রবেশ করল। এর আগে শাহরুখ খানের ‘চেন্নাই এক্সপ্রেস’ ও হৃতিক রোশনের ‘কৃষ থ্রি’ দ্রুত ১০০ কোটির মুখ দেখেছিলো। এরপরেই আছে আমির খানের ‘থ্রি ইডিয়টস’, সালমান খানের ‘এক থা টাইগার’, রণবীর কাপুরের ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’। এই তালিকায় যোগ হলো অজেয়ের ‘সিংঘাম রিটার্নস’। মাত্র তিন দিনে ১০০ কোটি রুপি আয় করে সবার ওপরে আছে আমিরের ‘ধুম থ্রি’। বক্স অফিসে যেভাবে সিংহের মতো গর্জন তুলেছে ছবিটি তাতে ২০০ কোটি রুপি আয় করে ফেললে অবাক হওয়ার কিছু থাকবে না।

ঈদের পরের এক মাস ছবি মুক্তি দিলে হিট হয় না, বলিউডে এমন কুসংস্কার ভেঙে দিলো অজয়ের ‘সিংঘাম রিটার্নস’। শুরুতেই পরিষ্কার হয়ে গেছে এটি ১০০ কোটির ক্লাবে ঢুকতে চলেছে। এ বছরের ব্যবসাসফল ছবির তালিকায় সালমানের ‘কিক’-এর পরেই আছে ‘সিংঘাম রিটার্নস’। মুক্তির প্রথম দিনেই ছবিটির আয় হয়েছে ৩২.০৯ কোটি রুপি। অজয়ের ক্যারিয়ারে আর কোনো ছবি প্রথম দিনেই এত বিপুল অর্থ প্রযোজককে দিতে পারেনি। দ্বিতীয় দিনেই অঙ্কটা পেরিয়ে গিয়েছে ৫০ কোটির ঘর।

‘সত্যের জয়, মিথ্যার পরাজয়’; এবার এই পথ ধরেই ফিরেছে ‘সিংঘাম রিটার্নস’। রোহিত শেঠির ছবিতে চোখ ধাঁধানো মারামারি থাকে, এটা সব দর্শকই জানে। তার এ ছবিতেও লাগাতার মারামারি, জিপ উল্টে যাওয়া, ফাটাফাটি সংলাপ; সব আছে। অজয় ও রোহিত জুটির নবম ছবি এটি। সেই ‘জামিন’ (২০০৩) দিয়ে শুরু, এরপর ‘গোলমাল’, ‘সানডে’, ‘গোলমাল রিটার্নস’, ‘অল দ্য বেস্ট : দ্য ফান বিগিন্স’, ‘গোলমাল থ্রি’, ‘সিংঘাম’, ‘বোল বচ্চন’ ও সর্বশেষ ‘সিংঘাম রিটার্নস’। শুধু ‘চেন্নাই এক্সপ্রেস’-এ অজয় ছিলেন না। গত বছর ‘চেন্নাই এক্সপ্রেস’-এর বিশাল সাফল্যের পর আবার বলিউডকে ১০০ কোটি রুপির ছবি উপহার দিলেন। পুলিশকে ঘিরে ছবি, তাই ‘সিআইডি’কে যুক্ত করা হয়েছে এবার। সবচেয়ে বড় চমক সিআইডি অফিসার দয়াকে এখানে পুলিশের খাকি পোশাক পরে আবার দেখা গেছে দরজা ভাঙতে! এমনকি একটি দৃশ্যে নাকি বাজিরাও তাকে আদেশ দেন, ‘দয়া দরজা ভেঙে ফেলো!’

আগের ছবির মতো এবারও অজয়ের পেশীবহুল শরীর দেখ‍ানো হয়েছে ‘সিংঘাম রিটার্নস’-এ। অনেক‍া রাম্বোর মতো। তাই স্বয়ং সিলভেস্টার স্ট্যালোন তাকে শুভকামনা জানিয়েছেন। এমন শুভকামনা বড়ই প্রয়োজন ছিল অজয়ের। কারণ ‘সান অব সরদার’ (২০১২) ছবির মাধ্যমে শেষবার হিট ছবির মুখ দেখেছিলেন অজয়। গত বছর তার ‘হিম্মতওয়ালা’ আর ‘সত্যাগ্রহ’ ফ্লপ হয়েছে। এর মধ্যে সাজিদ খানের ‘হিম্মতওয়ালা’য় কাজের জন্য গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডসে সবচেয়ে বাজে অভিনেতার খেতাব পেয়েছিলেন তিনি। ‘সিংঘাম রিটার্নস’ তাকে স্বস্তি দিলো।

ঈদের পর থেকে বলিউডের সময়টা বেশ ভালো যাচ্ছে। সালমানের ‘কিক’ সর্বকালের সেরা ব্লকব্লাস্টার হিটের তালিকায় নাম লিখিয়েছে। অক্ষয় কুমারের ‘এন্টারটেইনমেন্ট’ও হিট। এবার হিট হলো ‘সিংঘাম রিটার্নস’। প্রথম ছয় মাস মেঘলা সময় পার করে অবশেষে রোদ মাখা চকচকে দিনের মুখ দেখলো বলিউড।

* (ওপরের ছবিতে বাঁ থেকে) অজয় দেবগন, কারিনা কাপুর ও রোহিত শেঠি

‘সুন লে জারা’ গানের ভিডিও লিংক


‘কুছ তো হুয়া হ্যায়’ গানের ভিডিও লিংক :


‘আতি মাঝি সাতাকলি’ গানের ভিডিও লিংক :

বাংলাদেশ সময় : ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।