bangla news

ঈদে কী করেছি, কী দেখেছি

3536 |
আপডেট: ২০১৪-০৮-০৬ ৮:২১:০০ এএম
মোশাররফ করিম

মোশাররফ করিম

তারা সবাই তারকা। কেউ প্রতিষ্ঠিত অভিনয়ে, কেউ গানে। পুরো বছরটা তাদের কাটে তুমুল ব্যস্ততায়। অবসর বলতে দুই ঈদ। কেমন কাটলো তাদের ঈদ? কী কী করলেন ঈদের ছুটিতে? সেগুলোই তারা বললেন বাংলানিউজের কাছে।

তারা সবাই তারকা। কেউ প্রতিষ্ঠিত অভিনয়ে, কেউ গানে। পুরো বছরটা তাদের কাটে তুমুল ব্যস্ততায়। অবসর বলতে দুই ঈদ। কেমন কাটলো তাদের ঈদ? কী কী করলেন ঈদের ছুটিতে? সেগুলোই তারা বললেন বাংলানিউজের কাছে।

খাওয়া দাওয়া আর বিশ্রামেই সময় কেটেছে
মোশাররফ করিম
এখন আমার অবসর বলতে দুই ঈদ। এ ছুটিতে বাসায়ই থাকি। এবারও ছিলাম। খাওয়া দাওয়া আর বিশ্রামেই সময় কেটে গেছে। এক ফাঁকে শ্বশুরবাড়িতে গিয়েছিলাম। এছাড়া অন্য কোথাও যাওয়া হয়নি। ঈদের কোন অনুষ্ঠানই দেখা হয়নি। আমি তো কখনোই নিজের নাটক দেখি না। আসলে, টিভি পর্দায় নিজের অভিনয় দেখতে আমি ভয় পাই। নানান ভুলক্রুটি চোখে পড়ে। মনে হয়, এই দৃশ্যটা এভাবে না করে অন্যভাবে করতে পারতাম। আরো ভালো করা যেতো। এতে শুধু শুধু আফসোস বাড়ে।

বিভিন্ন হলে গিয়ে ছবি দেখেছি
শাকিব খান
এবারের ঈদ তো আমার জন্য বিশেষ ঈদ। কারণ প্রতিবার আমি শুধুই নায়ক হিসেবে ঈদ কাটিয়েছি। এবার আমি একইসঙ্গে নায়ক ও প্রযোজক। ঈদে ঢাকায় ছিলাম। ঈদের কয়েকদিন বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে আমার ছবি ‘হিরো দ্য সুপারস্টার’ দেখেছি। সম্পূর্ন ছবি দেখতে পারিনি। দর্শকসারিতে ৩০-৪০ মিনিট বসে তাদের প্রতিক্রিয়া দেখেছি। দর্শকদের সঙ্গে কথা বলে বেশ ভালো প্রতিক্রিয়া পেয়েছি। টিভিতে আমি কয়েকটি চ্যানেলে আমার ছবি নিয়ে কথা বলেছি। ওই অনুষ্ঠানগুলো দেখেছি । আমার কাছের প্রযোজক-পরিচালকদের সাথে আড্ডা দিয়েই সময় কেটেছে এবার।

টিভি অনুষ্ঠান দেখতে পারিনি
তাহসান
ঈদে ঢাকাতেই ছিলাম। আমি, মিথিলা ও আমার একমাত্র কন্যা আইরা তেহরীম খান বিভিন্ন আত্মীয়-স্বজনের বাসায় ঘুরেছি। এবারের ঈদে আমার একক অ্যালবাম ‘উদ্দেশ্য নেই’ প্রকাশ পেয়েছে। অ্যালবামটির ভালো সাড়া পেয়েছি। বাসা পরিবর্তনের কারণে এবারের ঈদে টিভি অনুষ্ঠান দেখতে পারিনি। এবারের রোজার ঈদে আমার অভিনীত তিনটি বিজ্ঞাপন বিরতিহীন নাটক প্রচার হয়েছে। এজন্য দর্শকরাও দেখেছে। নাটক প্রচারের পর ফোন পেয়েছি অনেক। বিরতিহীন নাটকের এই উদ্যোগটার সাধুবাদ জানাই। তাহলে দর্শকরা টিভি অনুষ্ঠানগুলো আরাম করে দেখতে পারবে।

এবারের ঈদটা আমার কাছে স্মরণীয়
অপূর্ব
আমি সারা জীবন ঢাকাতেই ঈদ করি। তবে এবারের ঈদটা আমার কাছে একটু বেশিই স্পেশাল ছিলো। কারণ, আমার ছেলের এবার প্রথম ঈদ। সন্তানের জন্য ঈদের কেনাকাটা করা যে কি ভীষণ আনন্দের! সেটা বলে বোঝানো যাবে না। ঈদের কয়েকটা দিন বাসায় প্রচুর আত্মীয়-স্বজন এসেছিলো। সবার সঙ্গে দারুণ আড্ডা হয়েছে। সব মিলিয়ে ঈদটা সাংঘাতিক কেটেছে।মাঝে মধ্যে টিভির সামনেও বসেছি। নিজের অভিনীত নাটকই বেশি দেখা হয়েছে আসলে। এবারের ঈদটা আরেকটা কারণে স্মরণীয়- আমার পরিচালিত প্রথম টেলিছবি ‘ব্যাকডেটেড’ প্রচার হয়েছে এনটিভিতে। খুব আগ্রহ নিয়ে কাজটা দেখলাম। সবাই খুব প্রশংসা করছে কাজটা নিয়ে।

আগের ঈদগুলোকে মিস করেছি
ন্যান্সি
ঈদ ভালো কাটেনি। নানা কাজের চাপে ঢাকায় ঈদ করতে হয়েছে।ঈদের দিন রামপুরায় আমার বড় ভাই জনির বাসায় গিয়েছিলাম। তাও বেশিক্ষণের জন্য না। ঢাকা শহরে ঈদ পালনের অভ্যাস নেই। গ্রামের বাড়িতে কাটানো আগের ঈদগুলোকে অনেক মিস করেছি। আমার বর (জায়েদ) এরও মন খারাপ ছিল। সেও বাবা-মার একমাত্র সন্তান। তাদের ছেড়ে ঢাকায় আমার সঙ্গে ঈদপালন করেছে।
আমি মোশাররফ করিমের নাটক খুব পছন্দ করি। ঈদে প্রচারিত ‘সিকান্দার বক্সের হাওয়াই গাড়ি’ ও ‘সেই রকম ঝালখোর’ নাটক দুটি দেখেছি। আমি মোশাররফ ভাইয়ের সাথে বছর পাঁচেক আগে কানাডার একটি ট্যুরে একসাথে গিয়েছিলাম। তখন তার সঙ্গে কথা বলে বেশ ভালো লেগেছে। তিনি ভালো অভিনেতার পাশাপাশি ভালো একজন মানুষ।গানের অনুষ্ঠানও দেখেছি। বাপ্পা, বেবী নাজনীন, আঁখি আলমগীর, এস ডি রুবেলসহ অনেকের গানের অনুষ্ঠান দেখেছি। তবে একটা আফসোস, এবারের ঈদে এখন পর্যন্ত অনন্ত জলিল চাচার ছবি দেখতে যেতে পারিনি। স্টার সিনেপ্লেক্সে গিয়ে ছবিটি দেখার অপেক্ষায় আছি।

হলে গিয়ে ছবিও দেখেছি
মেহজাবিন
ঈদের কয়েকটা দিন কাটিয়েছি আড্ডা দিয়ে। আড্ডা মানে স্রেফ আড্ডা আর ঘোরাঘুরি। বন্ধুদের সঙ্গে ঢাকা শহরের বিভিন্ন রেস্তোরাঁয় ঢুঁ মেরেছি। মজার মজার খাবার খেয়েছি। হলে গিয়ে ছবিও দেখেছি একটা। ঈদের আগে অবশ্য পরিকল্পনা ছিলো দেশের বাইরে বেড়াতে যাবো। কিন্তু বিভিন্ন কারণে সেটা বাতিল করতে হয়েছিলো।টিভিতে ঈদের অনুষ্ঠান তেমন একটা দেখা হয়নি। এত বিজ্ঞাপনের ভীড় ঠেলে অনুষ্ঠান দেখা রীতিমতো একটা যুদ্ধের মতো। তবু অনেক কষ্ট করে আমার অভিনীত একটা নাটক দেখেছি। সব মিলিয়ে ঈদের কয়েকটা দিন খুব ভালোই কেটেছে।

বাংলাদেশ সময় : ১৭০৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-08-06 08:21:00