ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

ঈদে বড় পর্দায় চার ছবির লড়াই

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৪
ঈদে বড় পর্দায় চার ছবির লড়াই

সিনেমাপ্রিয় মানুষদের জন্য এরই মাঝে চলচ্চিত্রপাড়া উৎসবমুখর হয়ে উঠেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এবারের ঈদে ৪টি ছবি মুক্তির মিছিলে রয়েছে।



ছবিগুলো হচ্ছে মোহাম্মদ হোসেনের 'আই ডোন্ট কেয়ার', সাফি উদ্দিন সাফির 'হানিমুন', বদিউল আলম খোকনের 'হিরো : দ্য সুপারস্টার' এবং অনন্ত জলিলের 'মোস্ট ওয়েলকাম টু'।

ছবির পরিচালক-প্রযোজকরা এখন ব্যস্ত আছেন হল বুকিং নিয়ে। তবে মুক্তি প্রতীক্ষিত ৪টি ছবির মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে 'হিরো : দ্য সুপারস্টার'। ১০ জুলাই ছবিটি সেন্সর ছাড়পত্র পায়। অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনা করেছেন শাকিব খান নিজেই। তার বিপরীতে এতে অভিনয় করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও ববি। বিগ বাজেটের এই ছবিটি নিয়ে দর্শকের কৌতূহলের কমতি নেই। ছবির সঙ্গীতায়জন করছেন আহমেদ হুমায়ূন। গানগুলো লিখেছেন কবির বকুল, জাহিদ আকবর ও সুদীপ কুমার দীপ। সবকিছু ঠিক থাকলে আসছে ঈদে মুক্তি পাবে এ ছবিটি।

নির্মাতা প্রতিষ্ঠান এস কে ফিল্মস সূত্রে জানা যায়, শতাধিক হলে মুক্তি পাবে ছবিটি। দর্শকদের পুরোপুরি বিনোদন দিতে সময়োপযোগী প্রযুক্তিসহ কোনো কিছুর সঙ্গে আপস করেননি ছবির অভিনেতা ও প্রযোজক শাকিব খান। রোমন্টিক গল্পের এই ছবিতে শাকিব খানকে দ্বৈত চরিত্রে দেখতে পাবেন দর্শক। ছবিটি নিয়ে বদিউল আলম খোকন বলেন, ‘রোমান্টিক, কমেডি আর অ্যাকশন ধাঁচের গল্প নিয়ে ছবিটি তৈরি। আর দেশের বাইরে চিত্রায়িত বেশকিছু দৃশ্য দর্শকের জন্য প্রক্ষাগৃহে বাড়তি বিনোদন যোগাবে বলে আশা করছি। ’

এদিকে, এবারকার ঈদে নবীন প্রজন্মের চিত্রনায়ক বাপ্পী চৌধুরীর দুটি ছবি মুক্তি পাচ্ছে। ছবি দুটি হলো মোহাম্মদ হোসেনের 'আই ডোন্ট কেয়ার' এবং সাফি উদ্দিন সাফির 'হানিমুন'। এর মধ্যে 'আই ডোন্ট কেয়ার' ছবিতে বাপ্পীর বিপরীতে অভিনয় করেছেন ববি। আর 'হানিমুন' ছবিতে তার বিপরীতে রয়েছেন মাহিয়া মাহি।
‘হানিমুন’-এর মুক্তি অনিশ্চিত বলে শোনা গেলেও সব বিভ্রান্তি দূর করে দিলো সিনেমাটির প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। ঈদে ‘হানিমুন’-এর মুক্তির শতভাগ নিশ্চয়তা দিয়ে জাজ মাল্টিমিডিয়া কর্তৃপক্ষ জানায়, ছবিটি ঈদে মুক্তি পাচ্ছে এবং এরইমধ্যে  অনেক সিনেমা হল নিশ্চিত করছে। এখন আরো দ্রুত গতিতে সিনেমা হল বুকিংয়ের কাজ চলছে। ’

এরই মধ্যে সিনেমাটির পোস্টার ব্যানার ও বিলবোর্ড অনেকের চোখে পড়েছে। ‘হানিমুন’ নিয়ে পরিচালক সাফি বলেন, ‘হানিমুন’ নিয়ে শুরু থেকেই বলে আসছি এটি একটি মন ছুঁয়ে যাওয়ার সিনেমা। জাজ মাল্টিমিডিয়ার বিপণন কর্মকর্তা মোন্তাহিদুল লিটন জানান, ঈদের সপ্তাহে ৫০টি হলে মুক্তি পাবে ছবিটি।

‘হানিমুন’ এর কাহিনী আবর্তিত হয়েছে রুশো ও তন্দ্রাকে নিয়ে। আরও আছেন রুশোর দাদু আর তন্দ্রার লোভী চাচা কামরুল কাদেরি। দাদুর ভূমিকায় হাসান ইমাম এবং চাচার ভূমিকায় অভিনয় করেছেন আহমেদ শরীফ। জাজ মাল্টিমিডিয়া ট্রেইলারের পাশাপাশি তিনটি গান ইউটিউবে প্রকাশ করেছে এরই মাঝে। এগুলো হল ‘ভালো না বাসলে’, ‘মন তোরে প্রেমের আবীরে রঙ করে’, ‘দুষ্টু দুষ্টু পাগলামি’। আইটেম গান ‘দুষ্টু দুষ্টু পাগলামি’তে পারফর্ম করেছেন বিপাশা।

বাপ্পী অভিনীত ও মোহাম্মদ হোসেন প্রযোজিত-পরিচালিত ‘আই ডোন্ট কেয়ার’ ছবিটিও মুক্তি পাচ্ছে এবার ঈদে। গ্রামীণ কথাচিত্রের ব্যানারে নির্মিত ‘আই ডোন্ট কেয়ার’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাপ্পি, ববি, নিপুণ, শেখ হোসেন আদনান (আদি), নতুন, আলীরাজ, প্রবীর মিত্র, আমির সিরাজী, শিবা শানু, ইলিয়াস কোবরা, জাদু আজাদ, আফজাল শরীফ, কাবিলা ও মিশা সওদাগর। ‘আই ডোন্ট কেয়ার’-এর চিত্রগ্রহণে আসাদুজ্জামান মজনু, সংগীতে শওকত আলী ইমন, আহমেদ হুমায়ূন ও অদিত, সম্পাদনায় তৌহিদ হোসেন চৌধুরী, নৃত্যে মাসুম বাবুল, অ্যাকশনে চুন্নু, স্থিরচিত্রে আলতাফ হোসেন চৌধুরী।

মোহাম্মদ হোসেন বলেন, ‘নতুন প্রজন্মের দর্শকদের কথা মাথায় রেখেই আমি নির্মাণ করেছি ডিজিটাল চলচ্চিত্র ‘আই ডোন্ট কেয়ার’। ছবির প্রতিটি অংশে রয়েছে হাসি, কান্না, নাটকীয়তা আর বর্ণিল বিনোদন সম্ভার, যা ঈদের মতো বড় উৎসবে রাঙিয়ে তুলবে। ’

সবশেষে বলতে চাই, 'মোস্ট ওয়েলকাম টু' ছবিটির কথা। অনন্ত জলিল পরিচালনার পাশাপাশি অভিনয় এবং প্রযোজনা করেছেন ছবিটি। এতে অনন্তের বিপরীতে রয়েছেন চিত্রনায়িকা বর্ষা।

অনন্ত-বর্ষা জুটির পঞ্চম সিনেমা ‘মোস্ট ওয়েলকাম ২’ ঈদ-উল-ফিতরে মুক্তি পাচ্ছে ঢাকাসহ সারাদেশে। এরপর প্রথমে যুক্তরাজ্য, পরে যুক্তরাষ্ট্র, ইতালি, দুবাই, কাতার, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে মুক্তি পাবে সিনেমাটি। অনন্ত জলিলের নিজস্ব প্রতিষ্ঠান মুনসুন ফিল্মসের মিডিয়া কমিউনিকেশন ম্যানেজার এস এম সজীব বলেন, ‘মুম্বাই, চেন্নাই ছাড়াও হলিউডের ইউনিভার্সাল থিয়েটারে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ হয়েছে। সিনেমার অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন হলিউডের তাওয়াত প্যান ও বলিউডের গিল্লি­শেখর। ’

সিনেমার ছয়টি গানের সংগীত পরিচালনা করেছেন শহীদ, ইমন সাহা, তানভীর তারেক ও ভারতের আকাশ। সিনেমার একটি গান গেয়েছেন ভারতীয় শিল্পী কৈলাস খের।

গত বছরের ফেব্রুয়ারিতে ভারতের হায়দারাবাদে ‘মোস্ট ওয়েলকাম টু’ছবির শুটিং শুরু হয়। আর এ বছরের ফেব্রুয়ারিতে পুরো ছবির শুটিং শেষ হয়। ‘মোস্ট ওয়েলকাম টু’ চলচ্চিত্রের কাহিনী নিয়ে গড়ে উঠেছে ক্যানসারের প্রতিষেধক আবিষ্কারকে কেন্দ্র করে। বাংলাদেশের একজন বিজ্ঞানী ক্যানসারের প্রতিষেধক আবিষ্কার করার পর আন্তর্জাতিক অপরাধ চক্রের লক্ষ্য হয়ে পড়েনে তিনি। সিনেমায় এই বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছেন বর্ষা। অনন্তকে দেখা যাবে উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তার ভূমিকায়।  

ঈদের ছবির মূল লড়াইটা হবে তিন নায়কের মধ্যে। শাকিব, অনন্ত  ও বাপ্পী। ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ছবিগুলোর প্রচার-প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছেন তারা। নায়িকারাও বসে নেই। অপু বিশ্বাস, বর্ষা, মাহিয়া মাহি এবং ববিও একইভাবে নিজ ছবির প্রচারণার কাজে বেরিয়ে পড়েছেন বিভিন্ন চ্যানেলে। এখন দেখার পালা কে থাকে ঈদের ছবির প্রতিযোগিতায় এগিয়ে।

এর বাইরে এবার ঈদে ৫টি চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে চ্যানেল আইতে। ঈদের দিন বেলা ২ টা ৩০ মিনিটে রয়েছে গীতালি হাসানের পরিচালনায় ‘প্রিয়া তুমি সূখি হও’। এতে অভিনয় করেছেন সোহেল রানা, সুচরিতা, ফেরদৌস, শায়লা সাবি প্রমুখ। ঈদের দ্বিতীয় দিন সকাল ১০টা ৩০ মিনিটে রয়েছে সামিয়া জামানের পরিচালনায়  ‘আকাশ কতো দূরে’। এতে অভিনয় করেছেন নায়করাজ রাজ্জাক, শর্মিলী আহমেদ, ফারিয়া, মোস্তফা প্রকাশ, অংকন প্রমুখ। ঈদের তৃতীয় দিন সকাল ১০ টা৩০ মিনিটে  রয়েছে শাহাদাত হোসেন লিটনের পরিচালনায় ‘আদরের জামাই’। এতে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস প্রমুখ। ঈদের চতুর্থ  দিন সকাল ১০টা ৩০ মিনিটে  প্রচার হবে পি এ কাজলের পরিচালনায় ‘মুক্তি’। অভিনয়ে দিতি, সোহেল রানা, হেলাল খান প্রমুখ। ঈদের পঞ্চম দিন সকাল ১০টা ৩০ মিনিটে রয়েছে দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘হেড মাষ্টার’। অভিনয়ে আলমগীর, সুবর্ণা মোস্তফা প্রমুখ।

‘প্রিয়া তুমি সুখি হও’, ‘হেডমাস্টার’ ও ‘মুক্তি’ ছবি তিনটি প্রেক্ষাগৃহের পাশাপাশি ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে চ্যানেল আইতে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।