ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

যে গান বাজে তাদের ফোনে

3055 |
আপডেট: ২০১৪-০৬-২৫ ৬:৪৭:০০ এএম

কানে গান বাজে! মুঠোফোনের সুবাদে এই গান শোনার চিত্রটা আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গে মিশে গেছে। সাধারণ মানুষের মতো বিনোদন অঙ্গনের শিল্পীরাও মুঠোফোনের ওয়েলকাম টিউন ব্যবহার করেন। আর ওয়েলকাম টিউনের বেলায় নিজের গাওয়া গান কিংবা নিজের অভিনীত ছবির গান তারকারা বেছে নেন বেশি। ব্যতিক্রমও আছে।

কানে গান বাজে! মুঠোফোনের সুবাদে এই গান শোনার চিত্রটা আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গে মিশে গেছে। সাধারণ মানুষের মতো বিনোদন অঙ্গনের শিল্পীরাও মুঠোফোনের ওয়েলকাম টিউন ব্যবহার করেন। আর ওয়েলকাম টিউনের বেলায় নিজের গাওয়া গান কিংবা নিজের অভিনীত ছবির গান তারকারা বেছে নেন বেশি। ব্যতিক্রমও আছে। নিজের পছন্দের শিল্পী আর রুচির সঙ্গে মিলিয়ে তারা ওয়েলকাম টিউন করেন পছন্দের গান। তারকাদের কার ফোনে কোন গান বাজে তা নিয়েই তারার ফুলের এ আয়োজন।

সুবর্ণা মুস্তাফা
কোন নির্দিষ্ট গান নয়, গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ওয়েলকাম টিউন হিসেবে বেছে নিয়েছেন শুধু যন্ত্রসঙ্গীত। তার মুঠোফোনে কান পাতলেই শোনা যায় বাঁশির সুর।

ফাহমিদা নবী
বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে সংগীতশিল্পী ফাহমিদা নবীর কণ্ঠে নজরুলসংগীতের একক অ্যালবাম বাজারে আসবে। কিন্তু নানা কারণে তা পিছিয়ে গেছে। তাই মন ভালো নেই তার। এ কারণে তার ওয়েলকাম টিউনে বাজছে ‘আমার মন ভালো নেই বলে ভালো লাগছে না’ শিরোনামের গান।

পার্থ বড়ুয়া
২০১১ সালে বাজারে আসে সোলস ব্যান্ডের সর্বশেষ অ্যালবাম ‘জ্যাম’। এ অ্যালবামে মাহফুজ রহমানের লেখা ‘রোদের আড়ালে তোমার ছায়া, এলোমেলো হেঁটে যায় বিবাগী ধূলোয়/তবে ক্ষতি কি বলো বিবাগী হয়ে’, এমন কথার ‘ছায়া’ শিরোনামের গানটি শোনা যায় এই ব্যান্ডের দলনেতা ও গায়ক পার্থ বড়ুয়ার ওয়েলকাম টিউনে। গানটি তার ভীষণ প্রিয়।

কনকচাঁপা
‘কে তুমি? বাজাও বাঁশি কান ধরে আসে, চোখ বুঁজে আসে, মন হয় উচাটন’, এই গানটি শোনা যায় কণ্ঠশিল্পী কনকচাঁপার মুঠোফোনে।

আহমেদ রুবেল
অভিনেতা আহমেদ রুবেলের ফোনে কেউ যদি ফোন করেন প্রথমে একটু অবাক হতে পারেন। কারণ তাকে ফোন করলেই শোনা যায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ। দীর্ঘ দিন ধরেই এই ওয়েলকাম টিউনটি তার সেলফোনে আছে। 

মেহের আফরোজ শাওন
ওয়েলকাম টিউন হিসেবে অনেকে নিজের গাওয়া গান বেছে নেন। অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন আছেন সেই দলে। হুমায়ূন আহমেদের লেখা ‘যদি মন কাঁদে, তুমি চলে এসো এক বরসায়’ গানটি দীর্ঘদিন ধরে এই অভিনেত্রী-নির্মাতার মুঠোফোনের ওয়েলকাম টিউন হিসেবে রয়েছে। 

আসিফ আকবর
শৈশব থেকেই ক্রিকেট পাগল মানুষ আসিফ আকবর। ক্রিকেট নিয়ে গানও গেয়েছেন তিনি। নিজের গাওয়া ‘বেশ বেশ বেশ সাবাশ বাংলাদেশ’ শিরোনামের সেই গানটি তিনি করে নিয়েছেন মুঠোফোনের ওয়েলকাম টিউন।

মোশাররফ করিম
মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হন মোশাররফ করিম। এ ছবির ‘কানামাছি মিথ্যা কানামাছি সত্য’ গানটি অনেকদিন ধরে বাজছে তার মুঠোফোনের ওয়েলকাম টিউন হিসেবে। গানটি চিরকুট ব্যান্ডের। 

নুসরাত ইমরোজ তিশা
মোশাররফের মতো নুসরাত ইমরোজ তিশার মুঠোফোনেরও ওয়েলকাম টিউন ‘টেলিভিশন’ ছবির ‘কানামাছি‘ গানটি। বলাবাহুল্য তিশা নিজেও এ ছবিতে অভিনয় করেছেন।

রওনক হাসান
অভিনেতা রওনক হাসান অনেকদিন ধরেই তার মুঠোফোনের ওয়েলকাম টিউন করে রেখেছেন ‘আহা কি আনন্দ আকাশে বাতাসে’ গানটি। এটি সত্যজিৎ রায়ের ‘হীরক রাজার দেশে’ ছবির গান, গেয়েছেন অনুপ ঘোষাল।

ইমন
চলচ্চিত্র অভিনেতা ইমনের মুঠোফোনে কান রাখলেই ওয়েলকাম টিউনে বেজে ওঠে তপুর গান ‘সোনার মেয়ে তোমায় দিলাম ভুবনডাঙার হাসি।’ এ গানটির কথা লিখেছেন এবং সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন প্রিন্স মাহমুদ। এই গানে তপুর সঙ্গে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি।

সীমানা
রবীন্দ্রসঙ্গীত খুবই প্রিয় সীমানার। ‘ভালোবাসি ভালোবাসি, এই সুরে কাছে দূরে’ গানটি মুঠোফোনের ওয়েলকাম টিউন হিসেবে বেছে নিয়েছেন ছোটপর্দার এই অভিনেত্রী।

মেহজাবিন
বিখ্যাত রকতারকা বন জোভির গান ভীষণ পছন্দ মেহজাবিনের। নিজের মুঠোফোনের ওয়েলকাম টিউন হিসেবে তাই জনপ্রিয় এই অভিনেত্রী বেছে নিয়েছেন বন জোভির সাড়াজাগানো গান ‘ইটস মাই লাইফ’।

কল্যাণ
সঞ্জীব চৌধুরীর ‘আমি তোমাকেই বলে দেব’ গানটি প্রায়ই শোনেন অভিনেতা কল্যাণ। এটাই তার মুঠোফোনের ওয়েলকাম টিউন। ‘কাভি আল বিদা না কেহনা’ শিরোনামের আরেকটি হিন্দি গানও যুক্ত রয়েছে তার ওয়েলকাম টিউনে।

ববি
কয়েক মাস আগে শাকিব খানের সঙ্গে চিত্রনায়িকা ববির ‘রাজত্ব’ ছবিটি মুক্তি পায়। ইফতেখার চৌধুরী পরিচালিত এ ছবিতে ‘তুমি ছাড়া কে আছে হৃদয়ে’ শিরোনামের গানটি জনপ্রিয়তা পায়। তাই ববি গানটি ওয়েলকাম টিউন করেছেন।

মং
‘বাংলাদেশি আইডল’ প্রতিযোগিতার বিজয়ী মং তার ওয়েলকাম টিউনে রেখেছেন ‘লিজা পার্ট ওয়ান’ অ্যালবামের আরফিন রুমি ও লিজার গাওয়া একটি দ্বৈত গান। এর কথা হলো, ‘জানলেও না তুমি বুঝলেও না তুমি, কি ভালোবাসা ওগো তোমায় নিয়ে বুকের ভিতর আগলে সেই যে কবে থেকে রেখেছি যে’।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-25 06:47:00