ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চ্যানেল আইতে কৃষকের বিশ্বকাপ ক্রিকেট

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১১
চ্যানেল আইতে কৃষকের বিশ্বকাপ ক্রিকেট

কদিন পরেই বিশ্বের ১৪টি দেশের পেশাদার ক্রিকেটাররা পরিপাটি স্টেডিয়ামে ফাড লাইট আলোয় লাখো দর্শকের সামনে খেলবে বিশ্বকাপ ক্রিকেট । বিশ্বকাপ ক্রিকেটের এই উন্মাদনায় বাংলাদেশের কৃষকেরাও বসে নেই।

শাইখ সিরাজের পরিকল্পনা ও পরিচালনায় তারা অংশ নিয়েছে ‘কৃষকের বিশ্বকাপ ২০১১’ টুর্নামেন্টে।  

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন বিশ্বকাপ ক্রিকেটের স্বাগতিক দেশ বাংলাদেশ। এদেশের ৭০ ভাগ মানুষ এখনও গ্রামে বাস করে। অন্য সব আন্তর্জাতিক ইভেন্টের মতোই বিশ্বকাপ ক্রিকেট নিয়েও শহর নগরের মানুষের মধ্যে যে উন্মাদনা গ্রামের মানুষ সেই আনন্দ উচ্ছ্বাস থেকে অনেকটাই দূরে।

শহর ও গ্রামের মানুষের এই ব্যবধান কমাতে এবং বিশ্বকাপের আনন্দ দেশব্যাপী ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ গ্রহণ করেন ব্যতিক্রমী উদ্যোগ ‘কৃষকের বিশ্বকাপ’। এ উপলে ময়মনসিংহের প্রত্যন্ত গ্রাম চরপুলিয়ামারিতে আমন ধার উঠে যাওয়ার পর একটি ধানতেকে পরিণত করা হয় ক্রিকেট পিচে। সেখানে বাঁশ দিয়ে গড়ে তোলা হয় স্টেডিয়াম। প্রতীকী এই আয়োজনকে ঘিরে আইসিসি’র আদলে ফামার্স ক্রিকেট কাউন্সিল নামের প্রতীকী প্রতিষ্ঠানও আত্মপ্রকাশ করে। রাতে ফাড লাইট জ্বালিয়ে ওই মাঠে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয় কৃষকের বিশ্বকাপ ক্রিকেট অনুষ্ঠান।

কৃষকের বিশ্বকাপ ক্রিকেটের ধারণকৃত অংশ নিয়ে এই বিশেষ অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হবে ১১ ফেব্রুয়ারি শুক্রবার দুপুর ২টা ৩৫ মিনিটে।

বাংলাদেশ সময় ১৪১৫, ফেব্রুয়ারি ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad