[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন হুমায়ূন, শাকিব, জয়া, সেলিম

236 |
আপডেট: ২০১৪-০৫-১০ ৭:০৮:০০ এএম

‘খোদার পরে মা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ২০১২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান। ‘চোরাবালি’ চলচ্চিত্রের জন্য দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন জয়া আহসান।

ঢাকা: ‘খোদার পরে মা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ২০১২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান।

‘চোরাবালি’ চলচ্চিত্রের জন্য দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন জয়া আহসান।

আর ‘ঘেটু পুত্র কমলা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালক ও শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছেন প্রয়াত চলচ্চিত্রকার ও কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার জয়ী ব্যক্তিত্ব বা তাদের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন।

২০১২ সালে চলচ্চিত্রশিল্পে অবদান রাখার জন্য এবার ২৪ জনকে পুরস্কৃত করা হয়েছে। আজীবন সম্মাননা দেওয়া হয়েছে খলিল উল্লাহ খানকে।

এছাড়া ‘চোরাবালি’ সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয়ের জন্য এটিএম শামসুজ্জামান শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন। শ্রেষ্ঠ খলনায়কের পুরস্কারে ভূষিত হয়েছেন শহীদুজ্জামান সেলিম।

‘ঘেটু পুত্র কমলা’ ছবির জন্য শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক এবং ‘পিতা’ ছবিতে ‘আয়না রে ও আমার আয়না’ গানের জন্য শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পেয়েছেন ইমন সাহা।

‘চোরাবালি’ সিনেমার জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার পুরস্কার পেয়েছেন রেদওয়ান রনি।

সিনেমা ‘খোদার পরে মা’র জন্য শ্রেষ্ঠ গায়কের পুরস্কার পেয়েছেন পলাশ এবং ‘তুমি আসবে বলে‘ গানটির জন্য শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পেয়েছেন রুনা লায়লা। ‘মা তুমি আমার আগে’ গানটির জন্য শ্রেষ্ঠ গীতিকারের পুরস্কার পেয়েছেন মিল্টন খন্দকার।

‘উত্তরের সূর’ সিনেমার জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র প্রযোজকের পুরস্কার পেয়েছেন ফরিদুর রেজা সাগর। একই ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছেন লুসি তৃপ্তি গোমেজ। শ্রেষ্ঠ কাহিনীকারের পুরস্কার পেয়েছেন শাহনেওয়াজ কাকলী। শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার পেয়েছেন মেঘলা।

‘ঘেটু পুত্র কমলা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পীর পুরস্কার পেয়েছে মামুন।

‘ঘেটু পুত্র কমলা’র জন্য শ্রেষ্ঠ চিত্রগ্রাহকের পুরস্কার পেয়েছেন মাহফুজুর রহমান খান এবং শ্রেষ্ঠ সম্পাদকের পুরস্কার পেয়েছেন ছলিম উল্লাহ ছলি। ‘চোরাবালি’ ছবিতে শ্রেষ্ঠ শব্দগ্রাহকের পুরস্কার পেয়েছেন রিপন নাথ।

‘রাজা সূর্য খাঁ’ সিনেমার জন্য শ্রেষ্ঠ শিল্প নির্দেশকের পুরস্কার পেয়েছেন দুইজন। একজন কমলতরু, অন্যজন উত্তম গুহ। ‘ঘেটু পুত্র কমলা’ ছবির জন্য শ্রেষ্ঠ মেকআপম্যানের পুরস্কার পেয়েছেন খলিলুর রহমান। একই ছবিতে শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জার পুরস্কার পেয়েছেন এসএম মাঈনুদ্দিন ফুয়াদ।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ১০, ২০১৪/আপডেটেড: ২০৩২ ঘণ্টা

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14