ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১১
সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান

‘ভালো থাক বাংলা ভাষা, ভালো থাক আগামীর আশা’ শ্লোগান নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রতিবারের মতো এবারও আয়োজন করেছে একুশের অনুষ্ঠানমালা। ৮ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে জোটের একুশের কার্যক্রম।



দেশের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সর্বোচ্চ প্লাটফর্ম সম্মিলিত সাংস্কৃতিক জোট। বিভিন্ন জাতীয় দিবসে জোটের আয়োজনে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। সেই ধারাবাহিকতায় এবারের একুশে অনুষ্ঠানমালা শুরু হচ্ছে ৮ ফেব্রুয়ারি বিকেল ৪টা থেকে। কেন্দ্রীয় শহীদ মিনারে এ অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন অধ্যাপক রফিকুল ইসলাম।

উদ্বোধনী দিন থাকছে গণসঙ্গীত, বৃন্দ আবৃত্তি ও পথনাটক। কেন্দ্রীয় শহীদ মিনারে জোটের অনুষ্ঠান চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। পরদিন ২০ ফেব্রুয়ারি বিকেল ৪টায় ধানমন্ডি রবীন্দ্রসরোবর মঞ্চে অনুষ্ঠিত হবে জোটের একুশে অনুষ্ঠানমালা, চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। জোটের একুশের অনুষ্ঠানমালায় থাকছে গণসঙ্গীত, দেশাত্মবোধক গান, লোকসঙ্গীত, আবৃত্তি, নৃত্য, নৃত্যনাট্য, নাটক এবং আরো নানা আয়োজন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠানমালার ঘোষণা দেওয়া হয় ৬ ফেব্রুয়ারি রোববার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও নাট্য ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিদুল হক, সঙ্গীতশিল্পী ফকির আলমগীর, জোটের সহসভাপতি গোলাম কুদ্দুছ, সাধারণ সম্পাদক হাসান আরিফ প্রমুখ।

বাংলাদেশ সময় ১৪১৫, ফেব্রুয়ারি ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।