ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আবার চলচ্চিত্রে নিয়মিত ডলি জহুর

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১১
আবার চলচ্চিত্রে নিয়মিত ডলি জহুর

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ডলি জহুর একটা সময় নিয়মিতই বাণিজ্যিক চলচ্চিত্রে অভিনয় করতেন। কিন্তু মাঝে চলচ্চিত্রে অশ্লীলতা বেড়ে যাওয়ায় নিজেকে গুটিয়ে নেন।

সম্প্রতি তিনি আবার চলচ্চিত্রে ফিরেছেন।

এই মুহূর্তে ডলি জহুর দুটি নতুন ছবির কাজ করছেন। একটি দেলোয়ার জাহান ঝন্টুর ‘নাচে নাগিন বাজে বীণ’ ও অন্যটি এফ আই মানিকের ‘দুই পৃথিবী’। চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে ডলি জহুর বললেন, আমি মূলত নাটকের শিল্পী। নাটকে অভিনয় করতেই আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। সব অভিনয়শিল্পীর মতো আমারও চলচ্চিত্রে অভিনয়ের আগ্রহ ছিল। সেই আগ্রহ থেকেই চলচ্চিত্রে আসা। চলচ্চিত্রে কাজ করতে করতে এই মাধ্যমটির প্রতিও এক ধরনের ভালোলাগা জন্ম নেয়। কিন্তু মাঝে আজেবাজে ছবি নির্মাণ বেড়ে গেলে নিজেকে গুটিয়ে নিই। এখন অবশ্য সেই অবস্থা কেটে গেছে। তাই ভালো ছবিতে কাজ করার অফার এলে ছবিটি আমি হাতছাড়া করি না।

‘দুই পৃথিবী’ ছবিতে তিনি শাকিব খানের মায়ের চরিত্রে অভিনয় করছেন। পাশাপাশি ‘নাচে নাগিন বাজে বীণ’ ছবিতে ডলি জহুরকে দেখা যাবে ‘আমিন খান’-এর মায়ের ভূমিকায়। ছবি দুটোর মধ্যে ‘নাচে নাগিণ বাজে বীণ’ ছবির কাজ প্রায় শেষ। ‘দুই পৃথিবী’ ছবির কাজ চলছে।

ডলি জহুর অভিনীত প্রথম চলচ্চিত্র রহিম নেওয়াজ পরিচালিত ‘অসাধারণ’। ‘শঙ্খনীল কারাগার’ ছবিতে অভিনয়ের জন্য প্রথমবারের মতো তিনি শ্রেষ্ঠ চরিত্রাভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপর তিনি একই পুরস্কার লাভ করেন কাজী মোরশেদ পরিচালিত ‘ঘানি’ ছবিতে অভিনয়ের জন্য।

ডলি জহুর সর্বশেষ কমল সরকারের পরিচালনায় ‘এক টাকার ছেলে কোটি টাকার মেয়ে’ ছবিতে অভিনয় করেন। এ ছবিতে তিনি চিত্রনায়ক মারুফ ও সম্রাটের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। ডলি জহুর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি স্বপন চৌধুরী পরিচালিত ‘বস্তির ছেলে কোটিপতি’। ছবিটি গত ঈদ উল আজহায় মুক্তি পায়।

বাংলাদেশ সময় ০০২২, ফেব্রুয়ারি ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।